১৫ হাজার শিক্ষক নিয়োগ : শূন্যপদের তালিকা প্রকাশ আজ - দৈনিকশিক্ষা

১৫ হাজার শিক্ষক নিয়োগ : শূন্যপদের তালিকা প্রকাশ আজ

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এন্ট্রি লেভেলের ১৫ হাজার শিক্ষক পদে নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তি জারি করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আজ সোমবার নির্ধারিত ওয়েবসাইটে এ নিয়োগের শূন্যপদের তালিকা প্রকাশ করা হবে। 

আগামীকাল মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) থেকে অনলাইনে এসব পদে নিয়োগের আবেদন করতে পারবেন প্রার্থীরা। 

সোমবার দুপুরে এনটিআরসিএর সংশ্লিষ্ট শাখার এক কর্মকর্তা দৈনিক শিক্ষা ডটকমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বিশেষ গণবিজ্ঞপ্তির ১৫ হাজার ১৬৩টি শূন্য পদের তালিকা সোমবার প্রকাশ করা হবে। মঙ্গলবার সকাল দশটা থেকে এই নিয়োগের আবেদন গ্রহণ শুরু হবে। আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ চলবে। এসময় পর্যন্ত আবেদন করে অ্যাপ্লিকেন্ট আইডি পাওয়া প্রার্থীরা ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফি জমা দিতে পারবেন। 

জানা গেছে এ ১৫ হাজার ১৬৩টি শিক্ষক পদ মধ্যে ১২ হাজার ৮০৭টি এমপিওভুক্ত ও ২ হাজার ৩৫৬টি ননএমপিও পদ রয়েছে।

জানা গেছে, http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে। অনলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে সাবমিট করতে হবে। ফরম সাবমিটের পর প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে টাকা জমা দেয়াসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেয়া হবে। আবেদনের ফি নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা।

এনটিআরসিএর বলছে, ২০২০ খ্রিষ্টাব্দের ১ জানুয়ারি ৩৫ বছর বা তার হলে নিবন্ধিত প্রার্থীরা আবেদন করতে পারবেন। আর ২০১৮ খ্রিষ্টাব্দের এমপিও নীতিমালা জারির আগে নিবন্ধন সনদধারীদের জন্য আপিল বিভাগের রায় অনুযায়ী বয়সসীমা শিথিলযোগ্য। 

জানা গেছে, ২০২১ খ্রিষ্টাব্দের ৫৪ হাজার শিক্ষক পদে নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছিল এনটিআরসিএ। কিন্তু সে পদগুলোর মধ্যে ১৫ হাজারের বেশি পদে কোনো প্রার্থী আবেদন না করায় তা ফাকা থেকে যায়। এ পদগুলোতে নিয়োগের বিশেষ এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হলো।  

এর আগে শিক্ষা মন্ত্রণালয় এনটিআরসিএকে এ গণবিজ্ঞপ্তি প্রকাশের অনুমতি দিয়েছিল। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0060429573059082