৩০ ডিসেম্বর থেকে বুটেক্সে ভর্তি শুরু - দৈনিকশিক্ষা

৩০ ডিসেম্বর থেকে বুটেক্সে ভর্তি শুরু

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সের ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ভর্তির প্রক্রিয়া ৩০ ডিসেম্বর শুরু। ২৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) শাহ আলিমুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেধাক্রম ১-৫৯৩তম পর্যন্ত নির্বাচিত শিক্ষার্থীদের ৩০ ডিসেম্বর সকাল আটটা থেকে নয়টার মধ্যে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে। এ ছাড়া মুক্তিযোদ্ধা কোটা মেধাক্রম ৫৯৬, ৬৫১, ৬৬৮, ৮২৮, ৮৩১, ৮৮৫, ৯৭৮, ১০৫৩ ও ১০৭৫ এবং উপজাতি কোটায় মেধাক্রম ৭১২ ও ২০১৮ শিক্ষার্থীদেরও একই দিন যথাসময়ে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। আসন শূন্য থাকা সাপেক্ষে অপেক্ষমাণ তালিকা থেকে মেধা ক্রমানুসারে ভর্তি করা হবে। এ তালিকা ১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

  

ভর্তির জন্য যেসব ধাপ অনুসরণ করতে হবে

♦বিভাগ নির্ধারণী চয়েস ফরম বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে পূরণ করতে হবে।

♦বিভাগ নির্ধারণী সাক্ষাৎকার কনফারেন্স হলে (কক্ষ ২০৩) অনুষ্ঠিত হবে।

♦ভর্তি ফি ও মেডিকেল ফি কনফারেন্স হলে (কক্ষ ২০৩) জমা দিতে হবে।

♦মেডিকেল সেন্টার থেকে স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট সংগ্রহ করতে হবে।

♦যাচাইয়ের জন্য যেসব কাগজপত্র বিভাগীয় প্রধানের অফিসে জমা দিতে হবে

♦এসএসসি ও এইচএসসির মার্কশিট ও টেস্টিমোনিয়ালের মূল কপি ও সত্যায়িত ফটোকপি।

♦এইচএসসির রেজিস্ট্রেশন কার্ডের মূল কপি ও সত্যায়িত ফটোকপি।

♦ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের মূল কপি।

♦বিভাগ নির্ধারণী চয়েস ফরম (কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত)।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার/ কাউন্সিলর অথবা কোনো গেজেটেড অফিসার কর্তৃক প্রদত্ত পিতা বা অভিভাবকের বার্ষিক আয়ের সনদ।

সদ্য তোলা ২ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবি।

স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট।

ভর্তি ফি বাবদ ১৯,৯০০ টাকা ও মেডিকেল ফি বাবদ ২০০ টাকাসহ মোট ২০,১০০ টাকা জমা দেওয়ার রশিদ।

কাগজপত্র যাচাইয়ের পর সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানের অফিস থেকে ভর্তি ফরম সংগ্রহের পর যথাযথভাবে পূরণ করে উল্লেখিত কাগজপত্রসহ বিভাগীয় প্রধানের অফিসে জমা দিতে হবে।

মুক্তিযোদ্ধা কোটায় নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার ও বিভাগ নির্ধারণের জন্য ওপরে উল্লিখিত কাগজপত্র ছাড়াও মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি-ইচ্ছুক প্রার্থীর সঙ্গে মুক্তিযোদ্ধার মূল সনদ ও এক কপি সত্যায়িত অনুলিপি এবং সম্পর্কের প্রমাণ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার/ কাউন্সিলর অথবা কোনো গেজেটেড অফিসার কর্তৃক ইস্যুকৃত প্রত্যয়নপত্রের মূল কপি ও এক কপি সত্যায়িত অনুলিপি সঙ্গে আনতে হবে।

উপজাতি কোটায় নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার ও বিভাগ নির্ধারণের জন্য ওপরে উল্লিখিত কাগজপত্র ছাড়াও উপজাতি কোটার প্রমাণ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার/ কাউন্সিলর অথবা কোনো গেজেটেড অফিসার কর্তৃক ইস্যুকৃত প্রত্যয়নপত্রের মূল কপি ও এক কপি সত্যায়িত অনুলিপি সঙ্গে আনতে হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034549236297607