পরীক্ষার দাবিতে ইবি বিক্ষোভ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

পরীক্ষার দাবিতে ইবি বিক্ষোভ

তবিবুর রহমান আকাশ, ইবি প্রতিনিধি |

ক্লাস-পরীক্ষার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীরা।

শনিবার শিক্ষার্থীরা মীর মশাররফ হোসেন ভবন থেকে মিছিল বের করে প্রশাসন ভবন গিয়ে ভিসির কাছে তাদের দাবি তুলে ধরে। এসময় শিক্ষার্থীরা কাল রোববার বেলা ১২টার মধ্যে আইন বিভাগের সৃষ্ট সমস্যা সমাধানে ভিসির কাছে আবেদন করে ।

বিশ্ববিদ্যালয় আইন বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ড বাতিল ও বিভাগীয় সভাপতির পদত্যাগের দাবিতে গত ১৯ ডিসেম্বর থেকে ক্লাস-পরীক্ষা বর্জনসহ ধর্মঘট করছেন বিভাগের শিক্ষকদের বৃহৎ অংশ। ওইদিন থেকে শিক্ষকরা সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত রয়েছেন। একই সাথে তারা বিভাগের পরীক্ষা কমিটিসহ সকল কমিটি থেকে পদত্যাগ করেছেন বলে জানা যায়।

শিক্ষকদের এ আন্দোলনে বিভাগের ১৬জন শিক্ষকের মধ্যে ১৪জন শিক্ষকের স্বত:স্ফুর্ত অংশগ্রহণ করছেন বলে আন্দোলনকারী শিক্ষকরা জানিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে বলে ক্লাস-পরীক্ষা বর্জনকারী শিক্ষকরা জানিয়েছেন।

বিভাগের সভাপতি প্রফেসর ড. শাহজাহান মন্ডল বলেন, ‘শিক্ষার্থীদের জিম্মি করে ক্লাস পরীক্ষা বর্জন করা অনৈতিক। আমি চাই শিক্ষকরা ক্লাস-পরীক্ষা গ্রহন করুক।

কে এই নাজনীন ফেরদৌস? - dainik shiksha কে এই নাজনীন ফেরদৌস? জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ - dainik shiksha জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর - dainik shiksha প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর ময়মনসিংহ বোর্ডে একাদশ শ্রেণির কলেজ পরিবর্তন চলছে - dainik shiksha ময়মনসিংহ বোর্ডে একাদশ শ্রেণির কলেজ পরিবর্তন চলছে নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় এইচএসসির ফরম পূরণের ফি নির্ধারণ - dainik shiksha এইচএসসির ফরম পূরণের ফি নির্ধারণ বিএড পরীক্ষার সূচি - dainik shiksha বিএড পরীক্ষার সূচি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা - dainik shiksha বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ব্যবস্থা নিতে নির্দেশ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের ব্যবস্থা নিতে নির্দেশ অনুমোদন ছাড়াই চলছে ভিকারুননিসার কয়েকটি শাখা - dainik shiksha অনুমোদন ছাড়াই চলছে ভিকারুননিসার কয়েকটি শাখা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website