৪৬ বছরের মধ্যে রেকর্ড বৃষ্টিতে ডুবে গেলো দিল্লি বিমানবন্দর - দৈনিকশিক্ষা

৪৬ বছরের মধ্যে রেকর্ড বৃষ্টিতে ডুবে গেলো দিল্লি বিমানবন্দর

বিজ্ঞাপন প্রতিবেদন |

রেকর্ড বৃষ্টিতে তলিয়ে গেছে ভারতের রাজধানী নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর। দ্রুত পানি নিস্কাশন করা হলেও শনিবার সন্ধ্যা পর্যন্ত পুরো কার্যক্রম শুরু করতে পারেনি বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমান সংস্থাগুলো পরিস্থিতি জেনে যাত্রীদের আসতে অনুরোধ করেছে। খবর এনডিটিভির।

এদিকে প্রবল বর্ষণের কারণে নয়াদিল্লিতে মাঝারি (অরেঞ্জ) সতর্কতা জারি করেছে ভারতের আবহাওয়া দপ্তর। শুক্রবার রানওয়েতে থৈ থৈ পানি ছিল। শনিবারও পানি জমে থাকায় বিমানবন্দর পরিচালনায় ব্যাঘাত ঘটে। নির্ধারিত ফ্লাইটগুলো অন্য বিমানবন্দরে নামার ব্যবস্থা করা হয়।

শুক্রবার নয়াদিল্লিতে এক হাজার মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে যা ৪৬ বছরের মধ্যে সর্বোচ্চ। এর আগে এমন বৃষ্টি দেখা গিয়েছিল ১৯৭৫ সালে। ওই বছর এক হাজার মিলিমিটার বৃষ্টিপাত হয়েছিল। তবে বলা হচ্ছে, এ বছর আরও বেশি বৃষ্টিপাত হতে পারে। 

ভারতের আবহাওয়া দপ্তর বলছে, চলতি বছর ১ হাজার ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে। দিল্লির গড় বৃষ্টিপাত প্রায় ৬৫০ মিলিমিটার।

এদিকে সংবাদ সংস্থা এএনআই এর বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকার প্রতিবেদন বলছে, খারাপ আবহাওয়ার কারণে এরই মধ্যে বাতিল করা হয়েছে বেশ কিছু বিমানের ফ্লাইট। বিমানসংস্থাগুলো বিমানবন্দরে আসার আগে যাত্রীদের সংশ্লিষ্ট সংস্থার ওয়েবসাইট থেকে খবর নিয়ে আসার আহ্বান জানিয়েছে।

ছবি : সংগ্রহীত

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0030770301818848