সুপারিশপ্রাপ্তদের ইমেইল নিয়ে যা বললো এনটিআরসিএ - দৈনিকশিক্ষা

সুপারিশপ্রাপ্তদের ইমেইল নিয়ে যা বললো এনটিআরসিএ

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষক নিয়োগের প্রথম ও দ্বিতীয় চক্রের সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের নিজস্ব সার্ভারে ইমেইল আইডি খুলে দিয়েছে এনটিআরসিএ। প্রার্থীদের সঙ্গে যোগাযোগের ইমেইল আইডি খোলা হয়েছে। গত বৃহস্পতিবার রাত থেকে প্রার্থীদের ইমেইল আইডির খোলার তথ্য দিয়ে এসএমএস পাঠাচ্ছে টেলিটক। সোমবার (২৫ অক্টোবর) জারি করা এক নোটিশে অনুষ্ঠানিকভাবে এ বিষয়ে জানিয়েছে এনটিআরসিএ।

এতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রবেশ পর্যায়ের (এন্টিলেভেল) শূন্যপদে ১ম ও ২য় নিয়োগ চক্রে সুপারিশপ্রাপ্ত নিবন্ধন সনদধারীদের বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ঘোষিত ‘মুজিববর্ষ’ উপলক্ষে এনটিআরসিএ কর্তৃক গৃহীত কার্যক্রমের অংশ হিসেবে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রবেশ পর্যায়ে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদেরকে তাদের সাথে সহজ ও নিরবিচ্ছিন্ন যোগাযোগ স্থাপনের লক্ষ্যে ‘ইউনিক ই-মেইল আইডি’ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে ইতোমধ্যে দ্রুত যোগাযোগ স্থাপনের স্বার্থে তাদের অনুকূলে ক্ষুদে বার্তার মাধ্যমে ইউনিক ই-মেইল আইডি সরবরাহ করা হয়েছে। সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের আগামীতে এ প্রতিষ্ঠানের সাথে যে কোন যোগাযোগ স্থাপনের ক্ষেত্রে সরবরাহকৃত ইউনিক ই-মেইল আইডিটি ব্যবহার করতে হবে। ইউনিক ই-মেইল আইডিটি শুধুমাত্র এনটিআরসিএ'র মাধ্যমে উল্লিখিত নিয়োগ চক্রে সুপারিশকৃত প্রার্থীদের অবগতির জন্য পাঠানো হয়েছে। অন্যকোন কার্যক্রম সম্পাদনের সুযোগ নেই। সরবরাহকৃত পাসওয়ার্ডটি পরিবর্তন করে নতুন পাসওয়ার্ড ব্যবহার করতে হবে।

কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় আমরা একটি সার্ভার করে প্রথম ও দ্বিতীয় চক্রের সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের ইমেইল আইডি খুলে দিয়েছি। প্রার্থীদের সাথে যোগাযোগ রক্ষায় এই ইমেইল আইডি দেওয়া হয়েছে। প্রার্থীদের এই ই-মেইলে  যে কোনো নির্দেশনা দেওয়া হবে। 

কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এনটিআরসিএ সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের জন্য একটি ইমেইল সার্ভার করেছে( https://mail.ntrca.gov.bd)। এই সার্ভারে প্রতি জন প্রার্থী নামে একটি করে ইমেইল অ্যাকাউন্ট খোলা হয়েছে। টেলিটকের মাধ্যমে এসএমএস পাঠিয়ে প্রার্থীদের ইউজার আইডি ও প্রাথমিক পাসওয়ার্ড দেওয়া হচ্ছে। একইসাথে প্রার্থীদের প্রাথমিক পাসওয়ার্ডটি পরিবর্তন করে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে এসএমএসে।

কর্মকর্তারা বলছেন, এ ইমেইল আইডিটি সক্রিয় রাখার জন্য প্রার্থীদের অনুরোধ করা হচ্ছে। একই সাথে প্রাথমিক পাসওয়ার্ড পরিবর্তন করার পরামর্শ দেওয়া হচ্ছে। এই ই-মেইলে শিক্ষক নিয়োগ সংক্রান্ত পরবর্তী নির্দেশনা পাঠানো হবে। এই ইমেইলটি সক্রিয় রাখা সুপারিশপ্রাপ্তদের জন্য জরুরি বলেও মন্তব্য করেছেন কর্মকর্তারা।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0064980983734131