সড়কে নেই গণপরিবহন, দুর্ভোগে শুরু সাত কলেজের পরীক্ষা - দৈনিকশিক্ষা

সড়কে নেই গণপরিবহন, দুর্ভোগে শুরু সাত কলেজের পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক |

রাস্তায় বাস নেই, ভোগান্তিতে মানুষ। এমন পরিস্থিতিতেও বাধ্য হয়ে নানা উপায়ে কেন্দ্রে এসে পরীক্ষায় বসতে হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের।

শুক্রবার সকাল ১০টায় সাত কলেজে স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য বাণিজ্য ইউনিটের পরীক্ষা শুরু হয়। শেষ হবে ১১টায়।

তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘটে ঢাকার রাজপথে কোথাও বাস নেই সকাল থেকে। রিকশা, পিকআপ, সিএনজি বা ব্যক্তিগত গাড়িতে কেন্দ্রে পৌঁছেছেন পরীক্ষার্থীরা। দুর্ভোগে পড়তে হয়েছে অধিকাংশ প্রার্থীকে।

  

সারা দেশে বাস ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন মালিক-শ্রমিকরা। তার মধ্যেই এই ভর্তি পরীক্ষা হওয়ায় ক্ষোভ জানিয়েছেন প্রার্থী ও অভিভাবকরা। এই পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন ২৩ হাজার ৭০০ জন শিক্ষার্থী।

ঢাকা কলেজের অধ্যক্ষ ও সরকারি সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার জানান, সাত কলেজের বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

অধিভুক্ত সাত কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে, কবি নজরুল সরকারি কলেজ, বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ও সরকারি বাঙলা কলেজ।

সাত কলেজে বাণিজ্য ইউনিটের আসন সংখ্যা ৫ হাজার ৩১০। এরমধ্যে ঢাকা কলেজে ৬০০, ইডেন মহিলা কলেজে ১ হাজার ৫৫, সরকারি তিতুমীর কলেজে ১ হাজার ৪৬৫, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে ৪০০, কবি নজরুল সরকারি কলেজে ৭০০, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে ১৩০, সরকারি বাঙলা কলেজে ৯৬০টি আসন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035841464996338