please click here to view dainikshiksha website

টকশোতে আইসিটি শিক্ষকদের এমপিওভুক্তির দাবি

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ৮, ২০১৭ - ৭:০০ অপরাহ্ণ
dainikshiksha print

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ের শিক্ষকদের এমপিওভুক্তির দাবি জানালেন দৈনিক শিক্ষাডটকম সম্পাদক সিদ্দিকুর রহমান খান। বছরের পর বছর এমপিওর বাইরে রাখায় শিক্ষামন্ত্রীর সমালোচনা করেন সম্পাদক। ৭ আগস্ট রাতে জনপ্রিয় সাংবাদিক মুন্নী সাহার সঞ্চালনায় শিক্ষা বিষয়ক টকশোতে অংশ নেন সিদ্দিকুর রহমান। আরো অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. অজয় রায়, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক মো: রহমত উল্লাহ ও সাবেক মন্ত্রী পরিষদ সচিব ড. আলী ইমাম মজুমদার।  

টকশোর বক্তব্যের এক পর্যায়ে সিদ্দিকুর রহমান বলেন, পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী এখনও জুলাই মাসের বেতন হাতে পাননি, প্রশ্নফাঁস হচ্ছে, খাতায় নম্বর বাড়িয়ে দেয়া হচ্ছে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ পেয়ে পাঠদানরত হাজার হাজার শিক্ষক এমপিওভুক্ত হতে না পারায় মানবেতর জীবন-যাপন করছেন।

 

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ১৬০টি

  1. রিয়া says:

    ধন্যবাদ, সম্পাদক সাহেব।
    এটা কেন সরকারী আমলা/ মন্ত্রী মহোদয় বোঝে না???

  2. দুলাল প্রামাণিক says:

    Thanks

  3. মোঃ হাফিজুল ইসলাম।সহকারি শি(আইসিটি) তেলীপাড়া উচ্চ বিদ্যালয়, নড়িয়া, শরীয়তপুর। says:

    অনেক অনেক ধন্যবাদ,আইসিটি শিক্ষক দের এম পি ওর কথা বলার জন্য।

  4. Md.Easin Monohor gonj school & collage,Monohorgonj,Comella. says:

    শিক্ষামন্ত্রী মহোদয় উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এবং আইসিটি বিষয়ের জন্য এমপিও প্রদানের যে নির্দেশ দিলেন সেটার কি অবস্থা।
    জানতে চাই? দয়া করে জানান ।

  5. শংকর মল্লিক(ICT) গাবুখালী মাধ্যমিক কিদ্যালয়, যশোর says:

    ধব্যবাদ, সরকারের এগিয়ে আসা উচিৎ।

  6. মাহাবুব আলম ,আই সি,টি খালিয়াজুরী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ,নএকোনা । says:

    ধব্যবাদ, সরকারের এগিয়ে আসা উচিৎশিক্ষামন্ত্রী মহোদয় উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এবং আইসিটি বিষয়ের জন্য এমপিও প্রদানের যে নির্দেশ দিলেন সেটার কি অবস্থা।
    জানতে চাই? দয়া করে জানান ।

  7. মো:সোহেল রানা ,সহকারী শিক্ষক(কম্পিউটার) ,করিম পাড়া বি ,এম দাখিল মাদ্রাসা ;গাবতলী ''বগুড়া says:

    ধন্যবাদ সম্পাদক সাহেব ,ict শিক্ষকদের mpo বিষয়ে কথা বলার জন্য ।mpo যেন সরকার তারা তারি দেন সে বিষয়ে দৈনিক শিক্ষায় লেখার জন্য অনুরোধ করছি ।

  8. মাহাবুব আলম ,আই সি,টি খালিয়াজুরী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ,নএকোনা । says:

    থ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ের শিক্ষকদের এমপিওভুক্তির দাবি জানালেন দৈনিক শিক্ষাডটকম সম্পাদক সিদ্দিকুর রহমান খান। বছরের পর বছর এমপিওর বাইরে রাখায় শিক্ষামন্ত্রীর সমালোচনা করেন সম্পাদক। ৭ আগস্ট রাতে জনপ্রিয় সাংবাদিক মুন্নী সাহার সঞ্চালনায় শিক্ষা বিষয়ক টকশোতে অংশ নেন সিদ্দিকুর রহমান। আরো অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. অজয় রায়, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক মো: রহমত উল্লাহ ও সাবেক মন্ত্রী পরিষদ সচিব ড. আলী ইমাম মজুমদার। ধন্যবাদ
    Ad

  9. SUDHIR CHANDRO ROY says:

    Thanks sir.oh ato Digital bangladesh…………………………….

  10. এম.সোলায়মান এম.এ says:

    সম্পাদককে লাল গোলাপের শুভেচ্ছা
    রাংগাবালী,পটুয়াখালী|

  11. ওয়াজেদ আলী says:

    মাননীয় শিক্ষামন্ত্রী ও মাননীয় অর্থমন্ত্রী মোটেও শিক্ষকদের কষ্ট বুঝতে চায় না। দেশে আজ ননএমপিও শিক্ষকরা বছরের পর বছর বিনা বেতন শিক্ষা দিয়ে আসছেন। এদের বেতন কে দিবে? আর কতদিন এরা বিনা বেতন শিক্ষকতা করবে? এই শিক্ষকদের কি ছেলে মেয়ে নাই? এই শিক্ষকরা আশা করে না যে তাদের ছেলে মেয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত হোক? এই শিক্ষকদের পকেটে টাকা না থাকলে তাদের ছেলে মেয়েদের এবং তাদের পরিবারের মুখে কি কখনো হাসি দেখতে পারবে? মাননীয় শিক্ষা মন্ত্রী, মাননীয় অর্থমন্ত্রী আপনারা দয়া করে শিক্ষকদের প্রতি একটু সদয় হোন? ননএমপিও শিক্ষকদের এমপিও ভুক্তির ব্যবস্থা করুন।

  12. SUDHIR CHANDRO ROY says:

    ধন্যবাদ সম্পাদক সাহেব ,ict শিক্ষকদের mpo বিষয়ে কথা বলার জন্য ।Mpo যেন সরকার তারা তারি দেন সে বিষয়ে দৈনিক শিক্ষায় লেখার জন্য অনুরোধ করছি ।

  13. এইচ এম লোকমান says:

    আমি মনে করি এটা শিক্ষা মন্ত্রীর ব্যর্থতা। আর এর দায় তাকে নিতে হবে ।
    মাননীয় প্রধানমন্ত্রীকে বলব শিক্ষামন্ত্রী বৃদ্ধ হয়ে গেছে, সে শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের দিকে নিচ্ছে । তার কারনে বেসরকারী স্কুলে কম্পিউটার শিক্ষক বিনাবেতনে বছরের পর বছর শিক্ষাকতা করে মানবেতর জিবনজাপন করছে। তাই শিক্ষা মন্ত্রনালয়ে নতুন কাউকে আনুন । জনাব নুরুল ইসলাম নাহিদকে পদত্যাগ করিয়ে জনাব জুনাইদ আহম্মেদ পলক ভাইকে এই পদ দেয়া উচিত ।

  14. সুমন কুমার মজুমদার (কম্পিউটার শিক্ষক) says:

    বংশের পরিচয় পায় আচার আচরণ ও কথাবার্তায়, আর তারই একটা দৃষ্টান্তমূলক নজির রাখলেন দৈনিকশিক্ষার সম্পাদ সাহেব। তাকে জানাই নন-এমপিও আইসিটি শিক্ষকদের পক্ষথেকে অনেক অনেক ধন্যবাদ।

  15. harun says:

    dainikshiksha.com ar siddikur sir ke thanks.

  16. মোঃজুয়েল রানা says:

    শিক্ষামন্ত্রী মহোদয় আপনার অবহেলার জন্য ICT শিক্ষকরা MPO না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন এর জবাব আল্লাহর কাছে আপনাকেই দিতে হবে ।

  17. Rubel says:

    ধন্যবাদ সম্পাদক সাহেব ,ict শিক্ষকদের mpo বিষয়ে কথা বলার জন্য ।mpo যেন সরকার তারা তারি দেন সে বিষয়ে দৈনিক শিক্ষায় লেখার জন্য অনুরোধ করছি ।
    মাননীয় শিক্ষামন্ত্রী ও মাননীয় অর্থমন্ত্রী মোটেও শিক্ষকদের কষ্ট বুঝতে চায় না। দেশে আজ ননএমপিও শিক্ষকরা বছরের পর বছর বিনা বেতন শিক্ষা দিয়ে আসছেন। এদের বেতন কে দিবে? আর কতদিন এরা বিনা বেতন শিক্ষকতা করবে? এই শিক্ষকদের কি ছেলে মেয়ে নাই? এই শিক্ষকরা আশা করে না যে তাদের ছেলে মেয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত হোক? এই শিক্ষকদের পকেটে টাকা না থাকলে তাদের ছেলে মেয়েদের এবং তাদের পরিবারের মুখে কি কখনো হাসি দেখতে পারবে? মাননীয় শিক্ষা মন্ত্রী, মাননীয় অর্থমন্ত্রী আপনারা দয়া করে শিক্ষকদের প্রতি একটু সদয় হোন? ননএমপিও শিক্ষকদের এমপিও ভুক্তির ব্যবস্থা করুন।
    So please give Computer or ICT teachers mpo with 6 years arrears as soon as possible.

  18. Nasir hassan says:

    ধন্যবাদ সম্পাদক সাহেব , ict শিক্ষকদের mpo বিষয়ে কথা বলার জন্য ।mpo .যেন সরকার তারা তারি দেন সে বিষয়ে দৈনিক শিক্ষায় লেখার জন্য অনুরোধ করছি । Plz.plz. write now.

  19. গোলাম ক‌বির says:

    ১৩তম নিবন্ধন‌ে উত্তীর্ন‌দের খবর কি? তারা কি কর‌বে?

  20. শেখ গোলাম,মোস্তফা প্রভাষক ( সমাজবিজ্ঞান) says:

    যদি কোনদিন সুষ্ঠু নির্বাচন হয় তাহলে একমাত্র শিক্ষামন্ত্রীর কারণে এই সরকারের চরম ভরাডুবি হবে। এমপিওভূক্ত প্রতিষ্ঠানে জনবল কাঠামোর মধো নিয়োগ পেয়েও দূর্নীতিবাজ মন্ত্রী ও তার আমলাদের কুচক্রের ফলে কথিত ১৩-১১-২০১১ এর অবৈধ প্রজ্ঞাপনের কারনে বিনা বেতনে ৬ বছর শ্রম দিয়ে যাচ্ছি। কিন্তু সরকার গলা ফাটিয়ে উন্নয়নের মহাসড়ক রচনা করছেন। অথচ শিক্ষকদের বেতন দিতে পারছেন না। এ যেন সবই মিথ্যার মহাজাল।উন্নয়নের মহাসড়ক নয় মিথ্যার মহাসড়ক।

  21. মোঃ হেলাল উদ্দিন ।হেলেঞ্চা উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ, দিনাজপুর। says:

    Thanks

  22. মোসা: সাহিনা আক্তার, শরাফতি উচ্চ বিদ্যালয়, বরুড়া, কুমিল্লা says:

    সম্মানিত সম্পাদক সাহেব, আপনাকে অসংখ্য ধন্যবাদ, স্যার আপনার মাধ্যমে ICT শিক্ষকদের এমপিওর সুখবরটি শুনতে চাই। স্যার কোন একটা টকশোতে মাননীয় অর্থমন্ত্রী কে প্রশ্নটা করতেন। স্যার আর একটা কথা হচ্ছে এমপিও ছাড়া শিক্ষকরা খাতা দেখতে পারবেনা বোর্ড থেকে বলে দিয়েছে। এখন আমার প্রশ্ন হলো JSC এর তথ্য ও যোগাযোগ প্রযুক্তির খাতা তাহলে কে দেখবে। কারন খুব স্বল্প শিক্ষক আছে ICT এর এমপিও ধারী। তাহলে নিশ্চয় অন্যান্য বিষয়ের শিক্ষক দিয়ে খাতা মূল্যায়ণ করা হবে। তাহলে কতটুকু খাতাগুলো সঠিক ভাবে মূল্যায়ণ হবে। প্রশ্ন রইল।

  23. মোঃ রফিকুল ইসলাম says:

    আইসিটি শিক্ষক দের এম পি ওর কথা বলার জন্য ধন্যবদ ।

  24. মোঃ মোস্তফা কামাল, পঞ্চগড়। 01713394318. says:

    নন এমপিও কম্পিউটার/আইসিটি শিক্ষকদের বেতন না দেয়া সরকার তেলের মাথায় তেল দেওয়া চরম যন্ত্রনাদায়ক বিষয়। ডিজিটাল দেশে ডিজিটাল কষ্ট দেয়া কম্পিউটার শিক্ষকদের বেতন না হওয়া আমাদের কি ঈদ আনন্দ হবেই না।

  25. Md Taijul sheikh Jobaiideal high school kachua,Bagerhat says:

    আইিসিটি/কম্পিউটার শিক্ষকরা ডিজিটাল কারিগর তাদের কথা বলার জন্য ধন্যবদ ।

  26. আনোয়ার says:

    সম্পাদক সাহেব কে অনেক অনেক ধন্যবাদ ,ict teacher der mpo দাবি জানানোর জন্য ৷৮/৫/১৭ তারিখ মন্ত্রী মহোদয়ের নির্দেশ অনুযায়ী ict শিক্ষক দের mpo এর পরবর্তী কি ব্যবস্থা নেওয়া হয়েছে দয়া করে জানাবেন.৷

  27. shafiqul islam says:

    আপনার মন্তব্যvery very thanks

  28. md. billal hossain says:

    স্যার; ict. শিক্ষকদের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ।

  29. shafayet hossain says:

    সম্পাদক সাহেবকে I.C.T শিক্ষকদের পক্ষ থেকে ধন্যবাদ।

  30. Md.mahfujul Haq.Panti Dakhil Madrasha. says:

    Thanks Sir,

  31. Md.Anamul Hoque.Assistant teacher. says:

    আপনার মন্তব্য : এটাই কি ডিজিটাল বাংলাদেশ গড়ার নমুনা ? যারা ডিজিটাল বাংলাদেশ গড়বে , তাদের পেটে যদি ভাত না থাকে তাহলে কীভাবে ডিজিটাল বাংলাদেশ গড়বে ? স্যারকে ধন্যবাদ !

  32. Md.Anamul Hoque.Assistant teacher. says:

    আপনার মন্তব্য : ১৩তমদের ব্যাপারে পরিস্কার করে কিছু বলবেন কি?

  33. nil kanta karala madhabbati high school biral dinajpur says:

    thanks

  34. Mehedi says:

    আপনার মন্তব্য Production management & marketing ar mpo ar khabor ki?

  35. MD. AHSANUL BARI says:

    স্যার শুধু ict. শিক্ষকদের নিয়েই ভাবলেন অন্য বিষয় নিয়ে ভাবলেন না । এম পি ও শিক্ষকদের ৫% কোথায় গেল। সকল এম পি ও ভূক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করা হক।

  36. মোঃ আতিকুল ইসলাম says:

    ধন্যবাদ স্যার। আমাদের দুঃখকষ্ট তুলে ধারার জন্য।

  37. Ashek ullah says:

    স্যার শুধু ict. শিক্ষকদের
    নিয়েই ভাবলেন অন্য
    বিষয় নিয়ে ভাবলেন না
    । এম পি ও শিক্ষকদের
    ৫% কোথায় গেল। সকল
    এম পি ও ভূক্ত শিক্ষা
    প্রতিষ্ঠান জাতীয়করণ
    করা হক।

  38. মোঃ হুমায়ুন কবির।০১৭২৮০০২১২৭ says:

    আমাদের দেশে হবে-
    সেই ছেলে কবে,
    কথায় না বড় হয়ে-
    কাজে বড় হবে।
    আশার বানী আর কত দিন শুনিব। এখন বাস্তবে কাজ চাই। ৫%, বৈশাখী ভাতা , আই সি টি সহ সকল সমস্যার তাড়াতাড়ি সমাধান চাই। হুমায়ুন- ০১৭২৮০০২১২৭

  39. Md. Rejaul Karim says:

    দেশ হবে ডিজিটাল অথছ ডিজিটাল শিক্ষকের বিল নাই। প্রধানমন্ত্রির হস্থক্ষেপ কামনা করি।

  40. কাজল দাস says:

    সম্পাদক সাহেবকে ধন্যবাদ,কথাটুকু বলার জন্য।

  41. মনসুর আজাদ says:

    সেলুট আপনাকে।

  42. মোঃ সাইফুল ইসলাম says:

    ননএমপিও শিক্ষকদের এমপিওর জন্য কোন কলাম বা টকশো ব্যবস্হা করা যায়না।

  43. Rafiq says:

    Ict soho mpo vukto protistaner sokol non-mpo teacherder kotha bolun.

  44. মুহা.সাইফুল্লহ বিন জাকারিয়া.পিরোজপুর, মঠবাড়ীয়া. মুঠোফোন-01719-482639 says:

    দৈনিক শিক্ষার সম্পাদক স্যার. আপনাকে জানাই ডিজিটাল বাংলার অবহেলিত আইসিটি /কম্পিউটার শিক্ষকদের ভারাক্রান্ত হ্নদয় থেকে অনেক অনেক শুভেচ্ছা,আমাদের মনের কথা অনলাইনে প্রকাশ করার জন্য.স্যার আপনার মিডিয়ার মাধ্যমেই পারেন অবহেলিত হাত থেকে আমাদের রক্ষা করতে, এবং জীবনকে একটু সুন্দর ভাবে চালাতে, একথা সকলেরই জানা আছে স্যার, অভাবে স্বভাব নষ্ট হয়.আমাদের যদি এমপিও না হয়, হয়তবা (আল্লায় না করুক) আমরাই হতে পরি দেশের সকলের কাছে সব চেয়ে বড় দুর্নীতিবাজ, কারন যারা দুর্নীতি করে তারাই খেয়ে পরে খুব ভাল থাকে. আর আমরা সর্বোত্র ডিজিটাল অপমান হচ্ছি.

  45. মোঃ হারুনুর রশিদ, সহকারি শিক্ষক (ICT) সোনাতলা মডেল উচ্চ বিদ্যালয়য়, সোনাতলা, বগুড়া। says:

    ICT শিক্ষকদের MPO ব্যাপারে টকশোতে কথা বলার জন্য আপনাকে ধন্যবাদ।

  46. Budu Huzur says:

    অন্তর থেকে ধন্যবাদ ।

  47. মোঃ আমিরুল ইসলাম আইসিটি শিক্ষক, says:

    আপনাকে যে কি বলে ধন্যবাদ দেবো সে ভাষা আমার জানা নাই, প্লিজ আপনী একটু আই সি টি শিক্ষকদের বিষয় মিডিয়ায় তুলে ধরে আমাদের এমপিও পাওয়ার সহায়তা করুন, প্লিজ, প্লিজ, প্লিজ…..।

  48. ইমরান হোসেন, সহকারী শিক্ষক(কম্পিউটার), কবি নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়, দোহার, ঢাকা। says:

    ধন্যবাদ স্যার আমদের মতো শিক্ষকদের পক্ষে কথা বলার জন্য।

  49. Julfiker says:

    আইসিটি শিক্ষকদের এমপিও দেওয়ার বিষয়ে কথা বলার জন্য ধন্যবাদ।

  50. মোঃ মনিরুজ্জামান, সহকারি শিক্ষক, ইয়াছিনপুর বালিকা উচ্চ বিদ্যালয়, বাগাতিপাড়া, নাটোর। says:

    জুলাই/২০১৭ এর mpo তে আই সি টি শিক্ষকদের বেতন ছাড় হয়েছে কী ? জানা থাকলে দয়া করে জানাবেন।

  51. arif says:

    আপনার মন্তব্য shutho Ict thilai hoba na financ & Banking o /MPO thite hoba…

  52. Dilip Chandra Roy Ass Teacher says:

    THANKYOU SIR

  53. কাইয়ুম সরকার says:

    ধন্যবাদ স্যার।

  54. arif (Valuka mymensingh)01722600100 says:

    আপনার মন্তব্য Zera Finance ar Teachers ashen Tera ameka call then….aveba voshe thakle kak hobe na..

  55. Himadri says:

    এমপিওর আশায় থাকতে থাকতে চুলে পাক ধরে যাচেছ। একইভাবে সবাই মুখ বুজে শয্য করে যাচ্ছে।

  56. মোঃ মোফাজ্জেল হোসেন, প্রভাষক,(হিঃবিঃ), মধুপুর কলেজিয়েট স্কুল। says:

    ICT-শিক্ষকসহ অনুমোদিত শাখায় নিয়োগ প্রাপ্ত সকল শিক্ষকদের এমপিও ভূক্ত করা হোক। ১৩/১১/১১ এর কালো আইন বাতিল করুন।

  57. মো:জোবায়ের, মুসুল্লিয়াবাদ এ,কে মাধ্যমিক বিদ্যালয়, পটুয়াখালী। says:

    নন এম পি ও আই সি টি শিক্ষকদের পক্ষ থেকে শ্রদ্ধেয় সম্পাদক সাহেবের প্রতি রহিল প্রানভক্তি ও শ্রদ্ধা। আশা করি আমাদের এম পি ও এর জন্য আপনি আমাদের সাথে থাকবেন।

  58. Abul basher head teacher Amsimur sesip model high school,Dhamrai,Dhaka. says:

    Give salary quickly to the ICT teachers.

  59. Rubel says:

    আমি আশা করছি আগামী ১৫ দিনের মধ্যে ICT বিষয়ের শিক্ষকরা বেতনের বিষয়ে সু-সংবাদটি পেয়ে যাবে। যেহেতু টকশতে কথা হয়েছে?

  60. Palash Kumar Biswas says:

    আইসিটি শিক্ষক দের এমপিও কী কোন দিনও হবে না

  61. Kanchan kumar Das says:

    এভাবে চলতে পারে না মাননীয় মন্ত্রী সাহেব।
    সম্মানিত সম্পাদক সাহেব কষ্টটা বুঝতেছেন আর আপনি কিছুই বুঝতেছেন না, সেটা কিভাবে হয়??
    ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করলাম মাননীয় সম্পাদক সাহেবের প্রতি।

  62. মাকছুদ আলম says:

    সকল নন এম,পি,ও ICT শিক্ষক মিলে মামলা করুন ।

  63. MOKABBAR HOSSAIN, Assistant Teacher,CHAPADAHA B L HIGH SCHOOL says:

    আইসিটি শিক্ষকদের এমপিওভূক্ত করে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন করুন।

  64. Mehedi Hasan Assistant Teacher Gabtali Bogra says:

    আমি আশা করছি আগামী ১৫ দিনের মধ্যে ICT বিষয়ের শিক্ষকরা বেতনের বিষয়ে সু-সংবাদটি পেয়ে যাবে। যেহেতু টকশতে কথা হয়েছে?

  65. Mehedi Hasan Assistant Teacher Gabtali Bogra says:

    Thanks sir to say for MPO about ICT teachers

  66. মফিজ উদ্দিন says:

    ধন্যবাদ।

  67. Mehedi Hasan Assistant Teacher Gabtali Bogra says:

    Thanks sir, to say about MPO (ICT Teachers)

  68. আমি বলতে চাই বেতন দিয়ে ডিজিটাল করুন দেশ | আব্দুল হালিম says:

    আগে দিন পরে বলুন ডিজিটাল

  69. মতিউর রহমান says:

    আইসিটি শিক্ষক দের এম পি ওর কথা বলার জন্য ধন্যবাদ ।

  70. আমি বলতে চাই বেতন দিয়ে ডিজিটাল করুন দেশ | আব্দুল হালিম says:

    বেঁচে থাকতে চাই মারা গেলে দরকার নাই্ | আব্দুল হালিম রাজশাহী

  71. TANVIR AHMED says:

    Thanks dainik shikshar sir ke. Sir ki ict teacher der mpo er bisoye finance minister ke ekto question korben please.

  72. alrafiu says:

    আপনার মন্তব্য 13/11/11 progaponti batil kore sokol shakha shikhok Der mpo din

  73. মোঃশহিদুল ইসলাম says:

    সম্পাদক সাহেব আপনার মাধ্যমে মানোনীয় শিক্ষামন্থীর নিকট জানতে চাই,বেসরকারী শিক্ষকদের টাইমস্কেলের পরিবর্তে গ্রেড পরিবর্তন হবে কোন নিয়মে এবং কতদিন পর। জানালে খুশি হব। ধন্যবাদ।

  74. Ripon Biswas says:

    বাংলার আসিটির নেই কোন বেতন,
    শিক্ষামন্ত্রী ভাবছে আট -দশ তলা ভবন।
    ডিজিটাল,ডিজিটাল করে বলছে বাংলাদেশ
    প্রধানমন্ত্রীই এ সমাধান করবে এবার শেষ।

  75. এনামুল says:

    আইসিটি বিষয় আবশ্যিক করা হয়েছে। কিন্তু আইসিটি টিচারদের বেতন………………….।

  76. সবুজ শ্রীপুর কেওয়া মাদরাসা says:

    ধন্যবাদ দৈনিক শিক্ষা সম্পাদককে

  77. মজিবুর রহমান ভূইয়া সহশিক্ষক আইসিটি কুরছাপ উচ্চ বিদ্যালয় দেবিদ্বার,কুমিল্লা। says:

    আইসিটি শিক্ষকগন অবহেলার শিকার। দৈনিক শিক্ষা ডটকমের সম্পাদক ও এটি, এন সংবাদিক মুন্নী সাহাকে ধন্যবাদ। আইসিটি শিক্ষকদের ন্যায্য অধিকারের কথা টকশোতে তুলে ধরার জন্য। আর কিছুদিন অপেক্ষা করে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলব। কারন আমরা ধৈর্য্য হারিয়ে ফেলেছি। একই কষ্ট করে কেহ বেতন পাবে আর কেহ পাবে না । তা হবে না । আমাদের ভবিষ্যৎ নিয়ে খেলার কারো অধিকার নেই। আমরা ও মানুষ । শিক্ষিত মানুষ।আমাদের প্রতি চরম অন্যায় করা হচ্ছে। অতি সত্তর এম,পি ও দিয়ে আমাদের মুক্তি দিন। না হয় আল্লাহ ও আপনাদের ক্ষমা করবে না।

  78. আরজু says:

    ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানের কথা টকশোতে আলোচনা হয়না কেন ? দয়া করে তাদের কথা একটু আলোচনা করেন |দেশবাশী একটু জানুক ননএমপিও শিক্ষক গন কত কষ্টে আছে |

  79. প্রভাষক মাহবুব এ খোদা মৌখাড়া মহিলা কলেজ নাটোর says:

    ict ভাইদের জন্য কষ্ট হয়।

  80. মোঃ কামাল হোসেন says:

    Ict শিক্ষকদের mpo না দিতে পারা সরকারের সব থেকে বড় ব্যার্থতা।

  81. মাহবুব লিমন,প্রভাষক, কাউনিয়া কলেজ। says:

    সম্পাদক স্যার কে স্যালুট, মানবেতর জীবন যাপনকারী Non MPO শিক্ষকদের নিয়ে আলোচনা করার জন্য।

  82. Sohel Islam (ict teacher) says:

    Thanks sir say for us.

  83. রবিউল ইসলাম says:

    এমপিও ভুক্ত প্রতিষ্ঠানে সকল সৃষ্ট পদের শিক্ষকদের এমপিও চাই। এরা মানবেতর জীবন যাপন করছে।

  84. মোঃ আশরাফুল হক প্রভাষক, দুহুলী টেকনিক্যাল এন্ট বিজনেস ম্যানেজম্যান্ট কলেজ, লালমনিরহাট says:

    ১৩/১১/২০১১ বাতিল করুন।

  85. Md Rasal says:

    আইসিটি শিক্ষক দের mpo এর কথা বলার জন্য ধন্যবাদ ।

  86. mst.sulekha khatun says:

    Shakha shikhokder beton kobe hobe janaben ki sompadok sir?

  87. মো: শাহ আলম- ঘোগাদহ, কুড়িগ্রাম সদর। says:

    আইসিটি শিক্ষক দের এম পি ওর কথা বলার জন্য জনাব সিদ্দিকুর রহমান স্যারকে অনেক অনেক ধন্যবদ ।

  88. TANVIR AHMED says:

    Sir please finance minister ke ei question ta korben, Amra KI BECHE thakte MPO pabo? 6 year’s holo mpo bondo kore rekheche.AMRA ki more jea digital Bangladesh opuhar dibo?

  89. মনির হোসেন says:

    আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমরা অসহায় আইসিটি শিক্ষক আমাদের জন্য কিছু কথা টকশোতে বলার জন্য। দোয়া করে আমাদের এমপিও টা দেন। আর কত কাল এই ভাবে বেতন ছাড়া খাটতে হবে।

  90. মোঃ জয়নাল আবেদিন। চতলবাইদ করটিয়াপাড়া দাখিল মাদরাসা, সখিপুর, টাংগাইল। says:

    আমাদের কথা একটু হলেও আপনি বলছেন এজন্য নন এমপিও আইসিটি শিক্ষকদের পক্ষ থেকে শুভেচ্ছা। জানিনা আর কতোদিন বেতন ছাড়া রেখে শিক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রী অ্যাওয়ার্ড গ্রহন করবেন।

  91. সাইদুর রহমান says:

    দৈনিক শিকষাডটকমের সম্পাদক জনাব সিদ্দিকু্র রহমান সাহেবকে অনেক অনেক ধন্যবাদ এ টি এন চ্যানেলের টকশোতে আইসিটি /কম্পিউটার শিক্ষকদের কষ্টের কথা তুলে ধরার জন্য। আরো ভালো হতো যদি মন্ত্রীপরিষদে আমাদের এ কষ্টের কথা ধরা যেতো।
    মুন্সীগঞ্জ।

  92. Anamul houqe says:

    আল্লাহ তোমার দয়া থেকে আমাদের নিরাশ করো না।
    একজন সুবুদ্ধি মন্ত্রী শিক্ষাখাতে দাও।।

  93. nihar roy says:

    সকল ICT শিক্ষকের পক্ষ থেকে জানাই অশেষ ধন্যবাদ

  94. মোঃ হান্নান মিয়া পাটিকেলবারি দাখিল মাদ্রাসা। নেছারাবাদ,পিরোজপুর। says:

    আপনার মন্তব্য. দৈনিক শিক্ষার কর্মকর্তাদের ধন্যবাদ। নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান নিয়া স্যার টকসু করা যায়না। ৯ম তম নিবন্ধন পাস করি। আর ২০০৪ সালে একটি নন এমপিও মাদ্রাসায় নিয়োগ পাই কিন্তু আজ পর্যন্ত বেতন পাইনি । বেতন পেয়ে অবসরে যেতে হবে মনে হয়। হায়রে শিক্ষামন্ত্রী শিক্ষক নামে কলংক শিক্ষকের ব্যাথা বুঝলেন। অচিরে প্রধানমন্তৃীর সাথে আলোচনা করে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও দিন।আল্লাহ আপনাৃকে মঙ্গল দিবেন।

  95. anto says:

    date expired minister die desh chole ki?????????

  96. মোঃ বাবুল গাজী সহকারি শিক্ষক(গণিত) গলাচিপা ,পটুযাখালী। says:

    মানবিক দিক বিবেচনা করে আইসিটি শিখখকদের বেতন দেওযা উচিত।

  97. ABU SUFIAN.. assistant teacher..Patanusher high school. Kamalgonj.Moulvibazar says:

    ১৩/১১/১১ এর কালো প্রজ্ঞাপন বাতিল করে সকল শাখা শিক্ষক দের এম,পি,ও দিন।।

    ব্যবসায় শাখাকে মূল প্যাট্যার্ন ভুক্ত করে শুন্য পদ হিসেবে ঘোষনা করে এ শাখার সকল শিক্ষক দের এম,পি,ও দিন।।

  98. মোহাম্মদ আলী says:

    ব্যর্থ শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাই।

  99. এম,এ,মামুন says:

    মহোদয়,অনার্স মাস্টার্স শিক্ষদের এমপিও দেয়ার ব্যাপারে কিছু বলা উচিৎ ছিল না?

  100. মো: নুরুজ্জামান, ঠাকুরগাঁও says:

    ধন্যবাদ সম্পাদক জনাব সিদ্দিকুর রহমানকে। ICT আবশ্যিক বিষয়ের কলেজে কর্মরত সকল শিক্ষকদের বেতন ভাতাদি এরিয়াসহ দ্রুত প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী সহ সকলের হস্তক্ষেপ কামনা করছি।

  101. Md. Akramul Hoque, Asst. Teacher (ICT), Nunuj Kalimia High School, Badalgachi, Naogaon. 01728747974 says:

    বংশের পরিচয় পায় আচার আচরণ ও কথাবার্তায়, আর তারই একটা দৃষ্টান্তমূলক নজির রাখলেন দৈনিকশিক্ষার সম্পাদ সাহেব। তাকে জানাই নন-এমপিও আইসিটি শিক্ষকদের পক্ষথেকে অনেক অনেক ধন্যবাদ।

  102. শাহিনুর ইসলাম। আইসিটি শিক্ষক says:

    আমি একটা বিষয় বুঝতে পারি না। আইসিটি করে করে গলা পাঠা ছে অথচ তাদের বেতন দিচ্ছে না।আমার বিশ্বাস মাননীয় প্রধানমন্ত্রী জানেন না,,,উনাকে অবগত করতে পারলে আইসিটি বিষয়ে এমপিও হবে।

  103. moni says:

    ধন্যবাদ। যদি শিক্কামন্তী পাই তেন ভাল হত। সে mpo den এই কথা বলবেন।

  104. মোহাম্মদ আলী মন্ডল (এটম), প্রভাষক (গণিত), রাজারহাট ফাজিল(ডিগ্রী) মাদ্রাসা,কুড়িগ্রাম। says:

    ধন্যবাদ সম্পাদক মহোদয়কে। আপনি সব সমস্যার কথা বলবেন।

  105. ইন্দ্রজিৎ দেব says:

    আর কত অপেক্ষা

  106. moni says:

    আপনার মধ্যমে প্রধানমন্তি আকুতি করছি । আমাদের mpoদেক।না হলে মেরে পেলুক।আর পারি না।বউ চলে গেচে টাকার অভাবে।মা বাবারে কিছু দিতে পারি না।

  107. মোঃ জাহাঙ্গীর আলম সহকারী শিক্ষক আই, সি, টি ০১৭২৯৩৭৪৬৫৫ says:

    ধন্যবাদ সম্পাদক সাহেব আইিসিটি/কম্পিউটার শিক্ষকরা ডিজিটাল কারিগর তাদের কথা বলার জন্য ধন্যবদ ।

  108. মোঃ রশিদুল আলম, প্রধান শিক্ষক, সরল খাঁ উচ্চ বিদ্যালয়, আদিতমারী, লালমনিরহাট। says:

    আইসিটি শিক্ষকদের ধৈর্যের পরীক্ষা নেয়া হচ্ছে। সাবাশ আইসিটি শিক্ষক।

  109. মো:সরওয়ার উদ্দীন,সিনিয়র সহ:শিক্ষক(ইংরেজী)বেংগুরা সি:মাদ্রাসা,বোয়ালখালী,চট্টগ্রাম says:

    আমরা কত মন্তব্য করি দৈনিক শিক্ষায়,কিন্তু আমরা বেসরকারি শিক্ষকরা সরাসরি ডিজি মহোদয়, শিক্ষা মন্ত্রী মহোদয়দের ও শিক্ষা সচীবদের ই-মেইল করে আমাদের আকুল আরজি পেশ করতে পারি,,যা তারা নিজেদের ই-মেইল দেখে হয়তো বা কোন এক সময় কোন মিটিং আলোচনায় তা উঠালাও উঠাতে পারে,,,

  110. মোঃ বাবুল গাজী সহকারি শিক্ষক(গণিত) গলাচিপা ,পটুযাখালী। says:

    দযা করে আইসিটি শিক্ষকদের এম পি ও দিন।আর কত মানবেতর জীবনযাপন করবো ।

  111. আমাদেরকে এমপিও দিন। আমরা ডিজিটাল বাং লা দিবো। says:

    যায় দিন যায়রে কচুর লতি খেয়ে। মনের কথা বলবো মোরা এমপিও পেয়ে। md syful ict teacher from charfassion bhola.

  112. শওকত আলী বাংগালপাড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা অষ্টগ্রাম কিশোরগন্জ says:

    আই সি টি শিক্ষকদের বেতন দেয়া জরুরি ।

  113. মুহাম্মদ সিদ্দিকুর রহমান খান ( বরগুনা ) says:

    যেহেতু সম্পাদক সাহেব এর নাম আমার নাম একই এবং তার পরিবেশনকৃত সংবাদ গুলো ভালো লাগে , আর সে জন্য আমি তাকে ভালো বাসি । অন্য দিকে আমি ICT _র একজন নিবন্ধিত শিক্ষক । এই বিষয়ে তিনি আমাদের মতামত তুলে ধরেছেন । এ জন্য সম্পাদক সাহেবকে অনেক অনেক ধন্যবাদ জানাই ।

  114. মো: নুরুজ্জামান,প্রভাষক, গিন্নিদেবী আগরওয়াল মহিলা মহাবিদ্যালয়, রুহিয়া, ঠাকুরগাঁও। says:

    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার ডিজিটাল বাংলাদেশ বিনির্মান। তাই বেসরকারি এমপিওভুক্ত প্রতিষ্ঠানে নিয়োগপ্রাপ্ত এমপিওবিহীন আইসিটি বিষয়ের শিক্ষকদের দ্রুত এমপিওভুক্ত করে ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার বাস্তবায়ন করুন। ‘‘জননেত্রী শেখ হাসিনার সরকার, বারবার দরকার’’।।

  115. লিটন ভক্ত,কোটালীপাড়া says:

    শাখা শিক্ষকদের MPO দিয়ে পূর্ণ মর্যাদা দিন।

  116. রুবেল says:

    ধন্যবাদ সম্পাদক সাহেব আ সি টি বেতন কবে হবে।

  117. khairul says:

    Ict and production management and marketing e mpo din

  118. Saddam Hossain says:

    জয় হোক মানবতার।
    জয় হোক সত্যের।।
    সাধুবাদ জানাই বিষয়টি উত্থাপন করার জন্য।

  119. Harunur Rashid says:

    Thanks a lot speaking for us.How many days shall we wait for Mpo ?

  120. অনুকুল রায়, রামেশ্বেরপুর,ফুলবাড়ি,দিনাজপুর । says:

    অাই সি টি শিক্ষকদের অভূক্ত রেখে ডিজিটাল দেশ গড়ার স্বপ্ন পানি না ছুঁয়ে মাছ ধরার মতো ।

  121. maksuds says:

    ১৩/১১/১১কালো আইন বাদদিন।সকল শাখা শিক্ষকদের এমপিও দিন।

  122. মোহাম্মদ আমজাদ হোসেন says:

    আর কতদিন এইভাবে অনাহারে, অধর্াহারে দিন কাটাতে হবে।

  123. mohammad ali says:

    দেশ ডিজিটাল করতে যেমন আইসিটি ছাড়া সম্ভব নয়। তেমনি আইসিটি শিক্ষক ছাড়া শিক্ষার্থীদের আইসিটি সম্বন্ধে বোঝানো সম্ভব নয়।
    আপনাকে ধন্যবাদ সম্পাকদ সাহেব

  124. তাপস বৈরাগী says:

    আর কতকাল এভাবে বিনাবেতনে
    থাকবো।

  125. তাপস বৈরাগী says:

    এটা কোন ধরনের ডিজিটাল দেশ যেখানে কম্পিউটার শিক্ষকদের বেতন দেয়া হয় না। তাছাড়া 13-11-11 এর শিক্ষামন্ত্রনালয়ের এক বিজ্ঞপ্তির মাধ্যমে দেশে হাজার হাজার শিক্ষকদের এমপিও থেকে বঞ্চিত করে রাখা হয়েছে কেন। যেখানে দারুল ইসান এর মত প্রতিষ্ঠান থেকে ক্রয় করা সনদে বেতন পাচ্ছে। এটা অরাজকতা। এটা মেনে নেওয়া যায় না।

  126. উজ্জল রায় says:

    জাতির পিতার দেশে ICT শিক্ষকদের বেতন নাই । ক্ষুধার রাজ্যে পূর্ণিমার চাঁদ যেন ঝলসানো রুটি । সরকারের কাছে আমাদের আকুল আবেদন, বেতন দিয়ে বাঁচার সুযোগ দিন।

  127. mahadi hasan says:

    thank you sir………………

  128. মোহাঃ সোফিকুল ইসলাম সহকারি শিক্ষক says:

    বরাবর যথাযথ কর্তৃপক্ষ , সমস্যা অনেক সমাধান হবে পর্যাক্রমে ,কিন্ত অনেক স্কুল , কলেজ ও মাদ্রাসার এম পি ও বিহীন শিক্ষক আছেন যাদের আর মাত্র কয়েক বছর পর অবসরে চলে যাবেন।তাহলে এদের চাকুরি করে কি লাভ হল?হয়তো বেতন হয়ে যাবে কিন্ত লাভ হবে না।কারন , সরকার তো যেদিন থেকে চাকুরিতে ঢুকেছে , সেই দিন থেকে বেতন দিবেনা।এখন ও বেতন হলে হয় কেহ ৫ বছর ৩ বছর এভাবে বেতন উত্তোলন করতে পারবেন।এখানে ঐ সব শিক্ষকের ভবিষ্যৎ কতটুকু অন্ধকার কেহ কি আমরা চিন্তা করে দেখেছি? আই সি টি শিক্ষকদের করুন অবস্থা ।একই টেবিল চেয়ারে বসে সবাই প্রতি মাসে বেতন উত্তোলন করছে কিন্ত আই সি টি শিক্ষকের কোন বেতন নাই।যে বেতন বিলটি আই সি টি শিক্ষক কে দিয়ে করা হয়।এর চেয়ে দুঃখ আর কি হতে পারে? ঠিক তেমনি টাইম স্কেল ।যে শিক্ষক নতুন চাকুরিতে ঢুকে আজ কে বেতন হল।৮ বছর আগে বি , এড করে ও একই বেতন।এখানে লজ্ছা বলে কথা আছে।২০১৫ সালের ডিসেম্বর পরে যাদের নতুন চাকুরি সেখান থেকে টাইম স্কেল বন্দ করা হোক এবং রেসিও অনুযায়ী বেতন বৃদ্ধি ব্যবস্থা করলে কাহারও কোন ক্ষতি হবে না।সর্বপরি জাতীয়করন হবে উত্তম ব্যবস্থা। বিনীত . মোহাঃ সোফিকুল ইসলাম সহকারি শিক্ষক।নরশিয়া লালগড় মাঃ চাঁপাই নবাবগন্জ।

  129. Md.Rahamat Ali Biswas. says:

    The govt. should declear MPO not only for ICT but also for Finance & Banking as well as Marketing.

  130. Md Aminul Islam says:

    GOVT SHOULD GIVE MPO ALL NON MPO TEACHER AND INSTITUTE.MANY NON MPO TEACHERS ARE SUFFERING WITHOUT THEIR MONTHLY PAYMENT ORDER FROM MANY YEARS.

  131. রবি says:

    স্যার আপনাকে ধন্যবাদ আইসিটি শিক্ষকদের এমপিও নিয়ে কথা বলার জন্য। কত কিছু সম্ভব হয় আইসিটি শিক্ষকদের এমপিও দেওয়া সম্ভব হয়না এটা দুঃখ জনক।

  132. মানিক মোহাম্মদ রাসেল says:

    সম্পাদক সাহেব,ধন্যবাদ। NTRCA কর্তৃক আমাদের স্নাতকসহ ৬মাস মেয়াদী কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্তরা রায় পেলেও বাকি কাজে বিলম্ব হচ্ছে। আপনার সহযোগিতার সুযোগ থাকলে ও তা যদি আমাদের নিয়োগ প্রক্রিয়াকে দ্রুততর করে তবে আপনার কাছে আমরা তা অবশ্যই আশা করি।

  133. মোঃ এনামুল হক সহকারি শিক্ষক আইসিটি ০১৭৩৮-৭০৭০৭৭ says:

    আল্লাহ এ সরকারকে আইসিটি শিক্ষকদের এমপিও দেয়ার তওফিক দিন ।

  134. fajlu says:

    শিক্ষা. কমের সম্পাদক সাহেবকে কম্পিউটার শিক্ষকদের পক্ষে কথা বলার জন্য ধন্যবাদ

  135. Mohammad Ali says:

    প্যাটান অনুযায়ী স্বীকৃতিপ্রাপ্ত এমপিওভূক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ননএমপিও কম্পিউটার/আইসিটি শিক্ষকদের বেতন নাই। আর কত চাইব বেতন , দেখার কেউ নাই, শুনার কেউ নাই , আমাদের কষ্টের জীবন , হায়রে কপাল !ঈদে যে একটা কাপড় কিনে দিব, তা আমার পক্ষে হয় নি। বতমানে খেয়ে, না খেয়ে দিন যাপন করছি।ইতিমধ্যে আমার বিবাহিত জীবনে নেমে আসে ঝড়।
    আমার জীবনে আর কত কিছু হারালে, বিল হবে জাতীর কাছে প্রশ্ন?খবর টা প্রকাশ করে জাতীর কাছে আকুল আবেদন আমাদের ন্যায্য ফিরিয়ে দিন।প্যাটান অনুযায়ী স্বীকৃতিপ্রাপ্ত ১৩৫২ জন ননএমপিও কম্পিউটার/আইসিটি শিক্ষকদের এমপিও দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি .

  136. Mohammad Ali says:

    ঈদে যে একটা কাপড় কিনে দিব, তা আমার পক্ষে হয় নি। বতমানে খেয়ে, না খেয়ে দিন যাপন করছি।
    ইতিমধ্যে আমার বিবাহিত জীবনে নেমে আসে ঝড়।
    আমার জীবনে আর কত কিছু হারালে, বিল হবে জাতীর কাছে প্রশ্ন?
    খবর টা প্রকাশ করে জাতীর কাছে আকুল আবেদন আমাদের ন্যায্য ফিরিয়ে দিন।
    মোহাম্মদ আলী (ননএমপিও কম্পিউটার/আইসিটি শিক্ষক) চরসিন্দুর বালিকা উচ্চ বিদ্যালয় ,পলাশ , নরসিংদী । প্যাটান অনুযায়ী স্বীকৃতিপ্রাপ্ত এমপিওভূক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ননএমপিও কম্পিউটার/আইসিটি শিক্ষকদের বেতন নাই। আর কত চাইব বেতন , দেখার কেউ নাই, শুনার কেউ নাই , আমাদের কষ্টের জীবন , হায়রে কপাল ! প্যাটান অনুযায়ী স্বীকৃতিপ্রাপ্ত ১৩৫২ জন ননএমপিও কম্পিউটার/আইসিটি শিক্ষকদের এমপিও দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি

  137. ফিরোজ আহমেদ says:

    আমি ফিরোজ আহমেদ
    ICT শিক্ষক, কাফাটিয়া উচ্চ বিদ্যালয়।
    আমার মন্তব্য হল সরকার দেশটাকে ডিজিটাল করবে এবং অনেকাটাই করে ফেলছে। এখানে আমার প্রশ্ন হলো দেশটাকে ডিজিটাল করবে কিন্তু ডিজিটাল শিক্ষকদের দাম নেই ক্যানো। কিসের জন্নে আমাদের এম,পি,ও দেয়া হচ্ছে না….?

  138. Md.Jubayer Ahmed says:

    সৃষ্ট পদে শাখা পদে MPO
    Chi

  139. মোঃ ইলিয়াস হোসেন মোল্যা , সহকারী শিক্ষক (আইসিটি) says:

    আইসিটি বিষয়ের শিক্ষকদের এমপিও ভূক্তির দাবি জানানোর জন্য দৈনিক শিক্ষা ডট কমের সম্পাদক সিদ্দিকুর রহমান খানকে অসংখ্য ধন্যবাদ। বাপদাদার চৌদ্দগোষ্টি আওয়ামীলীগ। আমার মধ্যেও একই রক্ত প্রবাহিত। ছোট বেলায় যখন থেকে একটু একটু বুঝতে শিখেছি তখন থেকেই কেন যেন ভাল লাগে শেখ মুজিবকে। সেই ভাল লাগা এখন ভাল নালাগায় পরিনত করছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, মাননীয় শিক্ষা মন্ত্রী জনাব নূরুল ইসলাম নাহিদ এবং মাননীয় অর্থ মন্ত্রী জনাব আবুল মাল আবদুল মোহিত। ২০০০ সালে সহকারী শিক্ষক (কম্পিউটার ) পদে নিয়োগ নিয়ে আজ আমি অবসরের কাছাকাছি। মনের দুঃখে বলতে হয় যায় দিন যায়রে কচুর লতি খেয়ে মনের দুঃখ বলব মোরা এমপিও পেয়ে। আমার মত অনেক শিক্ষক রয়েছেন যাদের আর কয়েক বছর গেলে মাননীয় প্রধান মন্ত্রী, মাননীয় শিক্ষা মন্ত্রী এবং মাননীয় অর্থ মন্ত্রীকে আর বেতন দিতে হবেনা। দীর্ঘ বছর বেতন না পাওয়ায় লাঞ্ছনা, বঞ্চনা আর অপমান সইতে না পেরে ইতিমধ্যে অনেক শিক্ষক গলায় রশি দিয়ে পরপারে চলে গেছেন। এই একই কারনে আর যদি কোন শিক্ষকের মৃত্যু হয় তাহলে এ জন্য মাননীয় প্রধান মন্ত্রী, মাননীয় শিক্ষা মন্ত্রী এবং মাননীয় অর্থ মন্ত্রী দায়ী থাকবেন। স্ত্রী ও ছেলে মেয়ের অভিশাবে সারা জীবন আপনাদের ধুকে ধুকে মরতে হবে। মাননীয় শিক্ষা মন্ত্রী কোটি কোটি টাকা খরচ করে সারা দেশে স্কুল, কলেজ ও মাদরাসা গুলোতে ল্যাপটপ ও প্রোজেক্টর বিতরণ করে মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার কথা বলেছেন। এই মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার একমাত্র দাবিদার আইসিটি শিক্ষক। অথচ আইসিটি শিক্ষকদের বেতন দেওয়া হচ্ছেনা। কোটি কোটি টাকা খরচ করে শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষকদের বিভিন্ন বিষয়ে ট্রেনিং করাচ্ছেন। অথচ সামান্য কিছু টাকার জন্য আইসিটি শিক্ষকরা না খেয়ে মরছেন। মাননীয় শিক্ষা মন্ত্রী জনাব নূরুল ইসলাম নাহিদ সারা দেশ ব্যাপি স্কুল গুলোতে লাইব্রেরী পদ সৃষ্টি করেছেন। দেখা গেছে স্কুলে কোন লাইব্রেরী নেই, কোন বই নেই। অথচ মাননীয় শিক্ষা মন্ত্রী এই সব লাইব্রেরীয়ানদের কোটি কোটি টাকা বেতন দিয়ে বসিয়ে বসিয়ে খাওয়াচ্ছেন। বা! চমৎকার! নিজের ওরশজাত সন্তানকে ভাত না দিয়ে পালক ছেলেকে ভাত খাওয়াচ্ছেন। বর্তমান ডিজিটাল যুগ, আইসিটির যুগ। আইসিটির যুগে আইসিটি শিক্ষা ছাড়া নিজেকে মনে হয় অশিক্ষিত রয়ে গেলাম। আমরা বর্তমানে ডিজিটাল পর্যায়ে এসে পড়েছি। আগামী ৫ থেকে ৬ বছরের মধ্যে বাংলাদেশ পূর্ণ ডিজিটাল দেশ হিসেবে বিবেচিত হবে। যার বেশিরভাগ ক্ষেত্রে অবদান থাকবে আইসিটি শিক্ষকদের। তাই মাননীয় প্রধান মন্ত্রী, মাননীয় শিক্ষা মন্ত্রী এবং মাননীয় অর্থ মন্ত্রীর কাছে আমার আকুল আবেদন আর দেরী না করে আইসিটি শিক্ষকদের দ্রুত এমপিও দেওয়ার ব্যবস্থা করুন।

    পরিশেষে, হাজার অনুরাগ থাকা সত্ত্বেয় মাননীয় প্রধান মন্ত্রী , মাননীয় শিক্ষা মন্ত্রী এবং মাননীয় অর্থ মন্ত্রীর জীবন ভরে উঠুক শরতের শিশির ভেজা শেফালী ফুলের সৌরভে, ভরে উঠুক সুগন্ধময়ী পুষ্পরাজির সুভাষিত সৌরভে। পবিত্র হউক নিষ্পাপ ফুটন্ত গোলাপের মত। এ কামনায় শেষ করছি।

    মোঃ ইলিয়াস হোসেন মোল্যা
    সহকারী শিক্ষক (আইসিটি)
    পশ্চিম বিভাগদী আব্বাসিয়া দাখিল মাদরাস
    উপজেলাঃ সালথা , জেলাঃ ফারিদপুর ।

  140. মোঃ ইলিয়াস হোসেন মোল্যা , সহকারী শিক্ষক (আইসিটি) says:

    আইসিটি বিষয়ের শিক্ষকদের এমপিও ভূক্তির দাবি জানানোর জন্য দৈনিক শিক্ষা ডট কমের সম্পাদক সিদ্দিকুর রহমান খানকে অসংখ্য ধন্যবাদ। বাপদাদার চৌদ্দগোষ্টি আওয়ামীলীগ। আমার মধ্যেও একই রক্ত প্রবাহিত। ছোট বেলায় যখন থেকে একটু একটু বুঝতে শিখেছি তখন থেকেই কেন যেন ভাল লাগে শেখ মুজিবকে। সেই ভাল লাগা এখন ভাল নালাগায় পরিনত করছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, মাননীয় শিক্ষা মন্ত্রী জনাব নূরুল ইসলাম নাহিদ এবং মাননীয় অর্থ মন্ত্রী জনাব আবুল মাল আবদুল মোহিত। ২০০০ সালে সহকারী শিক্ষক (কম্পিউটার ) পদে নিয়োগ নিয়ে আজ আমি অবসরের কাছাকাছি। মনের দুঃখে বলতে হয় যায় দিন যায়রে কচুর লতি খেয়ে মনের দুঃখ বলব মোরা এমপিও পেয়ে। আমার মত অনেক শিক্ষক রয়েছেন যাদের আর কয়েক বছর গেলে মাননীয় প্রধান মন্ত্রী, মাননীয় শিক্ষা মন্ত্রী এবং মাননীয় অর্থ মন্ত্রীকে আর বেতন দিতে হবেনা। দীর্ঘ বছর বেতন না পাওয়ায় লাঞ্ছনা, বঞ্চনা আর অপমান সইতে না পেরে ইতিমধ্যে অনেক শিক্ষক গলায় রশি দিয়ে পরপারে চলে গেছেন। এই একই কারনে আর যদি কোন শিক্ষকের মৃত্যু হয় তাহলে এ জন্য মাননীয় প্রধান মন্ত্রী, মাননীয় শিক্ষা মন্ত্রী এবং মাননীয় অর্থ মন্ত্রী দায়ী থাকবেন। স্ত্রী ও ছেলে মেয়ের অভিশাবে সারা জীবন আপনাদের ধুকে ধুকে মরতে হবে। মাননীয় শিক্ষা মন্ত্রী কোটি কোটি টাকা খরচ করে সারা দেশে স্কুল, কলেজ ও মাদরাসা গুলোতে ল্যাপটপ ও প্রোজেক্টর বিতরণ করে মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার কথা বলেছেন। এই মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার একমাত্র দাবিদার আইসিটি শিক্ষক। অথচ আইসিটি শিক্ষকদের বেতন দেওয়া হচ্ছেনা। কোটি কোটি টাকা খরচ করে শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষকদের বিভিন্ন বিষয়ে ট্রেনিং করাচ্ছেন। অথচ সামান্য কিছু টাকার জন্য আইসিটি শিক্ষকরা না খেয়ে মরছেন। মাননীয় শিক্ষা মন্ত্রী সারা দেশ ব্যাপি স্কুল গুলোতে লাইব্রেরী পদ সৃষ্টি করেছেন। দেখা গেছে স্কুলে কোন লাইব্রেরী নেই, কোন বই নেই। অথচ মাননীয় শিক্ষা মন্ত্রী এই সব লাইব্রেরীয়ানদের কোটি কোটি টাকা বেতন দিয়ে বসিয়ে বসিয়ে খাওয়াচ্ছেন। বা! চমৎকার! নিজের ওরশজাত সন্তানকে ভাত না দিয়ে পালক ছেলেকে ভাত খাওয়াচ্ছেন। বর্তমান ডিজিটাল যুগ, আইসিটির যুগ। আইসিটির যুগে আইসিটি শিক্ষা ছাড়া নিজেকে মনে হয় অশিক্ষিত রয়ে গেলাম। আমরা বর্তমানে ডিজিটাল পর্যায়ে এসে পড়েছি। আগামী ৫ থেকে ৬ বছরের মধ্যে বাংলাদেশ পূর্ণ ডিজিটাল দেশ হিসেবে বিবেচিত হবে। যার বেশিরভাগ ক্ষেত্রে অবদান থাকবে আইসিটি শিক্ষকদের। তাই মাননীয় প্রধান মন্ত্রী, মাননীয় শিক্ষা মন্ত্রী এবং মাননীয় অর্থ মন্ত্রীর কাছে আমার আকুল আবেদন আর দেরী না করে আইসিটি শিক্ষকদের দ্রুত এমপিও দেওয়ার ব্যবস্থা করুন।

    পরিশেষে, হাজার অনুরাগ থাকা সত্ত্বেয় মাননীয় প্রধান মন্ত্রী , মাননীয় শিক্ষা মন্ত্রী এবং মাননীয় অর্থ মন্ত্রীর জীবন ভরে উঠুক শরতের শিশির ভেজা শেফালী ফুলের সৌরভে, ভরে উঠুক সুগন্ধময়ী পুষ্পরাজির সুভাষিত সৌরভে। পবিত্র হউক নিষ্পাপ ফুটন্ত গোলাপের মত। এ কামনায় শেষ করছি।

    মোঃ ইলিয়াস হোসেন মোল্যা
    সহকারী শিক্ষক (আইসিটি )
    পশ্চিম বিভাগদী আব্বাসিয়া দাখিল মাদরাসা
    উপজেলাঃ সালথা , জেলাঃ ফরিদপুর ।

  141. Md.Shahjahan Shaju(Lecturer Sociology )R A Goni School and college,Sundiapur , Sadullapur ,Gaibandha. says:

    আপনার কাছে সব সম্ভব এমনি একজন সরকার। মানুষ দরদী সরকার আপনি। মাননীয় প্রধান মন্ত্রী , শিক্ষা মন্ত্রী ,অর্থ মন্ত্রী ও অন্নান্ন মন্ত্রী মহাদয় এর নিকট আমার আকুল আবেদন আমাদের বেবস্তা করে দেবেন ,আমরা আপনার সন্থান। অনেক কষ্টে আসি পরিবার নিয়ে। শিক্ষা প্রতিষ্টান এম পি ও ।

  142. Md.shahidul Islam says:

    মাননীয় শিক্ষামন্ত্রী ও মাননীয় অর্থমন্ত্রী মোটেও শিক্ষকদের কষ্ট বুঝতে চায় না। দেশে আজ ICT ননএমপিও শিক্ষকরা বছরের পর বছর বিনা বেতন শিক্ষা দিয়ে আসছেন। এদের বেতন কে দিবে? আর কতদিন এরা বিনা বেতন শিক্ষকতা করবে? এই শিক্ষকদের কি ছেলে মেয়ে নাই? এই শিক্ষকরা আশা করে না যে তাদের ছেলে মেয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত হোক? এই শিক্ষকদের পকেটে টাকা না থাকলে তাদের ছেলে মেয়েদের এবং তাদের পরিবারের মুখে কি কখনো হাসি দেখতে পারবে? মাননীয় শিক্ষা মন্ত্রী, মাননীয় অর্থমন্ত্রী আপনারা দয়া করে শিক্ষকদের প্রতি একটু সদয় হোন? ননএমপিও শিক্ষকদের এমপিও ভুক্তির ব্যবস্থা করুন।

  143. Md.Shahjahan Shaju Lecturer (Sociology) R A Goni School and college UP: Sadullapur . Dis:Gaibandha says:

    আপনাদের কাছে সব সম্ভব এমনি একজন সাহসী সরকার। মানুষ দরদী সরকার আপনি।মাননীয় প্রধান মন্ত্রী , মাননীয় শিক্ষা মন্ত্রী এবং মাননীয় অর্থ মন্ত্রীর নিকট আমার আকুল আবেদন আমাদের বেবস্তা করে দেবেন ,আমরা আপনার সন্থান। অনেক কষ্টে আসি পরিবার নিয়ে। শিক্ষা প্রতিষ্টান এম পি ও ।

  144. হামিদুল ইসলাম, সহঃ শিঃ (আইসিটি) ঘোষগাঁও শেরেবাংলা উচ্চবিদ্যালয়, ধোবাউড়া,ময়মনসিংহ। says:

    ধন্যবাদ সম্পাদক মহোদয়কে পাঁচসাত বছর এম্পি ও বিহীন থাকা আইসিটি শিক্ষকদের দুর্দশার কথা ইলেকট্রনিক মিডিয়া ATN BANGLA র টকশোতে তুলে ধরার জন্য। আপনার কাছে আমরা আরো ঋনী থাকব যদি আপনি আমাদের এম্পিওর ব্যাপারে শিক্ষামন্ত্রী এবং অর্থমন্ত্রী মহো দয়ের নিকট আলোচনা করেন।

  145. fajlu says:

    আই সি টি শিক্ষকদের বেতন সম্পর্কে আলোচনার কোন সুহৃদয়বান ব্যক্তি বাংলার মাটিতে নেই?

আপনার মন্তব্য দিন