২০ পরীক্ষার্থী বহিষ্কার, অনুপস্থিত ১০ হাজার - দৈনিকশিক্ষা

২০ পরীক্ষার্থী বহিষ্কার, অনুপস্থিত ১০ হাজার

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

এইচএসসি ও সমমানের পরীক্ষায় বৃহস্পতিবার সারাদেশে ২০ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। এদিন ১০ হাজার ৯৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এদিন বিকেলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

বৃহস্পতিবার সকালে এইচএসসির রসায়ন দ্বিতীয় পত্র, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র, ইতিহাস দ্বিতীয় পত্র, গৃহব্যবস্থাপনা ও পারিবারিক জীবন দ্বিতীয় পত্র, উৎপাদন ব্যবস্থাপনা  ও বিপণন দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন আলিমে আল ফিকহ দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর এদিন কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি বিএম-বিএমটি দ্বাদশ শ্রেণির ফিন্যান্সিয়াল কাস্টমার সার্ভিসেস ২ ও ব্যাংকিং হিসাব রক্ষণ বিষয়ের, একাদশ শ্রেণির ফিন্যান্সিয়াল কাস্টমার সার্ভিসেস ১ ও ফিন্যান্স ব্যাংকিং ও বীমা বিষয়ের, এইচএসসি ভোকেশনাল শিক্ষাক্রমের দ্বাদশ শ্রেণির বাংলা-২ ও একাদশ শ্রেণির বাংলা-১ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন ডিপ্লোমা ইন কমার্স শিক্ষাক্রমের দ্বাদশ শ্রেণির বাংলা-২ ও একাদশ শ্রেণির বাংলা-১ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

এদিন এইচএসসি ও সমমান পরীক্ষায় বহিষ্কৃত হয়েছেন ২০ জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ১৮ জন এইচএসসি পরীক্ষার্থী ও ২ জন আলিম পরীক্ষার্থী। এইচএসসি পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডে ২ জন, রাজশাহী বোর্ডে ৩ জন, চট্টগ্রাম বোর্ডের ১ জন, সিলেট বোর্ডের ১০ জন ও ময়মনসিংহ বোর্ডের ১ জন রয়েছেন।

এবারের এইচএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে নিয়মিত ও অনিয়মিতসহ মোট ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা। বৃহস্পতিবার পরীক্ষা ছিলো ৯ লাখ ৪৬ হাজার ৮ জনের। এদের মধ্যে ২ হাজার ৬৪৯টি কেন্দ্রের মধ্যে ২ হাজার ৬৪৮টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছেন ৯ লাখ ৩৫ হাজার ৯১৫ জন। অনুপস্থিত ছিলেন ১০ হাজার ৯৩ জন। 

অনুপস্থিত শিক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডের ১ হাজার ৯০০ জন, রাজশাহী বোর্ডের ১ হাজার ১৩১ জন, কুমিল্লা বোর্ডের ৭৩৩ জন, যশোর বোর্ডের ১৪৫ জন, চট্টগ্রাম বোর্ডের ৫২৭ জন, সিলেট বোর্ডের ৫৭০ জন, বরিশাল বোর্ডের ৫০১ জন, দিনাজপুর বোর্ডের ৯৪৭ জন ও ময়মনসিংহ বোর্ডের ৪৩৮ জন, মাদরাসা শিক্ষা বোর্ডের আলিমের ২ হাজার ৯২৮ জন ও কারিগরি শিক্ষা বোর্ডের ২৭৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

আগামী রোববার এইচএসসির অর্থনীতি প্রথম পত্র ও প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্রাকটিস প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিনে আলিমের বালাগাত ও মানতিক, পদার্থবিজ্ঞান প্রথম পত্র ও তাজভিদ প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ভোকেশনাল শিক্ষাক্রমের দ্বাদশ শ্রেণির ইংরেজি-২ পরীক্ষা, একাদশ শ্রেণির ইংরেজি-১ পরীক্ষা, এইচএসসি বিএম-বিএমটির দ্বাদশ শ্রেণির ডিজিটাল টেকনোলজি ইন বিজনেস-২ ও ডাটাবেজ ম্যানেজমেন্ট সিস্টেম, একাদশ শ্রেণির ডিজিটাল টেকনোলজি ইন বিজনেস-১ ও কম্পিউটার প্রোগ্রামিং পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে। আর এদিন ডিপ্লোমা ইন কমার্স শিক্ষাক্রমের দ্বাদশ শ্রেণির  ইংরেজি-২ পরীক্ষা ও একাদশ শ্রেণির ইংরেজি-১ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।a

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0031139850616455