২ হাজার ৮৯৮ এইচএসসি পরীক্ষার্থী অনুপস্থিত - দৈনিকশিক্ষা

২ হাজার ৮৯৮ এইচএসসি পরীক্ষার্থী অনুপস্থিত

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

এইচএসসি পরীক্ষায় সোমবার সারাদেশে ২ হাজার ৮৯৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। তবে এদিন কোনো শিক্ষার্থী বহিষ্কৃত হননি। 

সোমবার এইচএসসির অর্থনীতি দ্বিতীয় পত্র ও প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্রাকটিস দ্বিতীয় পত্র (ঐচ্ছিক) পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন মাদরাসা শিক্ষা বোর্ডের আলিম বা কারিগরি শিক্ষা বোর্ডের কোনো পরীক্ষা ছিলো না।

এবারের এইচএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে নিয়মিত ও অনিয়মিতসহ মোট ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা। সোমবার পরীক্ষা ছিলো ২ লাখ ৭১ হাজার ৫৪০ জনের। এদের মধ্যে ১ হাজার ৫২৬টি কেন্দ্রের মধ্যে ১ হাজার ৫২৫টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছেন ২ লাখ ৬৮ হাজার ৬৪২ জন। অনুপস্থিত ছিলেন ২ হাজার ৮৯৮ জন। 

অনুপস্থিত শিক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডের ৭১৬ জন, রাজশাহী বোর্ডের ২৩৬ জন, কুমিল্লা বোর্ডের ৩৫৬ জন, যশোর বোর্ডের ১৮৯ জন, চট্টগ্রাম বোর্ডের ৪৭২ জন, সিলেট বোর্ডের ৩৪৯ জন, বরিশাল বোর্ডের ৭৮ জন, দিনাজপুর বোর্ডের ৫৮৫ জন ও ময়মনসিংহ বোর্ডের ১৪৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

আগামীকাল মঙ্গলবার এইচএসসির পৌরনীতি ও সুশাসন প্রথম পত্র, জীববিজ্ঞান প্রথম পত্র, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা এবং খাদ্য ও পুষ্টি প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিনে আলিমের জীববিজ্ঞান প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে। এদিন এইচএসসি ভোকেশনাল শিক্ষাক্রমের দ্বাদশ শ্রেণির উচ্চতর গণিত-২ পরীক্ষা, একাদশ শ্রেণির উচ্চতর গণিত-১ পরীক্ষা, ডিপ্লোমা ইন কমার্স শিক্ষাক্রমের দ্বাদশ শ্রেণির কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন-২ পরীক্ষা ও একাদশ শ্রেণির কম্পিউটার অ্যাপ্লিকেশন-১ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.002971887588501