স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের আত্মপ্রকাশ - দৈনিকশিক্ষা

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক |

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের ৭১ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। সংসদের আহ্বায়ক সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন প্রকল্প পরিচালক অধ্যাপক মো. নাসির উদ্দিন ও সদস্য-সচিব শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের উপপরিচালক সৈয়দ জাফর আলী।

শনিবার (১৫ সেপ্টেম্বর) নায়েমে অনুষ্ঠিত এক সভায় এ কমিটি ঘোষণা করা হয়। 

৭ জনকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। ১ নম্বর যুগ্ম আহ্বায়ক হলেন শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের যুগ্ম পরিচালক বিপুল চন্দ্র সরকার।

মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি ও ক্যাডারের স্বার্থে সক্রিয় ভূমিকা পালন করাই এই সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। শিক্ষা প্রশাসন, সরকারি কলেজ ও মাদরাসায় কর্মরত শিক্ষকদের মধ্য থেকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও প্রগতিশীলরা এই সংগঠনের নেতৃত্বে আছেন। একাধিক সাবেক মহাপরিচালক ও বোর্ড চেয়ারম্যানদের আশীর্বাদ থাকবে এই সংগঠনের প্রতি।

৭ জন যুগ্ম আহ্বায়ক হলেন, বিপুল চন্দ্র সরকার, প্রফেসর জিয়াউল হক, কে এম কওছার আলী, এস এম আমিরুল ইসলাম পলাশ, ড. মাহবুব সরফরাজ, মো: কাইয়ুম হোসেন এবং মো: মোসলেহ উদ্দিন।

সদস্যদের মধ্যে রয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মো. দেলোয়ার হোসেন ও চন্দ্র শেখর হালদার (মিল্টন)। ডিআইএ এর খন্দকার আশরাফুল আলম, মো. মনিরুল ইসলাম ও মো. মুকিব মিয়া।

আরও পড়ুন : তারেক জিয়ার নির্দেশে শিক্ষকদের নতুন সংগঠন ‘ট্যাব’

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031838417053223