ক্ষমা চেয়ে রেহাই পেলেন ‘লাল চা’ খাওয়ার গুজব ছড়ানো সেই শিক্ষক - বিবিধ - দৈনিকশিক্ষা

ক্ষমা চেয়ে রেহাই পেলেন ‘লাল চা’ খাওয়ার গুজব ছড়ানো সেই শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

ক্ষমা চেয়ে রেহাই পেলেন করোনাভাইরাসের প্রতিষেধক হিসেবে ফেসবুকে লাল চা খাওয়ার গুজব ছড়ানো সেই শিক্ষক। প্রধান শিক্ষককে সঙ্গে নিয়ে থানায় হাজির হয়ে ভবিষ্যতে এমন গুজবের পুনরাবৃত্তি করবেন না মর্মে মুচলেকা দিয়েছেন।  শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে সিলেটের ওসমানীনগর থানায় এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার হঠাৎ করে সামাজিক যোগাযোগমাধ্যমে❛লাল-চা❜খাওয়া নিয়ে গুজব ছড়িয়ে পড়ে। করোনাভাইরাস থেকে বাঁচতে লাল-চা খাওয়ার এই গুজব ফেসবুকে ছড়ান সিলেটের ওসমানীনগরের মোবারকপুর বঙ্গবন্ধু উচ্চবিদ্যালয়ের শিক্ষক বশির মিয়া। তিনি তাঁর ফেসবুকে চিনি ছাড়া লাল চা খেলে করোনাভাইরাস ঠেকানো যায় এমন একটি পোস্ট করেন। ফেসবুকে এটি ভাইরাল হয়ে যায়। পরে সিলেট রেঞ্জের ডিআইজি এবং সিলেটের পুলিশ সুপারের নির্দেশে বশির মিয়াকে আটক করতে অভিযান চালায় ওসমানীনগর থানার পুলিশ।

পুলিশের অভিযান টের পেয়ে বশির মিয়া আত্মগোপন করেন। এ ঘটনায় গতকাল রাতে বশির মিয়ার ভাই ও আত্মীয়সহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে পুলিশ। আজ আবার বশির মিয়াকে আটকে অভিযান চালায় পুলিশ। পরে বিকেল সাড়ে চারটার দিকে বশির মিয়া তাঁর স্কুলের প্রধান শিক্ষক আবুল লেইছ মিয়াকে সঙ্গে নিয়ে থানায় হাজির হন। এ সময় গুজব রটানোর জন্য ক্ষমা চেয়ে লিখিত মুচলেকা প্রদান করেন। পরে তাঁর ফেসবুক আইডিতেও ক্ষমা চেয়ে আরেকটি স্ট্যাটাস দেন। তাঁকে প্রধান শিক্ষক আবুল লেইছের জিম্মায় দেওয়া হয়।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদ মোবারক বলেন, শিক্ষক বশির মিয়া থানার হাজির হয়ে ক্ষমা প্রার্থনা ও মুচলেকা দিয়েছেন। পরে তাঁকে তাঁর বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল লেইছের জিম্মায় হস্তান্তর করা হয়। এর আগে জিজ্ঞাসাবাদের জন্য আনা তাঁর পাঁচ স্বজনকেও ছেড়ে দেওয়া হয়।

কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website