১১১ বছরে প্রথমবার পেলে-নেইমারের ক্লাবের অবনমন - দৈনিকশিক্ষা

১১১ বছরে প্রথমবার পেলে-নেইমারের ক্লাবের অবনমন

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বেঁচে থাকলে হয়তো দিনটি ভুলে যেতে চাইতেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। যে ক্লাবকে তিনি শূন্য থেকে শিখরে নিয়ে গেছেন, সেই সান্তোস আজ তাদের ইতিহাসে সবচেয়ে বাজে সময় কাটাচ্ছে।

১১১ বছরের ইতিহাসে প্রথমবারের রেলিগেশনে পড়ল ক্লাবটি। ছিটকে গেল ব্রাজিলিয়ান সিরি 'আ' থেকে। যেখানে আটবার চ্যাম্পিয়ন হয়েছে তারা।

এতোদিন শীর্ষ পর্যায় থেকে কোনোদিন অবনমিত না হওয়ার রেকর্ডটি ধরে রেখেছিল সান্তোস, সাও পাওলো ও ফ্লামেঙ্গো। কিন্তু সান্তোসকে শেষ পর্যন্ত হাল ছেড়ে দিতে হয়েছে। আগামী মৌসুমে ব্রাজিলিয়ান সিরি 'বি'তে খেলবে তারা। মৌসুমের শেষ ম্যাচে আজ ২-১ গোলে হেরে বসে ভাস্কো দা গামার কাছে। দুই দলই রেলিগেশন এড়ানোর জন্য লড়ছিল।  

টানা হারের ধারা বজায় রেখে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭তে থেকে মৌসুম শেষ করে সান্তোস। ক্লাবটিতে ক্যারিয়ারের ১৮ বছর কাটিয়েছিলেন পেলে। ৬৫৯ ম্যাচে ৬৪৩ গোল করে অসংখ্য রেকর্ড গড়েছেন কিংবদন্তি এই ফুটবলার। এছাড়া বর্তমান সুপারস্টার নেইমারেরও ফুটবলে হাতেখড়ি শতবছরের পুরোনো ক্লাবটি দিয়ে। অবনমিত হওয়ার পর দুঃখ ভারাক্রান্ত মনে ইনস্টাগ্রামে তিনি লেখেন, 'আমরা আবারও হাসব...। '

এদিকে ৩৮ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে ব্রাজিলিয়ান সিরি আ'য় চ্যাম্পিয়ন হয়েছে পালমেইরাস। এই ক্লাবেই খেলে থাকেন ব্রাজিলের উদীয়মান তারকা এনদ্রিক। লিগে ১১টি গোল করা এই ফরোয়ার্ড আগামী বছরের জুলাইয়ে যোগ দেবেন রিয়াল মাদ্রিদে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0063149929046631