৩৫১ জনকে চাকরি দেবে জনতা ব্যাংক - দৈনিকশিক্ষা

৩৫১ জনকে চাকরি দেবে জনতা ব্যাংক

দৈনিকশিক্ষা ডেস্ক |

রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংক লিমিটেডে কর্মকর্তা পদে ৩৫১ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটি। গত মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী পদটির জন্য অনলাইনে আবেদন করা যাবে আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

পদের নাম ও গ্রেড: অফিসার-রুরাল ক্রেডিট/আরসি (১০ম)

পদের সংখ্যা: ৩৫১টি

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০। এ ছাড়া নিয়ম অনুযায়ী ভাতাসহ অন্যান্য সুবিধা দেয়া হবে।

বয়সসীমা: ২৫ মার্চ, ২০২০ তারিখে প্রার্থীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন ফি: ২০০ টাকা।

ফি জমাদানের মাধ্যম: ডাচ্‌-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস ‘রকেট’-এর মাধ্যমে অথবা এজেন্ট অ্যাকাউন্ট ব্যবহার করে ফি জমা দিতে হবে।

শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রিধারী হতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় ন্যূনতম একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। তবে কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য নয়।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা https://erecruitment.bb.org.bd এই লিংকে গিয়ে নির্ধারিত ছক পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন। বিস্তারিত দেখুন নিচের বিজ্ঞপ্তিতে।

আবেদনপত্র পূরণ ও ফি জমাদানের সময়সীমা: ৯ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এ ছাড়া ট্র্যাকিং পেপার সংগ্রহের শেষ সময় ১৪ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। নিয়োগ সম্পন্ন করতে একজন প্রার্থীকে প্রাথমিক নির্বাচনী, লিখিত এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

বিশেষ শর্ত: নিয়োগপ্রাপ্তদের শুধু কৃষিঋণের সঙ্গে সম্পৃক্ত গ্রেড-২, ৩ ও ৪ শাখাগুলোতে পদায়ন করা হবে এবং সেখানে কৃষিঋণ সম্পৃক্ত যাবতীয় কাজ করতে হবে। তাঁদের বাধ্যতামূলকভাবে পল্লি এলাকায় বাড়ি বাড়ি গিয়ে জরিপের মাধ্যমে সঠিক ঋণগ্রহীতা নির্বাচন করে কৃষিঋণ বিতরণ ও একইভাবে ঋণ আদায় করতে হবে। দুটি উচ্চতর পদে (পিও) পদোন্নতি পাওয়ার আগপর্যন্ত কৃষিঋণ সম্পৃক্ত শাখাতেই কর্মরত থাকতে হবে।

সূত্র: বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0064609050750732