মাদরাসা সরকারিকরণের দাবি - দৈনিকশিক্ষা

মাদরাসা সরকারিকরণের দাবি

নিজস্ব প্রতিবেদক |

সারাদেশে উপজেলা পর্যায়ে একটি করে স্কুল-কলেজ সরকারি করা হলেও একটি মাদরাসাও সরকারিকরণ না করায় শিক্ষায় ব্যবস্থায় বৈষম্য সৃষ্টি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের নেতারা। তাই মাদরাসা সরকারিকরণের দাবি জানিয়েছেন তাঁরা। একইসাথে বিশ্ব শিক্ষক দিবসকে সরকারিভাবে পালন করার আহ্বান জানান তাঁরা। শনিবার (৫ অক্টোবর) বিকেলে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের আলোচনা সভায় এ দাবি জানান মাদরাসা শিক্ষকরা। 

সভার প্রধান বক্তা ও সংগঠনের সভাপতি মো. হারুন অর রশিদ সব শিক্ষা ব্যবস্থা সরকারিকরণ, এমপিওভুক্ত শিক্ষকদের বদলি, উচ্চতর গ্রেড-টাইমস্কেল প্রদান ও সহকারী অধ্যাপক পদে পদোন্নতির অনুপাত প্রথা বাতিল করার দাবি জানান। সভায় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, ‘সারাদেশে উপজেলা পর্যায়ে একটি করে স্কুল-কলেজ সরকারিকরণ করা হয়েছে। তবে, একটি মাদরাসাও সরকারিকরণ করা হয়নি। এতে, শিক্ষায় ব্যবস্থায় বৈষম্য সৃষ্টি হয়েছে।’ তাই মাদরাসা সরকারিকরণ করার দাবি জানান তিনি।

আরও দেখুন: বিশ্ব শিক্ষক দিবস উদযাপন শুরু হলো যেভাবে (ভিডিও)

সভায় বক্তারা, মাদরাসা শিক্ষা সরকারিকরণের জোর দাবি তোলেন। এছাড়া বিশ্ব শিক্ষক দিবস সরকারিভাবে পালন করার আহ্বান জানান।

কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মেহেদী হাসান সরকারের সঞ্চালনায় সভায় আলোচনা করেন সিনিয়র সহসভাপতি সুলতান মাহমুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব মোঃ শান্ত ইসলাম, সিনিয়র সাংগঠনিক সম্পাদক মো. দেলোয়ার হোসেন, সহ অর্থ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ। 

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0044660568237305