১৯ মাস পর খুললো রাবির হল, ফুল-চকলেটে শিক্ষার্থীদের বরণ - দৈনিকশিক্ষা

১৯ মাস পর খুললো রাবির হল, ফুল-চকলেটে শিক্ষার্থীদের বরণ

রারি প্রতিনিধি |

দীর্ঘ ১৯ মাস পর খুললো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল। রোববার (১৭ অক্টোবর) সকালে শিক্ষার্থীদের ফুল, চকলেট,মাস্ক দিয়ে বরণ করে নেন বিশ্ববিদ্যালয় হল প্রশাসন। এছাড়াও যেসব শিক্ষার্থীরা টিকার আওতায় আসতে পারেনি তাদের টিকা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় শিক্ষার্থীদের গোলাপ, হ্যান্ড স্যানিটাইজার, চলকেট ও মাস্ক উপহার দিয়ে বরণ করে নেন তারা। 

এ সময় উপাচার্য অধাপক গোলাম সাত্তার বলেন, দীর্ঘ দিন বন্ধ থাকার পর হল খোলায় আমরা আনন্দিত। তাদেরকে বরণ করে নিতে আমরা সবধরনের প্রস্তুতি নিয়েছি। এমনকি যারা টিকা নিতে পারেনি তাদের করোনার টিকার ব্যবস্থা করা হয়েছে। কেউ আক্রান্ত হলে আইসোলেটেশনের জন্য হাসপাতালে শয্যা প্রস্তুত রাখা হয়েছে, ডেডিকেটেড অ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত অক্সিজেন সংরক্ষণ করা হয়েছে। আশা করছি শিক্ষার্থীরা স্ব্যস্থ্যবিধি মেনে চলাফেরা করবে।

অনেকদিন পর শিক্ষার্থীরা হলে উঠায় উচ্ছ্বাসিত। এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ্ হলের ২০১৬-১৭ সেশনের আবাসিক শিক্ষার্থী মাসুদ শেখ বলেন, হল খুলে দিচ্ছে বিধায় সকালেই বাড়ি থেকে চলে এসেছি। কাল আমার ইয়ার ফাইনাল পরীক্ষা। কষ্ট হবে জেনেও চলে এসেছি। এসো রুম পরিষ্কার করতে খারাপ লাগছিলো তবুও অনেকদিন পর মনে হলো নিজের আপন ঠিকানায় আসলাম।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মোট ১৭ টি আবাসিক হল আছে। যার মধ্যে মেয়েদের ৬ টি এবং ছেলেদের ১১ টি। সবকয়টি হল একযোগে খুলে দেওয়ায় ক্যাম্পাসের সেই চিরচেনা রূপটি ফিরে এসেছে। এছাড়া আগামী আগামী ২১ অক্টোবর সশরীরে শিক্ষার্থীরা ক্লাসে ফিরতে পারবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0059628486633301