পরীক্ষার দাবিতে ইবি বিক্ষোভ - 1

পরীক্ষার দাবিতে ইবি বিক্ষোভ

তবিবুর রহমান আকাশ, ইবি প্রতিনিধি |

ক্লাস-পরীক্ষার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীরা।

শনিবার শিক্ষার্থীরা মীর মশাররফ হোসেন ভবন থেকে মিছিল বের করে প্রশাসন ভবন গিয়ে ভিসির কাছে তাদের দাবি তুলে ধরে। এসময় শিক্ষার্থীরা কাল রোববার বেলা ১২টার মধ্যে আইন বিভাগের সৃষ্ট সমস্যা সমাধানে ভিসির কাছে আবেদন করে ।

বিশ্ববিদ্যালয় আইন বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ড বাতিল ও বিভাগীয় সভাপতির পদত্যাগের দাবিতে গত ১৯ ডিসেম্বর থেকে ক্লাস-পরীক্ষা বর্জনসহ ধর্মঘট করছেন বিভাগের শিক্ষকদের বৃহৎ অংশ। ওইদিন থেকে শিক্ষকরা সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত রয়েছেন। একই সাথে তারা বিভাগের পরীক্ষা কমিটিসহ সকল কমিটি থেকে পদত্যাগ করেছেন বলে জানা যায়।

শিক্ষকদের এ আন্দোলনে বিভাগের ১৬জন শিক্ষকের মধ্যে ১৪জন শিক্ষকের স্বত:স্ফুর্ত অংশগ্রহণ করছেন বলে আন্দোলনকারী শিক্ষকরা জানিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে বলে ক্লাস-পরীক্ষা বর্জনকারী শিক্ষকরা জানিয়েছেন।

বিভাগের সভাপতি প্রফেসর ড. শাহজাহান মন্ডল বলেন, ‘শিক্ষার্থীদের জিম্মি করে ক্লাস পরীক্ষা বর্জন করা অনৈতিক। আমি চাই শিক্ষকরা ক্লাস-পরীক্ষা গ্রহন করুক।

স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর - dainik shiksha স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর এমপিও নীতিমালা ২০১৮ জারি - dainik shiksha এমপিও নীতিমালা ২০১৮ জারি চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি - dainik shiksha নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ - dainik shiksha দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ - dainik shiksha জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ - dainik shiksha জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website