২৩ নতুন শিক্ষকের নির্বাচন বাতিল - দৈনিকশিক্ষা

২৩ নতুন শিক্ষকের নির্বাচন বাতিল

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

শিক্ষক হতে নির্বাচিত হয়েও জটিলতায় পড়া ২৩ প্রার্থীর নির্বাচন বাতিল করা হয়েছে। তারা ইসলাম ধর্ম বিষয়ের সহকারী শিক্ষক পদে আবেদন করে সহকারী মৌলভী পদে নিয়োগের জন্য নির্বাচিত হয়েছিলেন। ইসলাম ধর্মের সহকারী শিক্ষকের নিবন্ধন সনদ নিয়ে সহকারী মৌলভী পদে সুপারিশ পাওয়ায় তাদের যোগদান ও এমপিওভুক্তি নিয়ে শঙ্কা দেখা দিয়েছিলো। এমন ২৩ জন প্রার্থীর নিয়োগের নির্বাচন বাতিল করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

জানা গেছে, ইসলাম ধর্মের সহকারী শিক্ষক পদের সনদ নিয়ে মোট ৩৮ জন প্রার্থী সহকারী মৌলভী পদে সুপারিশ পেয়েছিলেন। এনটিআরসিএ বলছে, টেলিটকের সফটওয়্যারে ইসলাম ধর্ম বিষয়ে সহকারী শিক্ষক ও সহকারী মৌলভী পদের কোড একই থাকায় প্রার্থীদের চয়েস অনুযায়ী পদ না পেয়ে স্বয়ংক্রিয়ভাবে প্রার্থীদের সহকারী মৌলভী পদে নির্বাচন করা হয়েছিলো। তাই ওই প্রার্থীরা ধর্ম শিক্ষক হতে আবেদন করলেও সহকারী মৌলভী পদে নির্বাচিত হয়েছিলেন। ইসলাম ধর্ম বিষয়ের সহকারী শিক্ষক পদের নিবন্ধন সনদ বা প্রত্যয়ন না থাকায় ওই প্রার্থীদের যোগদান ও এমপিওভুক্তি নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছিলো। তারা বিষয়টি জানিয়ে এনটিআরসিএতে আবেদন করেছিলেন। 

গত বৃহস্পতিবার এনটিআরসিএর সদস্য এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইসলাম ধর্ম বিষয়ের সহকারী শিক্ষক পদে আবেদন করেও সহকারী মৌলভী পদে নিয়োগের জন্য নির্বাচিত হওয়া ওই ৩৮ প্রার্থীর আবেদন পুনঃপ্রসেস করে বিদ্যমান শূন্য পদ থেকে ১৫ জনকে ইসলাম ধর্ম বিষয়ের সহকারী পদে প্রাথমিক নির্বাচন করা হয়েছে। এনটিআরসিএর ওয়েবসাইটে চতুর্থ গণবিজ্ঞপ্তি সেবাবক্স থেকে ওই ১৫ প্রার্থী ফল দেখতে পারবেন। অবশিষ্ট ২৩ জন আবেদনকারী মেধা অনুযায়ী সহকারী শিক্ষক পদে যোগ্য বিবেচিত না হওয়ায় এবং সহকারী মৌলভী পদে প্রত্যয়ন পত্র না থাকায় তাদের সহকারী মৌলভী পদের প্রাথমিক নির্বাচন বাতিল করা হলো। 

এনটিআরসিএ জানিয়েছে, প্রাথমিকভাবে নির্বাচিত ১৫ প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করে অনলাইনে সাবমিট করতে হবে। ২৬ জুনের মধ্যে ভি-রোল ফরম পূরণ করতে হবে তাদের। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল - dainik shiksha ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.003087043762207