চুয়াডাঙ্গার সেই রাঙা ভাবির শাস্তি চান শিক্ষকরা - দৈনিকশিক্ষা

চুয়াডাঙ্গার সেই রাঙা ভাবির শাস্তি চান শিক্ষকরা

চুয়াডাঙ্গা প্রতিনিধি |

শিক্ষককে মারধরের ঘটনায় গ্রেফতার হওয়া চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার আওয়ামী লীগ নেত্রী সামসাদ রানু ওরফে রাঙা ভাবির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন শিক্ষকরা। চুয়াডাঙ্গার আলমডাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খানকে মারধর ও অপমান করার অভিযোগে মামলায় গতকাল বুধবার গ্রেফতার হয়েছেন ওই নেত্রী। গতকাল বৃহস্পতিবার রাতে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে দৈনিক শিক্ষাডটকমে এক বিবৃতি পাঠিয়েছেন সরকারিকৃত মাধ্যমিক শিক্ষক সমিতির নেতারা।

শিক্ষককে মারধরের ঘটনার নিন্দা জানিয়ে পাঠানো সমিতির আহ্বায়ক সুধাংশু শেখর তালুকদার স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের একজন প্রধান শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করায় সমগ্র শিক্ষক সমাজকে অপমানের শামিল বলে সমিতি মনে করে। ঘটনাটি অনাকাঙ্ক্ষিত, অনভিপ্রেত ও অত্যন্ত অপমানজনক কাজ। সমাজ গড়ার একজন কারিগরকে অপমান কোনোক্রমেই শিক্ষক সমাজ মেনে নেবে না। উদ্ভূত পরিস্থিতিতে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানাচ্ছি এবং দোষী ব্যক্তিকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার আহ্বান  জানাচ্ছি।

 

বিবৃতিতে আরো বলা হয়, ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণির একজন শিক্ষার্থীর অভিভাবক ওই কথিত নেত্রী। প্রতিষ্ঠানে সরকারি সময়সূচি মোতাবেক অষ্টম থেকে দশম শ্রেণির অর্ধবার্ষিক ও প্রাকনির্বাচনী পরীক্ষা এবং ষষ্ঠ ও সপ্তম শ্রেণির নতুন কারিকুলাম অনুযায়ী ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন কার্যক্রম চলছিলো। ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের নতুন কারিকুলাম অনুযায়ী মূল্যায়ন পদ্ধতির ভিন্নতা থাকায় শ্রেণিকক্ষের বাইরে অভিজ্ঞতাভিত্তিক শিখন কার্যক্রমের অংশ হিসেবে মাঠে দলীয় কাজ চলছিলো এবং প্রধান শিক্ষক ওই কার্যক্রম তদারকি করছিলেন। ওই রাজনৈতিক নেত্রী কিছু না বুঝে ক্ষুব্ধ হন এবং প্রধান শিক্ষককে ধাক্কাতে ধাক্কাতে অফিস কক্ষে নিয়ে যান। তাকে চর থাপ্পর মারেন এবং স্যান্ডেল খুলে প্রহার করতে থাকেন। সরকারিকৃত মাধ্যমিক শিক্ষক সমিতি এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0041658878326416