৪০ মিনিটের পরিবর্তে সংসদ টিভিতে মাদরাসার ক্লাস ১ ঘণ্টা, সময় পরিবর্তন - দৈনিকশিক্ষা

৪০ মিনিটের পরিবর্তে সংসদ টিভিতে মাদরাসার ক্লাস ১ ঘণ্টা, সময় পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক |

সংসদ বাংলাদেশ টিভির মাধ্যমে দাখিল ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির আরবি বিষয়ের রেকর্ড করা ক্লাস সম্প্রচার করা হচ্ছে। ইউনিসেফের আর্থিক সহায়তায় ‘আমার ঘরে আমার মাদরাসা’ শিরোনামে এ কার্যক্রম চলছে। এতদিন বিকেল ৫টা ১৫ মিনিট থেকে ৫টা ৫৫ মিনিট পর্যন্ত সংসদ টিভিতে মাদরাসার ক্লাস প্রচারিত হলেও সে সময় পরিবর্তন করা হয়েছে। এখন থেকে সন্ধ্যা ৬টা ১৫ মিনিট থেকে ৭টা ১৫ মিনিট পর্যন্ত সংসদ টিভিতে মাদরাসার ক্লাস প্রচার করা হবে। আর এতদিন ৪০ মিনিট ক্লাস চললেও এখন থেকে ১ ঘণ্টা মাদরাসার শিক্ষার্থীদের জন্য ক্লাস সম্প্রচার করা হবে সংসদ টিভিতে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

বিষয়টি উল্লেখ করে ১৩ জুন থেকে ১৬ জুন পর্যন্ত সংসদ টিভিতে মাদরাসার ক্লাস সম্প্রচারের রুটিন প্রকাশ করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, করোনার বন্ধে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে সংসদ টিভিতে শিক্ষার্থীদের ক্লাস সম্প্রচার করা হচ্ছে। দাখিল পর্যায়ের ৬ষ্ঠ ও ১০ম শ্রেণির আরবি বিষয়ের ক্লাস সংসদ টিভিতে প্রচার করা হচ্ছে। সন্ধ্যা ৬ টা ১৫ মিনিট থেকে সন্ধ্যা ৭টা ৫৫ মিনিট পর্যন্ত তিনটি ক্লাস অনুষ্ঠিত হবে। প্রতিটি ক্লাস হবে ২০ মিনিটের।

দৈনিক শিক্ষাডটকমের পাঠকের জন্য সংসদ টিভিতে মাদরাসার ক্লাস প্রচারের রুটিন তুলে ধরা হলো।


শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE   করতে ক্লিক করুন।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0036990642547607