৪৩তম বিসিএসের উত্তরপত্র পুনঃনিরীক্ষণের দাবি ২৪ প্রার্থীর - দৈনিকশিক্ষা

৪৩তম বিসিএসের উত্তরপত্র পুনঃনিরীক্ষণের দাবি ২৪ প্রার্থীর

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ এবং নতুন করে ফল প্রকাশের দাবি জানিয়েছেন ২৪ জন প্রার্থী। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান বরাবর এ নিয়ে লিখিত আবেদনও করেছেন তারা।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) ২৪ জনের পক্ষে মো. আবু তাহের নামে এক প্রার্থী এ আবেদন করেন। পিএসসি তাদের আবেদন গ্রহণ করে তা বিবেচনা করার আশ্বাস দিয়েছে বলেও জানা গেছে।

২৪ প্রার্থীর আবেদনে বলা হয়, আমরা ৪৩তম বিসিএস লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থী। আমাদের লিখিত পরীক্ষা যথেষ্ট ভালো হয়েছিল এবং আমাদের প্রত্যাশিত গড় নম্বর ছিল পাস নম্বরের চেয়ে অনেক বেশি। অথচ আমরা লিখিত পরীক্ষার ফলাফল শিটে আমাদের রেজিস্ট্রেশন নম্বর খুঁজে পাইনি। ৪৩তম বিসিএস লিখিত পরীক্ষায় নিয়োগকৃত পরীক্ষকদের উত্তরপত্র মূল্যায়নে ১০ হাজার খাতায় গরমিল এবং পিএসসির নম্বর ইনপুটে গরমিল নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।
এতে আরও বলা হয়, পিএসসির যথেষ্ট সদিচ্ছা থাকা সত্ত্বেও অনভিপ্রেত কোনো কারণে এমনটি ঘটতে পারে। এর আগে ৩৮তম বিসিএসে ০১৯৪৭৬ রেজিস্ট্রেশনধারীর অন্যান্য বিষয়ে খুব ভাল নম্বর থাকা সত্ত্বেও ইংরেজি বিষয়ে মাত্র ২৭ নম্বর প্রাপ্তি মুদ্রণজনিত ভুল বলেই প্রতীয়মান হয়।

আবেদন করা প্রার্থীদের মধ্যে দুজন জানান, ৬৫ জন প্রার্থী লিখিত পরীক্ষার ফলাফল নিয়ে সমস্যার সম্মুখীন হয়েছেন। তাদের মধ্যে ২৪ জন যথাযথ কর্তৃপক্ষের কাছে পুনরায় উত্তরপত্র মূল্যায়ন করে ফল প্রকাশের আবেদন করেছেন। পিএসসি থেকে তাদের আবেদন বিবেচনা করার ব্যাপারে আশ্বস্তও করা হয়েছে।

২৪ প্রার্থীর লিখিত আবেদন পাওয়ার কথা স্বীকার করলেও এ ব্যাপারে পিএসসির কর্মকর্তারা কোনো মন্তব্য করতে রাজি হননি।

নাম-পরিচয় প্রকাশ না করার শর্তে পিএসসির একজন কর্মকর্তা বলেন, হঠাৎ পুনঃনিরীক্ষণের এমন আবেদন কতটা যৌক্তিক, তা বোধগম্য নয়। এ ব্যাপারে আদৌ কোনো পদক্ষেপ নেওয়া হবে বলে আমার মনে হয় না।

তবে যেহেতু আবেদন জমা পড়েছে, সে ক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ব্যাপারটি নিয়ে আলোচনা করে দেখবে বলেও জানান ওই কর্মকর্তা।

স্মরণশক্তিকে মেধা বলার মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে - dainik shiksha স্মরণশক্তিকে মেধা বলার মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে প্রাথমিকের দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ হতে পারে কাল - dainik shiksha প্রাথমিকের দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ হতে পারে কাল চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল - dainik shiksha চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল বিদেশ নির্ভরতা কমাতে মানসম্মত উচ্চশিক্ষার তাগিদ ইউজিসির - dainik shiksha বিদেশ নির্ভরতা কমাতে মানসম্মত উচ্চশিক্ষার তাগিদ ইউজিসির এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে বদলি প্রত্যাশী শিক্ষকদের কষ্ট - dainik shiksha বদলি প্রত্যাশী শিক্ষকদের কষ্ট একাদশে ভর্তি আবেদন ২৬ মে থেকে ১১ জুন - dainik shiksha একাদশে ভর্তি আবেদন ২৬ মে থেকে ১১ জুন কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.019107103347778