৯ পরীক্ষার্থী বহিষ্কার করা ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নোটিশ - দৈনিকশিক্ষা

৯ পরীক্ষার্থী বহিষ্কার করা ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নোটিশ

নিজস্ব প্রতিবেদক |

পটুয়াখালীর গলাচিপা উপজেলার খারিজ্জমা ইসহাক মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৯ এসএসসি পরীক্ষার্থীকে বহিষ্কারের ঘটনায় আইনি নোটিশ পাঠানো হয়েছে। 

নোটিশে পটুয়াখালী জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ম্যাজিস্ট্রেট) মো. ইসমাইল রহমানের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ এবং ৯ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার ও প্রত্যেককে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা বলা হয়েছে।

শনিবার সুপ্রিম কোর্টের তিন আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব, মো. রোকনুজ্জামান ও নাইম সরদার এ নোটিশ পাঠিয়েছেন। 

আরও পড়ুন: পরীক্ষা শুরুর পাঁচ মিনিটের মধ্যেই ৯ শিক্ষার্থীকে বহিষ্কার

শিক্ষা সচিব, জনপ্রশাসন সচিব, পটুয়াখালী জেলা প্রশাসক, পটুয়াখালী জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. ইসমাইল রহমান, খারিজ্জমা ইসহাক মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব নুসরাত জাহানকে ই-মেইলে এ নোটিশ পাঠানো হয়েছে।

পরে ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব সাংবাদিকদের বলেন, খারিজ্জমা ইসহাক মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ৯ এসএসসি পরীক্ষার্থীকে গত বৃহস্পতিবার পরীক্ষা শুরু হওয়ার ৫ মিনিটের মধ্যেই ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল রহমান যথাযথ কোনো কারণ ছাড়াই এক বছরের জন্য বহিষ্কার করেছেন। ফলে ওই ৯ শিক্ষার্থীর ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। এ বিষয়ে গণমাধ্যমেও প্রতিবেদন প্রকাশিত হয়েছে। যাতে কোমলমতি শিক্ষার্থীদের অন্যয়ভাবে বহিষ্কার করা হয়েছে বলে উঠে এসেছে। বিশেষ করে সহকারী কমিশনার ক্ষমতার অপব্যবহার করে নিপীড়নমূলক ব্যবস্থা নিয়েছেন বলে প্রতীয়মান হয়েছে। 

এ জন্য সংশ্লিষ্টদের আইনি নোটিশ পাঠানো হয়েছে। নোটিশ অনুযায়ী ব্যবস্থা না নিলে উচ্চ আদালতে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি। 

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034940242767334