উপ-সচিবের বিরুদ্ধে ঘুষের অভিযোগ আনলেন শিক্ষা ক্যাডার কর্মকর্তা - বিবিধ - Dainikshiksha

উপ-সচিবের বিরুদ্ধে ঘুষের অভিযোগ আনলেন শিক্ষা ক্যাডার কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা মন্ত্রণালয়ের একজন উপ-সচিবের বিরুদ্ধে পাঁচ লাখ টাকা ঘুষ চাওয়ার অভিযোগ পাওয়া গেছে। শিক্ষা ক্যাডারের একজন কর্মকর্তার কাছে এই ঘুষ দাবি করেছেন বলে অভিযোগে বলা হয়। এই উপ-সচিব মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কলেজ শাখায় কর্মরত। নিজ জেলা সিলেট হবিগঞ্জ।

উপ-সচিব বিরুদ্ধে ঘুষের অভিযোগ করেছেন বি সি এস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের একজন শিক্ষক। দুর্নীতি দমন কমিশনে  অভিযোগ জমা হয়েছে। অভিযোগে বলা হয় সরকারি কলেজের এই শিক্ষকের চাকরি থেকে ইস্তফা দেয়া সংক্রান্ত একটি ভুয়া আবেদনের জটিলতা নিষ্পত্তি করতে উপ-সচিব পাঁচ লাখ টাকা দাবী করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, “আমাদের স্যার খুব বিশ্বাস করেন একজন উপ-সচিব ও একজন অতিরিক্ত সচিবকে। আর বিশ্বাসের ঘরে দিনেদুপুরে ডাকাতি করে চলছেন এই দুইজন।”

একজন অতিরিক্ত সচিবের বিরুদ্ধে  অভিযোগ তিনি শিক্ষা ক্যাডারের জন্য লোভনীয় পদগুলোতে বেছে বেছে নিজের লোক পদায়ন দেন। নিজের লোক হতে হলে বান্ডিল ছাড়াও কিছু যোগ্যতা থাকতে হয়। বাছাইয়ের যোগ্যতার মধ্যে রয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এ্যালামনাই সদস্য হওয়া, নিজ জেলা বাগেরহাট বা খুলনায় হওয়া। জন্মসূত্রে আওয়ামী লীগবিরোধী মনোভাবাপন্ন হওয়া এবং মিথ্যাবাদীতায় সব্যসাচী হওয়া।

জানা যায়, ইতিমধ্যে পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর, নিবন্ধন কর্তৃপক্ষ, শিক্ষা অধিদপ্তরের  আইন, সরকারি কলেজ, এমপিও শাখা; ঢাকা বোর্ডের লোভনীয় পদ, সেসিপ ও সেকায়েপের গুরুত্বপূর্ণ পদগুলোতে এই অতিরিক্ত সচিব তার পছন্দের লোক বসিয়েছেন।

এই অতিরিক্ত সচিবের প্রধান অপছন্দ মুজিবাদী ছাত্রলীগের বিভিন্ন কমিটিতে থাকার অভিজ্ঞতাসম্পন্ন শিক্ষা ক্যাডার কর্মকর্তারা। দ্বিতীয় অপছন্দ গোপালগঞ্জ বাড়ী হওয়া।তৃতীয় অপছন্দ আওয়ামী লীগের কোনো বড় নেতাকে দিয়ে সুপারিশ করানো।

আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ - dainik shiksha আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website