‘নগদ’-এ দেয়া যাবে শিক্ষা প্রতিষ্ঠানের ফি, মিলবে ইন্সট্যান্ট ক্যাশব্যাক - দৈনিকশিক্ষা

‘নগদ’-এ দেয়া যাবে শিক্ষা প্রতিষ্ঠানের ফি, মিলবে ইন্সট্যান্ট ক্যাশব্যাক

নিজস্ব প্রতিবেদক |

স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ফি পরিশোধের ঝামেলা দূর করার পাশাপাশি তাদের একটু বেশি লাভ দিতে ‘নগদ’ নিয়ে এসেছে দারুণ এক ক্যাশব্যাক অফার। এখন থেকে নির্দিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে ‘নগদ’-এর মাধ্যমে ফি পরিশোধ করলে শিক্ষার্থীরা প্রতিমাসে পাবেন ৫ শতাংশ বা ৫০ টাকা পর্যন্ত ইন্সট্যান্ট ক্যাশব্যাক।

১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই ক্যাম্পেইন চলবে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত। ক্যাম্পেইন চলাকালে একটি ‘নগদ’ অ্যাকাউন্ট থেকে প্রতিমাসে একজন শিক্ষার্থী প্রথম বিলটি পরিশোধের সময় এই ৫ শতাংশ বা সর্বোচ্চ ৫০ টাকা ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন। ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল এই তিন মাস মিলে একজন শিক্ষার্থী সর্বোচ্চ ১৫০ টাকা পর্যন্ত ক্যাশব্যাকের সুযোগ পাবেন।

‘নগদ’ সবসময় গ্রাহকের লেনদেন সহজ ও সাশ্রয়ী করে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাই প্রতিনিয়ত ‘নগদ’-এর সঙ্গে যুক্ত হচ্ছে নতুন নতুন মার্চেন্ট। যেসব শিক্ষা প্রতিষ্ঠান ‘নগদ’ এর মাধ্যমে তাদের শিক্ষার্থীদের কাছ থেকে ফি আদায় করছে তারমধ্যে উল্ল্যেখযোগ্য,  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), বিকেএসপি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, অ্যাকাডেমিয়া, ড্যাফোডিল  ইন্টারন্যাশনাল স্কুল, তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়, আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল ও কলেজ, রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট, চট্টগ্রাম কলেজ, সরকারি মুজিব কলেজ, আইডিয়াল কলেজ, ঢাকা কমার্স কলেজ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ, তেজগাঁও কলেজ, ঈশ্বরদী মহিলা কলেজ, সৈয়দপুর সরকারি কলেজ, ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, ইস্টার্ন ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, স্টামফোর্ড ইউনিভার্সিটি, সিটি ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়সহ এমন ১০০টির মতো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতিমাসে পাবেন ৫ শতাংশ বা ৫০ টাকা পর্যন্ত ইন্সট্যান্ট ক্যাশব্যাক। 

শিক্ষার্থীরা ‘নগদ’ অ্যাপ, ইউএসএসডি (*167#) অথবা শিক্ষা প্রতিষ্ঠানের মার্চেন্ট কিউআর কোড ব্যবহারের মাধ্যমে ফি পরিশোধ করতে পারবেন। এ ছাড়া যেসব শিক্ষা প্রতিষ্ঠানের নিজস্ব ওয়েবসাইট রয়েছে, সেখানেও সরাসরি ‘নগদ’ সিলেক্ট করে ফি পরিশোধ করতে পারবেন তারা। ক্যাশব্যাকের এই অফারটি পেতে চাইলে শিক্ষার্থীদের ‘নগদ’ অ্যাকাউন্ট অবশ্যই সচল থাকতে হবে।

‘নগদ’-এর এ সেবার ফলে এখন সারা দেশের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের লক্ষ লক্ষ শিক্ষার্থী ঘরে বসেই তাদের শিক্ষা প্রতিষ্ঠানের ফি পরিশোধ করতে পারবেন, যা এই করোনা মহামারির সময় তাদের সুরক্ষিত রাখবে। পাশাপাশি বাঁচাবে মূল্যবান সময় ও অর্থ। এ ছাড়া সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের বেতন আদায়ের প্রক্রিয়াকে আরো সহজ এবং সাশ্রয়ী করে তুলবে।

শিক্ষা প্রতিষ্ঠানের ফি আদায়ের বিষয়ে ‘নগদ’-এর প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) শেখ আমিনুর রহমান বলেন, নগদ-এর মাধ্যমে আমরা সবসময় মানুষের জন্য সহজ ও সাশ্রয়ী সেবা দেয়ার চেষ্টা করে থাকি। সব শ্রেণি ও বয়সী মানুষের জন্য নগদ প্রতিনিয়ত নতুন নতুন সেবা নিয়ে আসছে। এবার শিক্ষা প্রতিষ্ঠানের ফি কালেক্ট করার পাশাপাশি শিক্ষার্থীদের ইন্সট্যান্ট ক্যাশব্যাক প্রদান তারই একটি উদাহরণ।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0041401386260986