কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে সাত শিক্ষককে অব্যাহতি - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে সাত শিক্ষককে অব্যাহতি

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষককে ভর্তি পরীক্ষার প্রশ্ন প্রস্তুতে অবহেলার অভিযোগে ভর্তি পরীক্ষার কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  এরা হচ্ছেন- বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মাহবুব হোসেন, অধ্যাপক বিজয় ভূষণ দাস, ড. শাহাব উদ্দিন, ড. হাবিব উল মাওলা, জান্নাতুল ফেরদৌস এবং ইংরেজি বিভাগের অধ্যাপক মোঃ ইমদাদুল হুদা ও একই বিভাগের রায়হানা আক্তার।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সাত শিক্ষকের মধ্যে ড. মাহবুবুর রহমানকে ৪ বছর ও অন্যান্য শিক্ষকদেরকে তিন বছরের জন্য অব্যহতি দেয়া হয়। ২০১৬-১৭ শিক্ষা বষের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতি ও পূর্বের বছরের সাথে হুবহু মিল রেখে প্রশ্ন তৈরি করায় তাদেরকে সিন্ডিকেট সভায় অব্যাহতি দেয়া হয়।

জানা যায়, ২০১৫-১৬ সেশনের ভর্তি পরীক্ষার ক ইউনিট এর ইংরেজি বিষয়ের ৪৯ টি প্রশ্ন হুবহু ২০১৬-১৭ শিক্ষা বর্ষের ভর্তি পরিক্ষায় এসেছে। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিশ্ববিদ্যালয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে এর সত্যতা পান।

বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার ও সিন্ডিকেটের সদস্য সচিব ড. হুমায়ুন কবীর জানান, বিশ্ববিদ্যালয়ের ৫৮তম সিন্ডিকেট সভায় তদন্ত কমিটির রিপোর্টে এদের যোগসাজশ প্রমাণিত হওয়ায় এ ব্যবস্থা নেয়া হয়েছে।

সদ্য সরকারিকৃত ২৭১ কলেজ শিক্ষকরা যা জানতে চান - dainik shiksha সদ্য সরকারিকৃত ২৭১ কলেজ শিক্ষকরা যা জানতে চান মেডিকেল ভর্তি কোচিং সেন্টার ১ সেপ্টেম্বর থেকে বন্ধের নির্দেশ - dainik shiksha মেডিকেল ভর্তি কোচিং সেন্টার ১ সেপ্টেম্বর থেকে বন্ধের নির্দেশ অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website