৪১তম বিসিএসের প্রিলি পরীক্ষা পেছানোর দাবি - দৈনিকশিক্ষা

৪১তম বিসিএসের প্রিলি পরীক্ষা পেছানোর দাবি

নিজস্ব প্রতিবেদক |

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর দাবিতে মানববন্ধন করেছেন পরীক্ষার্থীরা। আজ সোমবার (১৫ মার্চ) বেলা ১১টার দিকে রাজধানীর শাহবাগ মোড়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। ফেসবুকে ইভেন্ট খুলে এবং নানাভাবে প্রচারণা চালিয়ে এ কর্মসূচির ঘোষণা দেন চাকরিপ্রার্থীরা।

শাহবাগে বিসিএস পরীক্ষার্থীদের মানববন্ধন। ছবি সংগৃহিত

কর্মসূচি থেকে ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার তারিখ পুনঃনির্ধারনের দাবি জানিয়েছেন পরীক্ষার্থীরা। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সঙ্গে সমন্বয় করে পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণের দাবি তাদের। মানববন্ধনে প্রায় অর্ধশতাধিক পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। এসময় তারা স্বাস্থ্যবিধি মেনে দুরত্ব বজায় রেখে দাঁড়ান এবং মাস্ক পরেন।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনার নতুন ঢেউ শুরু হয়েছে, নতুন স্ট্রেইনও দেশে শনাক্ত হয়েছে। এছাড়া এখন তরুণরা বেশি আক্রান্ত হচ্ছেন বলে জানানো হয়েছে। একজন আক্রান্ত হলেও তার জীবনের মূল্য অনেক। এছাড়া পরীক্ষা দিতে অনেক সফর করতে হবে, হলও বন্ধ। এ অবস্থায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি। এ অবস্থায় ৪১তম বিসিএস পিছিয়ে দেওয়া জরুরি। ভ্যাকসিন দিয়ে ও হল খুললে পরীক্ষা নেওয়ার দাবি জানান তিনি।

এদিকে ৪১তম বিসিএস প্রিলিমিনারী পরীক্ষা পেছানোর দাবিতে এবং শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সঙ্গে সমন্বয় করে পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণের দাবিতে রিট আবেদন করেছেন পরীক্ষার্থীরা। সবার ভ্যাকসিন নিশ্চিত করে এবং বিশ্ববিদ্যালয়ের হল খোলার পর এ পরীক্ষা নেয়ার দাবি তুলেছেন তারা। আজকালের মধ্যে রিটের রায় হতে পারে তারা জানিয়েছেন।

এর আগে রবিবার (১৪ মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে তারা এ পরীক্ষা পেছানোর দাবি জানান। এসময় পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণে প্রধানমন্ত্রী ও সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান।

প্রধানমন্ত্রী ও পিএসসি চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করে তিনি বলেন, হঠাৎ সংক্রমণ বৃদ্ধিতে দেশের সরকারি বেশ কয়েকটি পরীক্ষা এবং প্রতিবেশী দেশ ভারতের মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গ রাজ্য পাবলিক সার্ভিসের প্রিলি পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। তাই চলমান করােনা পরিস্থিতি মােকাবেলায় ভ্যাকসিন নিশ্চিত করে ৪১তম বিসিএস প্রিলিমিনারী পরীক্ষার তারিখ পুনঃনির্ধারনে মাননীয় প্রধানমন্ত্রী ও পিসিএস মাননীয় চেয়ারম্যান মহােদয়ের হস্তক্ষেপ কামনা করছি।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0037980079650879