অনলাইনে মাস্টার্স ভর্তিচ্ছুদের ভোগান্তি - কলেজ - Dainikshiksha

অনলাইনে মাস্টার্স ভর্তিচ্ছুদের ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক |

ত্রুটিপূর্ণ সফটওয়্যারের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্বের ভর্তির আবেদন করতে পারছে না প্রথম পর্ব উত্তীর্ণ শিক্ষার্থীরা। অনলাইনে এই কোর্সে ভর্তির আবেদনের জন্য বিশ্ববিদ্যালয়ের সফটওয়্যারে ত্রুটি কারনে গত ৪ দিনে সারাদেশের শিক্ষার্থীরা আবেদন করতে পারেনি।

সূত্র জানায়, মাস্টার্স প্রথম পর্ব উত্তীর্ণ শিক্ষার্থীদের গত ২ জানুয়ারী শেষ পর্বে ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে বলে জাতীয় বিশ্ববিদ্যালয়। ৮ জানুয়ারীর মধ্যে আগ্রহী শিক্ষার্থীদের আবেদন করার জন্য ভর্তি নির্দেশিকাও প্রকাশ করা হয়েছে। কিন্তু গত ৪ দিনেও কেউ আবেদন করতে পারেনি।

এদিকে, ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী আর মাত্র ২ দিন বাকি রয়েছে। এ ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন ত্রুটিপূর্ণ ওয়েবসাইটের সফটওয়্যারের সমস্যা সমাধান না করে শিক্ষার্থীদের স্বল্প সময়ের মধ্যে ভর্তির পরামর্শ দেয়া হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের নির্দেশিকা অনুযায়ী কোনো শিক্ষার্থী মাস্টার্স শেষ পর্বের আবেদন ফরম পূরণ করতে পারেনি। কারণ, ওয়েবসাইটে সন্নিবেশিত ৬টি ধাপের মধ্যে রোল নাম্বারে যাওয়ার চেষ্টা করা হলে রোল নাম্বারটি অকার্যকর (ইনভ্যালিড) বলে দেখানো হচ্ছে।

আরো অভিযোগ রয়েছে, বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত এই ওয়েবসাইটের পেইজের ওপর যে কোনো তথ্যের জন্য ৭টি মোবাইল নাম্বার দেয়া হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকর্তার এবং এসব নাম্বারে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত যে কোনোকিছু জানার অথবা সমস্যা জানানোর সুযোগ রয়েছে বলা হলেও ওই নাম্বারে কাউকেই পাওয়া যাচ্ছে না।


কে এই নাজনীন ফেরদৌস? - dainik shiksha কে এই নাজনীন ফেরদৌস? জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ - dainik shiksha জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর - dainik shiksha প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর ময়মনসিংহ বোর্ডে একাদশ শ্রেণির কলেজ পরিবর্তন চলছে - dainik shiksha ময়মনসিংহ বোর্ডে একাদশ শ্রেণির কলেজ পরিবর্তন চলছে নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় এইচএসসির ফরম পূরণের ফি নির্ধারণ - dainik shiksha এইচএসসির ফরম পূরণের ফি নির্ধারণ বিএড পরীক্ষার সূচি - dainik shiksha বিএড পরীক্ষার সূচি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা - dainik shiksha বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ব্যবস্থা নিতে নির্দেশ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ব্যবস্থা নিতে নির্দেশ অনুমোদন ছাড়াই চলছে ভিকারুননিসার কয়েকটি শাখা - dainik shiksha অনুমোদন ছাড়াই চলছে ভিকারুননিসার কয়েকটি শাখা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website