৩৯তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়েও নিয়োগবঞ্চিত - দৈনিকশিক্ষা

৩৯তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়েও নিয়োগবঞ্চিত

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনা পরিস্থিতিতে চিকিৎসক সংকট যাতে না হয়, সেজন্য মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশে ৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষায় পাশ করা কিন্তু প্রথম ধাপে স্বাস্থ্য ক্যাডার হিসাবে সুপারিশপ্রাপ্ত হননি এমন প্রার্থীদের মধ্য থেকে ২,০০০ চিকিৎসক (এমবিবিএস)-কে স্বাস্থ্য ক্যাডার হিসাবে নিয়োগ দেয়া হয়েছে ঠিকই; কিন্তু একই বিসিএস পরীক্ষায় পাস করে নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত হননি এমন ২৫৩ জন ডেন্টাল সার্জন (বিডিএস) থাকলেও ঐ ২,০০০ চিকিৎসকের মধ্যে একজনও ডেন্টাল সার্জন নিয়োগ দেয়া হয়নি। শুক্রবার (১৫ মে) ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

চিঠিতে আরও জানা যায়, উপজেলা পর্যায়ে ডেন্টাল সার্জনের পদ মাত্র ১টি। অনেক হাসপাতালে দন্ত চিকিৎসকের পদ অনেকদিন থেকেই খালি রয়েছে। তাই সুপারিশপ্রাপ্ত ২০০০ চিকিৎসকের মধ্যে কোনো ডেন্টাল সার্জন নেই, যা অবাক হওয়ার মতো বিষয়। জানা গেছে, স্বাস্থ্য অধিদপ্তর ৩০০ জন ডেন্টাল সার্জন নিয়োগের জন্য প্রয়োজনীয় তথ্য উপাত্ত সংশ্লিষ্ট বিভাগে জমা দিয়েছে এবং শীঘ্রই নাকি ডেন্টাল সার্জন নিয়োগের ব্যবস্থা হবে।

করোনাকালে সংক্রমণের উচ্চমাত্রায় ঝুঁকি থাকায় প্রাইভেট ডেন্টাল চেম্বারগুলো বন্ধ। এখন দন্ত রোগীদের একমাত্র ভরসা সরকারি হাসপাতালগুলো। তাই আমরা যারা ৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এখনো নিয়োগ পাইনি, তাদের জরুরিভিত্তিতে নিয়োগ দেয়ার ব্যবস্থা করতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

লেখক : ডা. মোহাম্মদ জসিম উদ্দিন, উত্তর কোদালপুর, আলাওলপুর, গোসাইরহাট, শরীয়তপুর।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033140182495117