হজযাত্রীদের জন্য হটলাইনসহ বিশেষ সেবা চালু রেখেছে ‘নগদ ইসলামিক’ - দৈনিকশিক্ষা

হজযাত্রীদের জন্য হটলাইনসহ বিশেষ সেবা চালু রেখেছে ‘নগদ ইসলামিক’

নিজস্ব প্রতিবেদক |

আসন্ন পবিত্র হজ উপলক্ষে সম্মানিত হজযাত্রীদের জন্য নানা রকম সেবামূলক কার্যক্রম পরিচালনা করছে ‘নগদ ইসলামিক’। সম্পূর্ণ শরিয়া পর্যবেক্ষক কমিটির তত্ত্বাবধানে পরিচালিত এই প্ল্যাটফর্মে হজযাত্রীরা পবিত্র হজ সম্পর্কিত সব ধরণের তথ্য বিবরণীসহ যেকোনো ধরনের প্রশ্ন ও হজ সম্পর্কিত সমস্যার সমাধান পাবেন হটলাইন নম্বরে। 

একজন হজযাত্রী যেন ইসলামিক বিধিনিষেধ অনুযায়ী সম্পূর্ণ শুদ্ধভাবে হজ পালন করতে পারেন, সেদিক বিবেচনা করে যাবতীয় খুঁটিনাটি তথ্য এবং সুবিধা নিয়ে সাজানো হয়েছে ‘নগদ ইসলামিক’-এর এবারের আয়োজন।


  
এ উপলক্ষ্যে আশকোনার হজ ক্যাম্পে হজযাত্রীদের জন্য বিশেষ বুথ স্থাপন করেছে ‘নগদ ইসলামিক’। হজ সম্পর্কিত যেকোনো প্রয়োজনে নির্দেশিকায় দেয়া দুইটি হটলাইন নম্বরে +৮৮০১৭৮৬০৮৩০৭৪ (ইমো) ও +৮৮০১৭৯৩৪০৭০৪৪ (হোয়াটসঅ্যাপ) যোগাযোগ করতে পারবেন। এই হটলাইন নম্বরের মাধ্যমে হজ সম্পর্কিত যেকোনো তথ্য জানার জন্য ‘নগদ ইসলামিক’-এর শরিয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. এইচ এম শহীদুল ইসলাম বারাকাতির সঙ্গে সরাসরি কথা বলতে পারবেন সম্মানিত হাজীরা।
  
হজযাত্রীদের যাত্রার সময়ে তাৎক্ষণিক শরিয়াহভিত্তিক লেনদেনের সুবিধা ছাড়াও প্রত্যেক হজযাত্রীকে পবিত্র হজ এবং ওমরাহর সংক্ষিপ্ত ব্যাখ্যা, ইহরাম, তাওয়াফ, হজের ফরজ ও ওয়াজিব সংবলিত বিশেষ একটি হ্যান্ডআউট বা নির্দেশিকা দেয়া হচ্ছে। নির্দেশিকাটি পড়লে পবিত্র হজ সম্পর্কিত সব ধরনের প্রাথমিক বিষয় সম্পর্তে জানতে পারবেন হজযাত্রীরা। এ ছাড়া হজের সময়ে তীব্র গরমে একটু স্বস্তি দিতে হাজীদের উপহার হিসেবে ‘নগদ ইসলামিক’-এর পক্ষ থেকে থাকছে বিশেষ গ্লিসারিন। 

পাশাপাশি হজ এবং ওমরাহ পালনকারীদের কথা মাথায় রেখে হজ সম্পর্কিত সব ধরনের কনটেন্ট নিয়ে সাজানো হয়েছে ‘নগদ ইসলামিক’ অ্যাপ এবং ওয়েবসাইট। ‘নগদ ইসলামিক’-এর ওয়েবসাইটে থাকছে হজ সম্পর্কিত বিস্তারিত আট পর্বের বিশেষ ভিডিও কনটেন্ট। ১০ মিনিটের প্রতিটি কন্টেন্টে রয়েছে হজ পালনের যাবতীয় সব গাইডলাইন। হজযাত্রীরা নিজেদের সুবিধা অনুযায়ী হজযাত্রার আগে কনটেন্টগুলো দেখে নিলে কোনো ধরনের সমস্যা অথবা দ্বিধায় পড়বেন না। ‘নগদ ইসলামিক’-এর সব কনটেন্ট ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক অনুমোদিত।  

হজযাত্রীদের জন্য বিশেষ এই সেবার বিষয়ে ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও শরিয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য রাহেল আহমেদ বলেন, সম্মানিত হজযাত্রীদের জন্য আমরা বিশেষ এই সেবা চালু রেখেছি, কারণ আমরা গত তিন বছর ধরে এ দেশে শরিয়াহভিত্তিক লেনদেন সেবা পরিচালনা করছি। আমাদের এই উদ্যোগের ফলে সম্মানিত হাজীরা কিছুটা হলেও উপকৃত হবেন বলে আমরা বিশ্বাস করি।   

মোবাইল ফোনের মাধ্যমে ডিজিটাল ইসলামিক আর্থিক সেবার মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ‘নগদ ইসলামিক’। গত তিন বছর ধরে দেশের ধর্মপ্রাণ মুসলমানদের আস্থা অর্জন করেছে এই সেবাটি।

পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি - dainik shiksha কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0032939910888672