নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা যেভাবে রেজিস্ট্রেশন করবেন - এমপিও - দৈনিকশিক্ষা

নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা যেভাবে রেজিস্ট্রেশন করবেন

নিজস্ব প্রতিবেদক |

এমপিওর জন্য নতুন তালিকাভুক্ত ও স্তর পরিবর্তনকৃত স্কুল ও কলেজ শিক্ষকদেরকে ইএমআইএস-এ (emis.gov.bd) গিয়ে প্রথমেই রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনে যেসব তথ্য লাগবে। তা এখনই প্রস্তত করে রাখুন। এটা প্রথম ধাপ। এটা শিক্ষকদের করতেই হবে। এই নিবন্ধন করার পরের কাজ  প্রতিষ্ঠান প্রধানের। তারা প্রতিষ্ঠান সংক্রান্ত আরো অনেক তথ্য এমপিওর সফটওয়ারে আপলোড করবেন। প্রতিষ্ঠান প্রধানরা তাদের কাছে থাকা পাসওয়ার্ড দিয়ে সফটওয়্যারে ঢুকে যাবতীয় তথ্য দেবেন। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে প্রতিষ্ঠান প্রধানদের কাছে পাসওয়ার্ড পাঠানো হবে। না পেলে জেলা বা উপজেলা শিক্ষা অফিস থেকেও পাওয়া যাবে।

নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকদের যে ৪০টি কাগজ লাগবে

ইএমআইএস-এ ঢুকে উপরের ডানদিকে দুটি মেনুবার। একটি register আরেকটি  login। নতুন শিক্ষকরা register মেনুতে ক্লিক করবেন।  এরপর দেখবেন ইংরেজিতে লেখা online registration পাতা খুলেছে। তার ঠিক নিচেই দেখবেন ইংরেজিতে লেখা রয়েছে দুটি মেনুবার একটি non-govt college teacher অপরটি non-govt school teacher। আপনি যে ধরনের শিক্ষক সেই মেন্যুতে যাবেন।  

নিবন্ধনের জন্য শিক্ষকদের যা দরকার হবে। ১. নাম (একবার বাংলায় একবার ইংরেজিতে)। ২. পিতা ও মাতার নাম ইংরেজিতে। ৩. জন্মতারিখ। ৪. জাতীয় পরিচয়পত্র। ৫. মোবাইল নম্বর। ৬. নিজ জেলা। ৭. ব্যক্তিগত ইমেইল। ভুল ইমেইল হলে চলবে না্।  ৭. পদের ধরণ, বিষয় ও নিয়োগ সুপারিশকারী। ৮. বর্তমান পদবি ও প্রতিষ্ঠানের নাম। ৯. যোগদানের তারিখ। ১০. এনটিআরসিএ পরীক্ষার বছর ও রোল নং। ১১.  নিজের স্কান করা ছবি আপলোড করবেন। ১২. নিয়োগ সংক্রান্ত সংযুক্তি যেমন নিয়োগ ও যোগদানপত্র স্কান করে আপলোড করতে হবে।

আরো বিস্তারিত জানতে পারবেন দৈনিক শিক্ষার ফেসবুক লাইভে। রমজান মাসে প্রতিদিন দুপুর বারোটায়। উপস্থাপনায় দৈনিক শিক্ষার সম্পাদক সিদ্দিকুর রহমান খান।   

ইএমআইএস-এ ঢুকে শিক্ষকদেরকে এমন এই ফরমটি পূরণ করতে হবে। 

 

১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু - dainik shiksha ১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা - dainik shiksha সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু - dainik shiksha আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ - dainik shiksha রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান - dainik shiksha পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান please click here to view dainikshiksha website