সোমবার নোবিপ্রবির মেধাতালিকা প্রকাশ - দৈনিকশিক্ষা

সোমবার নোবিপ্রবির মেধাতালিকা প্রকাশ

নোবিপ্রবি প্রতিনিধি |

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০২০-২১ শিক্ষোবর্ষে ভর্তির জন্য আবেদন করেছে ৫২ হাজার ২৮৫ শিক্ষার্থী। আগামী সোমবার (২০ ডিসেম্বর) ভর্তির মেধা তালিকা প্রকাশ করা হবে। গত বুধবার (১৫ ডিসেম্বর) রাত ১২টায় ভর্তি আবেদনের সময়সীমা শেষ হয়েছে। 

তথ্যমতে, গত ২৪ নভেম্বর থেকে নোবিপ্রবিতে ভর্তি আবেদন শুরু হয়। ৯ ডিসেম্বর আবেদনের সময় শেষ হওয়ার কথা থাকলেও ৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের এক বিজ্ঞপ্তিতে আবেদনের সময় ছয়দিন বাড়িয়ে ১৫ ডিসেম্বর পর্যন্ত করা হয়।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ‘এ’ ইউনিটে আবেদন করেছেন ৯ হাজার ৬১৯ জন, ‘বি’ ইউনিটে ১০ হাজার ৩১৪, ‘সি’ ইউনিটে ১১ হাজার ৩১৬, ‘ডি’ ইউনিটে (সাইন্স) ৮ হাজার ৯৯৬, মানবিকে ৭৫৪, ব্যবসায় শিক্ষা শাখা থেকে ২ হাজার ৩৪১, ‘ই’ ইউনিটে ৫ হাজার ৫০৬ এবং ‘এফ’ ইউনিটে ৩ হাজার ৭৩৯ জন আবেদন করেছেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল আলম শুক্রবার (১৭ ডিসেম্বর) দুপুরে বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ৫২ হাজার ২৮৫ আবেদন করেছেন। মেধা তালিকা প্রকাশের জন্য কোর কমিটির অনুমোদন লাগে। আগামী রোববার (১৯ ডিসেম্বর) কোর কমিটি অনুমোদন দিয়ে দেবে। সোমবার (২০ ডিসেম্বর) আমরা মেধা তালিকা প্রকাশ করবো।

জানা যায়, মোট ৬টি গ্রুপে ১৩৯১টি আসনে ভর্তি নেওয়া হবে। প্রতি গ্রুপে আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা। গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

‘এ’ ইউনিটের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ‘এ’, ‘বি’, ‘সি’ এবং ‘ডি’ গ্রুপের জন্য আবেদন করতে পারবেন। ‘বি’ ইউনিটের মানবিক বিভাগের শিক্ষার্থীরা ‘ডি’ এবং ‘ই’ গ্রুপের জন্য আবেদন করতে পারবেন। ‘সি’ ইউনিটের ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা ‘ডি’ এবং এফ গ্রুপের জন্য আবেদন করতে পারবেন।

‌‘এ’ গ্রুপে আসন সংখ্যা ৩১৫, বি গ্রুপে আসন সংখ্যা ১৭৫, সি গ্রুপে আসন সংখ্যা ২৪৫, ডি গ্রুপে আসন সংখ্যা ৩৭৭, ই গ্রুপে আসন সংখ্যা ১৬৫ এবং এফ গ্রুপে আসন সংখ্যা ১১৪টি।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0059659481048584