please click here to view dainikshiksha website

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য বদল

কুবি প্রতিনিধি | আগস্ট ৭, ২০১৭ - ১০:৪৭ পূর্বাহ্ণ
dainikshiksha print

বিতর্কের পর গতকাল রবিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নতুন ভাস্কর্য স্থাপন করা হয়েছে। শিল্পী মৃণাল হকের আগের বিতর্কিত ভাস্কর্যটি সরিয়ে ফেলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন জানান, ভাস্কর্য নিয়ে বিতর্ক হওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন শিল্পী মৃণাল হককে নকশা অনুসরণে ভাস্কর্য স্থাপনের জন্য বলে। তারই পরিপ্রেক্ষিতে ভাস্কর্যটি প্রতিস্থাপন করা হলো।

সূত্র জানায়, গত ১০ মে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্থাপন করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য। এতে বঙ্গবন্ধুকে ক্ষুদ্র্রাকৃতির ও বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে বলে অভিযোগ তোলেন বিশ্ববিদ্যালয়সংশ্লিষ্ট ব্যক্তিরা। ২০ লাখ টাকা ব্যয়ে নির্মিত ভাস্কর্যটি ১৫ ফুট উচ্চতার হওয়ার কথা থাকলেও তা ১১ ফুট করা হয়েছিল। বিতর্কের মুখে গত ৩০ জুলাই এটি সরিয়ে ফেলা হয়। গতকাল নতুন ভাস্কর্য স্থাপনের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলী আশরাফ, বঙ্গবন্ধু পরিষদের (একাংশ) সভাপতি দুলাল চন্দ্র নন্দী, সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীনসহ সিনিয়র শিক্ষকরা।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন