সিদ্ধেশ্বরী গার্লস কলেজে অনার্স ১ম বর্ষে ভর্তি বিজ্ঞপ্তি - দৈনিকশিক্ষা

সিদ্ধেশ্বরী গার্লস কলেজে অনার্স ১ম বর্ষে ভর্তি বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন প্রতিবেদন |

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক কলেজ পারফরম্যান্স র‍্যাংকিং-এ জাতীয় পর্যায়ে সেরা মহিলা কলেজ ও মডেল কলেজ হিসেবে স্বীকৃত সরকারিকরণ প্রক্রিয়াধীন ঐতিহ্যবাহী সিদ্ধেশ্বরী গার্লস কলেজ, ১৪৮ নিউ বেইলি রোড, ঢাকায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সম্মান ১ম বর্ষে ভর্তির আবেদন চলছে। 

বিষয়সমূহঃ- বাংলা, ইংরেজি, সমাজকর্ম, অর্থনীতি, মার্কেটিং, ফিন্যান্স এন্ড ব্যাংকিং, হিসাব বিজ্ঞান, ব্যবস্থাপনা, উদ্ভিদ বিজ্ঞান ও গার্হস্থ্য অর্থনীতি। 

কলেজ কোডঃ- ৬৪৪৮, যোগাযোগঃ- ০২-৪৮৩১৩৩১০, ০১৫৫৩০৮০০৮৫
নগদ মোবাইল ব্যাংকিং নম্বরঃ- ০১৭৫৮৫৯৪২৮২

ভর্তির আবেদনের নিয়মাবলি

ক) ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রাথমিক আবেদনফরম জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions) হতে  সংগ্রহপূর্বক ২৮ জুলাই বিকাল ৪ টা থেকে ১৪ আগষ্ট ২০২১ তারিখ রাত ১২ টার মধ্যে পূরণ করতে হবে।

খ)অনলাইন পূরণকৃত ফরমে ছবির মাপ ১২০×১৫০ পিক্সেল, ইমেজ টাইপ jpg ফরম্যাট এবং ফাইল সাইজ ৫০ kb- এর বেশি হবেনা।

গ) সঠিক তথ্য ও ছবিসহ ছক পূরণ করে Submit Application অপশনে ক্লিক করতে হবে। এই পর্যায়ে আবেদনকারীর রোল নম্বর ও পিন কোড প্রদর্শিত হবে এবং আবেদনকারীকে ফরমটি ডাউনলোড করে A4(8.5×11ইঞ্চি) অফসেট কাগজে প্রিন্ট করে কপি সংগ্রহ করতে হবে এবং ০১৫৫৩০৮০০৮৫ নাম্বারে WhatsApp এ ফরমটি Send করতে হবে।

ঘ) প্রাথমিক আবেদন ফি বাবদ ২৫৪ টাকা নগদ এর পেমেন্ট অপশন থেকে ০১৭৫৮৫৯৪২৮২ নম্বরে পরিশোধ করতে হবে। পেমেন্টের সময় Reference এর স্থানে অবশ্যই শিক্ষার্থীর অনলাইন আবেদনের রোল নম্বর উল্লেখ করতে হবে। প্রয়োজনে ০১৫৫৩০৮০০৮৫ এ যোগাযোগ করা যাবে।

ঙ) কেবল ২০১৭/২০১৮ মাধ্যমিক ও সমমান  এবং ২০১৯/২০২০ সালে উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্ধারিত শর্তে আবেদন করতে পারবে।

চ) জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল, স্নাতক (পাস) নিয়মিত /প্রাইভেট কোর্সে ভর্তিকৃত কোন শিক্ষার্থী ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হতে পারবে না। তবে এ সকল শিক্ষার্থীরা ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ভর্তি বাতিল পূর্বক ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি  হতে পারবে।

কলেজ অভ্যন্তরে ছুটির দিন ব্যতিত প্রতিদিন সকাল ৯.০০ টা থেকে ৩.০০ টা পর্যন্ত কলেজ হেল্প ডেক্স থেকে অনলাইনে ফ্রি আবেদন ফরম পূরণ ও ডাউনলোড এর সু ব্যবস্থা আছে।

কলেজের বৈশিষ্ট্য ও সুবিধাসমূহ

  • প্রাকৃতিক সৌন্দর্য্য মণ্ডিত বিশাল ক্যাম্পাস। 
  • স্বাস্থ্য সম্মত ক্যানটিন সুবিধা। 
  • সুযোগ্য,দক্ষ,মেধাসম্পন্ন ও নিবেদিত শিক্ষকমণ্ডলী।
  • ডিজিটাল কেন্দ্রীয় লাইব্রেরি, সেমিনার ও ভ্রাম্যমাণ লাইব্রেরি। 
  • মাল্টিমিডিয়াসহ সুসজ্জিত শ্রেণিকক্ষ।
  • সততা স্টোর।
  • প্রশস্ত খেলার মাঠ,দৃষ্টিনন্দন পুকুর ও পুকুর ঘাট।
  • ইন্টারনেটসহ কম্পিউটার ল্যাব। *বিশ্ববিদ্যালয় পর্যায়ে শতভাগ পাস।
  • কর্তৃত্বপূর্ণ ফলাফলের ভিত্তিতে বৃত্তির ব্যবস্থা এবং দারিদ্র ও মেধাবী ছাত্রীদের
  • বৃত্তির ব্যবস্থা। 
  • সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে ছাত্রীদের পূর্ণ মানসিক বিকাশে সহায়তা।
  • ছাত্রীদের জন্য হোস্টেলের সুব্যবস্থা।
  • অত্র কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে পাসকৃত ছাত্রীদের ভর্তির সময়ে বিশেষ আর্থিক সুবিধা।

                                                                                

প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0038619041442871