অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী - বিবিধ - Dainikshiksha

অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) প্রথমবার শিক্ষা অধিদপ্তরে আসেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি ও উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। ওইদিন দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্য বিষয়ের সাথে বেসরকারি কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগ প্রসঙ্গে আলোচনা হয়।কয়েকমাস যাবত অধ্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগে নিষেধাজ্ঞা থাকায় মাঠ পর্যায়ে নানা জটিলতা তৈরি হয়েছে। সভায় অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগ সমস্যা সম্পর্কে  জানতে চান মন্ত্রীরা।

মন্ত্রীদের সাথে মতবিনিময় সভাশেষে সভায় উপস্থিত একাধিক দায়িত্বশীল কর্মকর্তা দৈনিক শিক্ষাকে বলেন, বেসরকারি কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ এবং হাইস্কুলের প্রধান শিক্ষক এবং মাদরাসার সুপার ও কর্মচারী নিয়োগ এখনও পরিচালনা কমিটির হাতে রয়েছে বলে মন্ত্রীদের অবহিত করেন অধিদপ্তরের কর্মকর্তারা। তারা আরো জানান, প্রভাষক এবং সহকারী শিক্ষকসহ এন্ট্রি লেভেলের সব পদে নিয়োগের লক্ষ্যে প্রার্থী বাছাইয়ের দায়িত্ব ২০১৫ খ্রিস্টাব্দের অক্টোবরে এনটিআরসিএকে দেয়া হয়েছে। এর জন্য গেজেট জারি করা হয়েছে। সভায় উপস্থিত একাধিক কর্মকর্তার মতামত শোনেন দুই মন্ত্রী।

উপযুক্ত ব্যক্তিকে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ নিশ্চিত করতে নিবন্ধন সনদধারীদেরই প্রধান্য দেয়া উচিত বলে সভায় মন্তব্য করেন শিক্ষামন্ত্রী। অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ রাজনৈতিক প্রভাবমুক্ত রাখা জরুরি বলেও উল্লেখ করেন শিক্ষামন্ত্রী।

সভায় উপস্থিত কর্মকর্তারা দৈনিক শিক্ষাকে নিশ্চিত করেন যে, শিক্ষামন্ত্রী বা উপমন্ত্রী কেউই অধ্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগের দায়িত্ব এনটিআরসিএকে দেয়ার কোনো নির্দেশ দেননি।

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website