please click here to view dainikshiksha website

অধিভুক্ত ৭ কলেজে ভর্তি পরীক্ষা নেয়া হবে: ঢাবি উপাচার্য

ঢাবি প্রতিনিধি | আগস্ট ৭, ২০১৭ - ১১:৫৯ অপরাহ্ণ
dainikshiksha print

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজে প্রথমবর্ষ সম্মান শ্রেণিতে ভর্তির জন্য পৃথক ভর্তি পরীক্ষা নেবে বিশ্ববিদ্যালয়।

সোমবার (০৭ আগস্ট) দুপুরে ঢাবির ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তির অনলাইনে আবেদন প্রক্রিয়ার উদ্বোধন করা হয়। সেসময় এক প্রশ্নের জবাবে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এ সিদ্ধান্তের কথা জানান।

উপাচার্য বলেন, নতুনভাবে অধিভুক্ত সাতটি সরকারি কলেজেও ঢাবির অধিভুক্ত অন্য কলেজের মতো পৃথক ভর্তি পরীক্ষা নেওয়া হবে। তবে সেটির দিন-তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

তিনি বলেন, আমাদের অধিভুক্ত অনেক কলেজ আছে আমরা সেগুলোতে যে পদ্ধতিতে ভর্তি নিয়ে থাকি এখানেও একই পদ্ধতিতে হবে। তবে এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ভর্তি পরীক্ষার অংশ নয়।

চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর সাত সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। এগুলো হচ্ছে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। যদিও অধিভুক্ত হওয়ার পর পরীক্ষা, ক্লাসসহ সার্বিক লেখাপড়া নিয়ে সৃষ্ট জটিলতায় শিক্ষার্থীরা উদ্বেগে রয়েছেন। কলেজগুলোতে পড়ছেন প্রায় দুই লাখ শিক্ষার্থী।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ৪টি

  1. মিলন says:

    আমরা ঢাকা অধিভুক্ত ৭ কলেজে কি ভাবে ভর্তি আবেদন করব।

  2. Md Imran Hossain says:

    ৭ কলেজের পরীক্ষা কি ভাবে হবে?
    কোনো কলেজ কি সয়েজ করা লাকবে?
    না আপনারা পরীক্ষা অনুযায়ী সয়েজ করে দিবেন?

  3. Md Imran Hossain says:

    ৭ টি কলেজে কত টি চিট আছে?

  4. আবেদন করব কিভাবে says:

    ঢাবি অধিভুক্ত ৭ কলেজে কিভাবে আবেদন করব,,।একটু স্কিনসট সহ পাঠাবেন,,,

আপনার মন্তব্য দিন