জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ - এমপিও - দৈনিকশিক্ষা

জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ

নিজস্ব প্রতিবেদক |

জাল শিক্ষক নিবন্ধন সনদে এমপিওভুক্ত হওয়ায় চাপাইনবাবগঞ্জ জেলার ঝাউবোনা টেকনিক্যাল এন্ড বিএম কলেজের প্রভাষক মো. আফজাল হোসেনের বেতনভাতা স্থগিত করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। একই সাথে জাল সনদ দাখিল করে প্রভাষকের এমপিও আবেদন করায় প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মোশারফ হোসেনের বেতনও স্থগিত করা হয়েছে। এমপিও নীতিমালা অনুসারে তাদের এমপিও স্থগিত করে আদেশ জারি করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, ঝাউবোনা টেকনিক্যাল এন্ড বিএম কলেজের প্রভাষক মো আফজাল হোসেন জাল শিক্ষক নিবন্ধন সনদ দাখিল করে এমপিওভুক্ত হয়েছেন বলে অভিযোগ উঠলে তা তদন্ত শুরু করে কারিগরি শিক্ষা অধিদপ্তর। এরই অংশ হিসেবে প্রভাষকের শিক্ষক নিবন্ধন সনদটি যাচাইয়ের জন্য এনটিআরসিএতে পাঠানো হয়। চলতি বছরের শুরুতে তার শিক্ষক নিবন্ধন সনদটি জাল বলে যাচাই প্রতিবেদন দেয় এনটিআরসিএ। 

এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, মো. আফজাল হোসেন ২০০৯ খ্রিষ্টাব্দে অনুষ্ঠিত ৫ম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ দাবি করে জাল সনদটি তৈরি করেছেন। তবে, তিনি সে বছর পরীক্ষা দিলেও পাস করতে পারেননি। ফলাফলের তালিকায় তার রোল নম্বরের কোন অস্তিত্ব নেই। বিষয়গুলো এনটিআরসিএ থেকে কারিগরি শিক্ষা অধিদপ্তরকে জানানো হয়েছিল। 

এদিকে কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, তদন্ত প্রতিবেদন ও এনটিআরসিএর সনদ যাচাই প্রতিবেদনে প্রভাষক মো. আফজাল হোসেনের বিরুদ্ধে আসা জালসনদে এমপিওভুক্তির অভিযোগটি প্রমাণিত হয়েছে। তাই, এমপিও নীতিমালা ২০১০ এবং বিএম কলেজের এমপিও নীতিমালা ২০১৮ অনুসারে তার এমপিও স্থগিত করা হয়েছে। 

একই সাথে জাল শিক্ষক নিবন্ধন সনদ দাখিল করে প্রভাষকের এমপিও আবেদন করায় প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মোশারফ হোসেনের এমপিও স্থগিত করা হয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।


দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে শিক্ষা অধিদপ্তরে চার হাজার জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ - dainik shiksha শিক্ষা অধিদপ্তরে চার হাজার জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ১ হাজার ১৯৪ পদে আবেদনের সময় বৃদ্ধি - dainik shiksha শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ১ হাজার ১৯৪ পদে আবেদনের সময় বৃদ্ধি শিক্ষাব্যবস্থা পুরোটা সরকারি হতে হবে এমন কোন কথা নেই : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাব্যবস্থা পুরোটা সরকারি হতে হবে এমন কোন কথা নেই : শিক্ষামন্ত্রী পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত - dainik shiksha পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা - dainik shiksha আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা টিউশন ফি আদায়ে ছাড় দিতে আসছে সরকারি নির্দেশনা - dainik shiksha টিউশন ফি আদায়ে ছাড় দিতে আসছে সরকারি নির্দেশনা please click here to view dainikshiksha website