স্বাস্থ্যবিধি মেনে এইচএসসি পরীক্ষা নেয়া যেতে পারে : জিএম কাদের - দৈনিকশিক্ষা

স্বাস্থ্যবিধি মেনে এইচএসসি পরীক্ষা নেয়া যেতে পারে : জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, দেশ, জাতি ও মেধাবীদের স্বার্থে উচ্চ মাধ্যমিক পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত সরকার আবারও বিবেচনা করতে পারে। যেখানে সবকিছুই খুলে দেয়া হয়েছে সেখানে মেধাবী শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ এইচএসসি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেয়া যেতে পারে। জেএসসি ও এসএসসি পরীক্ষার ফল বিবেচনায় সবার জন্য এইচএসসি পরীক্ষার ফল নির্ধারণ করা হতে পারে, কিন্তু যারা পরীক্ষায় অংশ নিতে চায় তাদের জন্য এইচএসসি পরীক্ষার ব্যবস্থা করতে পারে সরকার।

শনিবার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে কুষ্টিয়া জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সভায় জাতীয় পার্টি চেয়ারম্যান এসব কথা বলেন। তিনি আরও বলেন, দেশ থেকে ধর্ষণ বিদায় করতে বিদ্যমান আইন সংশোধন করে মৃত্যুদ-ের বিধান নিশ্চিত করতে হবে। ধর্ষণের বিচার করতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে স্বল্প সময়ের মধ্যে বিচার নিশ্চিত করতে হবে। দ্রুততার সঙ্গে বিচারের রায় কার্যকর করলেই দেশ থেকে ধর্ষণের মতো সামাজিক ব্যাধি দূর করা সম্ভব হবে। এতে সাধারণ মানুষের মাঝে আস্থা ফিরে আসে এবং অপরাধীরা অপরাধ করতে সাহস পাবেন া। দেশে ধর্ষণ, নারী নির্যাতন এবং নারীর প্রতি সহিংসতা লজ্জাজনক অবস্থায় পৌঁছেছে।

তিনি বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এসিড সন্ত্রাস রোধ ও দূর করতে মৃত্যুদ-ের বিধান রেখে আইন করেছিলেন। তখন দ্রুত বিচার সম্পন্ন করে বিচারের রায় কার্যকর করায় দেশ থেকে এসিড সন্ত্রাস দূর হয়েছিল। তাই বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণের জন্য ধর্ষণের সাজা মৃত্যুদ- নিশ্চিত করলেই লজ্জাজনক এই পরিস্থিতি থেকে রেহাই মিলবে।

করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, বৈশ্বিক মহামারীকালে হতদরিদ্র মানুষের জীবিকার কথা বিবেচনায় রাখতে হবে। কোন কারণেই যেন খেটে খাওয়া মানুষগুলো পেশা না হারায় সে জন্য সরকারকে সচেতন থাকতে হবে। ক্ষুদ্র ব্যবসায়ীদের জীবিকার প্রশ্নে যেন বাড়াবাড়ি না হয় সে জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য এবং খুলনা বিভাগীয় জাতীয় পার্টি অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, যখন বিশ্বব্যাপী করোনা মহামারী চলছে তখন বাংলাদেশে যোগ হয়েছে ধ্বংসের মহামারী। প্রকাশ্য দিবালোকে নারী তার সম্মান হারাচ্ছে এটা সভ্য সমাজে মেনে নেয়া যায় না। দেশের মানুষ পরিবর্তন চায়, দেশের মানুষ শান্তি, স্বস্তি ও নিরাপত্তা চায়। তিনি বলেন, শুধু উন্নয়ন দিয়ে মানুষের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করা যায় না। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলে দেশে খুন, ধর্ষণ, চাদাবাজি ও সন্ত্রাস ছিল না। তাই দেশের মানুষকে নিরাপদ বাংলাদেশ উপহার দিতে জাতীয় পার্টির সরকার প্রতিষ্ঠিত করতে হবে। তিনি তৃণমূল পর্যায়ে জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা স্মার্ট বাংলাদেশ নির্মাণ ও ‘বিশ্ব বই দিবস’ - dainik shiksha স্মার্ট বাংলাদেশ নির্মাণ ও ‘বিশ্ব বই দিবস’ শিক্ষার মান পতনে ডক্টরেট লেখা বন্ধ জার্মান পাসপোর্টে - dainik shiksha শিক্ষার মান পতনে ডক্টরেট লেখা বন্ধ জার্মান পাসপোর্টে please click here to view dainikshiksha website Execution time: 0.0042669773101807