বিমানবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি - দৈনিকশিক্ষা

বিমানবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ বিমানবাহিনীতে বিমানসেনা (নন–টেকনিক্যাল ট্রেড) নিয়োগ হবে।বিভিন্ন পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে এ নিয়োগের বিষয়ে জানা গেছে। আগ্রহী প্রার্থীদের ৮টি বিভাগে আগামী ১১ ডিসেম্বর থেকে ১৭ জানুয়ারি ভিন্ন ভিন্ন তারিখে নির্বাচনী পরীক্ষার জন্য নির্ধারিত তারিখ ও স্থানে উপস্থিত থাকতে হবে। নিয়োগ বিজ্ঞপ্তিটি https://www.baf.mil.bd এই লিংকে পাওয়া যাবে।

আবেদনের যোগ্যতা
প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রার্থীদের এসএসসিতে যেকোনো শাখায় জিপিএ–৩.৫ বা সমমান পাস হতে হবে। প্রার্থীদের বয়স হতে হবে (৩১ মার্চ ২০১৯ তারিখে) ১৬ থেকে ২১ বছরের মধ্যে।

উচ্চতা ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ ন্যূনতম ৩০ ইঞ্চি, প্রসারণ ২ ইঞ্চি, চোখ ৬/৬ এবং স্বাভাবিক দৃষ্টিসম্পন্ন হতে হবে। ওজন বয়স ও উচ্চতা অনুযায়ী। প্রার্থীদের অবশ্যই বাংলাদেশি পুরুষ নাগরিক এবং অবিবাহিত হতে হবে।

আবেদনপত্র সংগ্রহের নিয়মাবলি
প্রার্থীরা সেন্ট্রাল নন–পাবলিক ফান্ড, বিএএফের অনুকূলে ২০০ টাকা মূল্যের মেশিন রিডেবল ব্যাংক ড্রাফট/পে-অর্ডারের (অফেরতযোগ্য) বিনিময়ে প্রতি কার্যদিবসে সকাল ৮ টা থেকে বেলা ২টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ করতে পারবে। ব্যাংক ড্রাফট অবশ্যই টিবিএল, অগ্রণী, সোনালী, রূপালী ও জনতা ব্যাংক শাখায় পরিশোধযোগ্য হতে হবে। আবেদনপত্র পাওয়া যাবে বাংলাদেশ বিমানবাহিনীর সব ঘাঁটি ও ইউনিটে।

অনলাইনে আবেদনের নিয়মাবলি
প্রার্থীরা সরাসরি ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদনপত্র পূরণ করে জমা দিতে পারবেন। অনলাইন পদ্ধতিতে www.joinbangladeshairforce.mil.bd এই ওয়েবসাইটে লগইন করে অথবা JoinBAF অ্যান্ড্রয়েড অ্যাপে Apply Now ট্যাবে ক্লিক করে পরবর্তী নির্দেশনা অনুযায়ী আবেদনপত্র পূরণ করতে হবে।

আবেদনপত্র পূরণের সময় আবেদনকারীদের আবেদনপত্রের মূল্য বাবদ t-Cash–এর মাধ্যমে টাকা জমা দিতে পারবেন। এ ছাড়া গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও এয়ারটেল গ্রাহকেরা ব্যক্তিগত bkash ওয়ালেটের মাধ্যমে বিএএফ বিকাশ ওয়ালেট ০১৭৬৯৯৯০২৮৯ অথবা ব্যক্তিগত রকেট ওয়ালেট বা DBBL এজেন্ট পয়েন্ট থেকে ২৫২৫ ডিলার আইডি ব্যবহার করে আবেদনপত্রের মূল্য জমা দিতে পারবেন। আবেদনপত্রের নির্ধারিত অংশ অনলাইনের মাধ্যমে পূরণ করে অনলাইন থেকে আবেদনপত্র সংগ্রহ করার পর বাকি অংশ প্রার্থী কর্তৃক স্বহস্তে পূরণ করে প্রাথমিক লিখিত পরীক্ষার সময় পরীক্ষাকেন্দ্রে জমা দিতে হবে।

আবেদনপত্র জমাদানের নিয়মাবলি
প্রার্থীদের স্বহস্তে আবেদনপত্র সঠিকভাবে পূরণ করে পরীক্ষার সময় সব শিক্ষাগত যোগ্যতার সাময়িক সনদ, প্রশংসাপত্র, নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি, সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ১২ কপি সত্যায়িত ছবি (অবশ্যই ল্যাব প্রিন্ট ও কলারসহ হতে হবে),বর্তমান অথবা সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ, জন্ম নিবন্ধন/জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপিসহ, বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্রসহ পরীক্ষাকেন্দ্রে উপস্থিত থাকতে হবে।বিজ্ঞপ্তি অনুযায়ী, নির্বাচনী পরীক্ষায় প্রার্থীদের আইকিউ, ইংরেজি, সাধারণ জ্ঞান, স্বাস্থ্যগত ও মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

বিস্তারিত জানতে
এ নিয়োগসংক্রান্ত যেকোনো তথ্যের জন্য যোগাযোগ করা যাবে বাংলাদেশ বিমানবাহিনী তথ্য ও নির্বাচনী কেন্দ্র, পুরাতন বিমানবন্দর, তেজগাঁও, ঢাকা–১২১৫ ঠিকানায় অথবা ফোন করা যাবে ০২৫৫০৬০০০০ সম্প্রসারণ: ৫৬৯৬ (সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত) এই নম্বরে।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0074491500854492