১৯১ ট্রেড ইন্সট্রাক্টর পদে নিয়োগে প্রার্থী পায়নি এনটিআরসিএ - দৈনিকশিক্ষা

১৯১ ট্রেড ইন্সট্রাক্টর পদে নিয়োগে প্রার্থী পায়নি এনটিআরসিএ

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন সাধারণ ধারার স্কুল ও মাদরাসায় ৪৭১ টি এমপিওভুক্ত ট্রেড ইন্সট্রাক্টর পদের প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা হয়েছে। ৬৮৮টি পদে নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও ১৯১টি পদে নিয়োগ সুপারিশ করতে কোন প্রার্থী পায়নি এনটিআরসিএ। আর সেসিপের অনুরোধে ২৬টি পদে নিয়োগ সুপারিশ করা যায়নি। 

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় প্রার্থীদের নিয়োগ সুপারিশ প্রক্রিয়া শুরু হয়েছে দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন এনটিআরসিএর কর্মকর্তারা।

পরে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ৪৬৮টি প্রতিষ্ঠানের মধ্যে ১৬টি প্রতিষ্ঠানের ২৬টি পদ বাদ দেওয়ার জন্য সেসিপের অনুরোধের প্রেক্ষিতে ৪৫২টি প্রতিষ্ঠানের ৬৬২টি পদের আবেদন বিবেচনা করা হয়। মোট আবেদন পাওয়া যায় ১৫ হাজার ১৯৮টি।

তিনি আরও জানান, ১০টি ট্রেডের মধ্যে প্লাম্বিং ট্রেডে কোনো আবেদন পাওয়া যায় নি। মোট ৬৬২টি পদের মধ্যে ৩৭১টি প্রতিষ্ঠানের ৪৭১টি পদে ১জন করে প্রার্থীকে টেলিটকের স্বয়ংক্রিয় সফটওয়্যার পদ্ধতিতে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। ১৯১টি পদে প্রার্থী পাওয়া যায়নি। 

তিনি আরও জানান, নির্বাচিত প্রার্থী ও প্রতিষ্ঠান প্রধানকে এসএমএস প্রেরণ করা হয়েছে। পুলিশ ভেরিফিকেশনের পর নিয়োগ সুপারিশ করা হবে। 

এনটিআরসিএর একজন কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ৪৭১টি পদে প্রার্থীদের নিয়োগ সুপারিশ প্রক্রিয়া শুরু হয়েছে। ৬৮৮টি ট্রেড ইন্সট্রাক্টর পদে নিয়োগের গণবিজ্ঞাপ্তি প্রকাশিত হলেও বাকি পদগুলোতে প্রার্থী না পাওয়ায় ৪৭১ পদে নিয়োগ সুপারিশ করা হচ্ছে। প্রার্থীরা রাতেই এসএমএস পাবেন। 

জানা গেছে, সুপারিশকৃত প্রার্থীদের এসএমএস পাঠানো হবে। এছাড়া প্রার্থীরা নির্ধারিত ওয়েবসাইটে (http://ngi.teletalk.com.bd/ntrca/app/) প্রবেশ করেও প্রার্থীরা ফল দেখতে পরবেন। 

গত ৮ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত এসব পদে আবেদন গ্রহণ করা হয়। স্কুল পর্যায়-২ এ নিবন্ধিত প্রার্থীদের নিয়োগ সুপারিশ পেতে আবেদনের সুযোগ পন। সেসিপের চাহিদার ভিত্তিতে এসব এমপিও পদে নিয়োগে এ বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এর আগে সেসিপের চাহিদা অনুসারে ১ হাজার ২৮০ ট্রেড ইন্সট্রাক্টর নিয়োগের প্রক্রিয়া চালানো হলেও প্রার্থী না থাকায় সবগুলো পদে নিয়োগ সুপারিশ করতে পারেনি এনটিআরসিএ। এগুলোর মধ্যে খালি থাকা ৬৮৮টি পদে নিয়োগ সুপারিশ করতে ফের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখন দৈনিকশিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

রোজায় স্কুল: শিক্ষার্থী উপস্থিতি কম, নজরদারিও ঢিলেঢালা - dainik shiksha রোজায় স্কুল: শিক্ষার্থী উপস্থিতি কম, নজরদারিও ঢিলেঢালা পেনশন প্রজ্ঞাপনে উদ্বিগ্ন ঢাবি উপাচার্য - dainik shiksha পেনশন প্রজ্ঞাপনে উদ্বিগ্ন ঢাবি উপাচার্য শিক্ষাপ্রতিষ্ঠানের গবেষণা অনুদান করমুক্ত - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের গবেষণা অনুদান করমুক্ত ব্রাজিলে তীব্র গরমে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha ব্রাজিলে তীব্র গরমে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ শিক্ষা সহায়তা ট্রাস্টের নামে প্রতারণা, সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha শিক্ষা সহায়তা ট্রাস্টের নামে প্রতারণা, সতর্কীকরণ বিজ্ঞপ্তি উচ্চ মাধ্যমিকের সমমান পেলো ‘হেট’ - dainik shiksha উচ্চ মাধ্যমিকের সমমান পেলো ‘হেট’ আটকের ১৩ দিন পরেও বরখাস্ত হননি অধ্যক্ষ - dainik shiksha আটকের ১৩ দিন পরেও বরখাস্ত হননি অধ্যক্ষ please click here to view dainikshiksha website Execution time: 0.0036029815673828