স্কুল-কলেজে খেলার পরিবেশ নিশ্চিতের নির্দেশ প্রধানমন্ত্রীর - দৈনিকশিক্ষা

স্কুল-কলেজে খেলার পরিবেশ নিশ্চিতের নির্দেশ প্রধানমন্ত্রীর

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : দেশের সকল স্কুল-কলেজে খেলাধুলার পরিবেশ নিশ্চিতের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের খেলাধুলার পরিবেশের ওপরেও গুরুত্বআরোপ করেন তিনি। বললেন, প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। 

আজ শনিবার (২০ এপ্রিল) বিকেলে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা গোল্ডকাপের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের গণ্ডি পেরিয়ে ছেলে-মেয়েরা বিদেশেও মাতৃভূমির সম্মান রাখছে। বিশেষ করে সাফ চ্যাম্পিয়নশিপে মেয়েরা দেশের সুনাম আরও বাড়িয়েছে। ফুটবলসহ দেশীয় সব খেলাকেই গুরুত্ব দিতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, খেলাধুলার প্রতি ছেলে-মেয়েদের আরও বেশি অনুরাগী করতে চেষ্টা করেছি। খেলাধুলা মানুষের শারীরিক ও মানসিক শক্তি যোগায়। এছাড়াও খেলাধুলা মানুষকে নিয়মানুবর্তিতা, আনুগত্য শেখায়। এর পাশাপাশি দেশপ্রেমেও উদ্বুদ্ধ করে।

বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে জামালপুরের মাদারগঞ্জের চরগোলাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়। রানারআপ হয়েছে রংপুরের মিঠাপুকুরের তালিমগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়।

আর বঙ্গমাতা গোল্ডকাপে চ্যাম্পিয়ন হয়েছে লালমনিরহাটের পাটগ্রামের টেপুরগাড়ি বি কে সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং রানারআপ হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

 

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0034830570220947