ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ, দুই শিক্ষার্থী বহিষ্কার - 1

ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ, দুই শিক্ষার্থী বহিষ্কার

খুলনা প্রতিনিধি |

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষের ঘটনায় দুই ছাত্রকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া তিনজনকে ১০ হাজার টাকা করে জরিমানা এবং ছয়জনকে সতর্কীকরণ নোটিশ দিয়েছে কর্তৃপক্ষ। গত সোমবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত হয়।

বহিষ্কার হওয়া ছাত্ররা হলেন লালন শাহ হল শাখা ছাত্রলীগের সহসম্পাদক ও ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী রুদ্র সিংহ এবং ছাত্রলীগের কর্মী একই বিভাগ ও ব্যাচের শিক্ষার্থী মেহেদী হাসান।

এ ছাড়া শাস্তি পাওয়া অন্য ছাত্ররা হলেন লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৩তম ব্যাচের আশিকুর রহমান ও মেহেদী হাসান, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ১২তম ব্যাচের তন্ময় বণিক, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৩তম ব্যাচের আসাদুজ্জামান, রায়হান ও দীপঙ্কর দাস, আরবান অ্যান্ড রিজিওনাল প্লানিং বিভাগের ১৩তম ব্যাচের আসিফ আহমেদ এবং ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ১৩তম ব্যাচের নাঈম ইসলাম সিদ্দিক ও ১২তম ব্যাচের আবু হাসনাত। তাঁরা সবাই ছাত্রলীগের কর্মী। সবাইকে মঙ্গলবার শাস্তির বিষয়টি জানিয়ে নোটিশ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ-বিষয়ক সহকারী পরিচালক ওসমান গনি বলেন, গত ১১ ও ১২ ডিসেম্বর ক্যাম্পাসে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। এ সময় একটি হলের কক্ষে আগুন দেওয়া হয়। এ ঘটনায় পরের দিন তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়। কমিটির প্রধান ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মিহির রঞ্জন হালদার। ২৩ ডিসেম্বর কমিটি প্রতিবেদন জমা দেয়। ওই প্রতিবেদন অনুযায়ী ৪ ডিসেম্বর অনুষ্ঠিত ছাত্র শৃঙ্খলা কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি - dainik shiksha নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website