please click here to view dainikshiksha website

প্রথম জেএসসিতেই বাজিমাত

মো. জায়েজুল ইসলাম, পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি | জানুয়ারি ২, ২০১৬ - ৯:৪৭ অপরাহ্ণ
dainikshiksha print

968aeb5e-008e-458c-853b-0d2267e3753fনেত্রকোনার পূর্বধলা উপজেলার মৌদাম সেসিপ উচ্চ বিদ্যালয়ে এবারই প্রথম জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথমবারেই উপজেলার একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে শতভাগ সাফল্য অর্জনের কৃতিত্ব গড়েছে এই বিদ্যালয়।

মৌদাম সেসিপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, সুবিধাবঞ্চিত এলাকা হিসেবে চিহ্নিত মৌদাম গ্রামে ২০০৪ সালে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সেসিপ প্রকল্পের আওতায় এ বিদ্যালয় স্থাপিত হয়। কিন্তু নানাবিধ জটিলতায়  দীর্ঘদিন শিক্ষা কার্যক্রম বন্ধ ছিল। ২০১৩ সালে তখনকার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হেলাল উদ্দিনের উদ্যোগে আবারও এ বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম শুরু হয়। ২০১৪ সালে বিদ্যালয়টি ঢাকা শিক্ষাবোর্ড থেকে মাধ্যমিক পর্যায়ে শিক্ষাদানের স্বীকৃতি ও অনুমতি পায়। এরপর থেকে বিদ্যালয়ের শিক্ষক, এলাকাবাসী, অভিভাবক, উপজেলা ও শিক্ষা প্রশাসনের আন্তরিক প্রচেষ্টায় পুরোদমে শিক্ষার্থীদের পাঠদান এবং কার্যক্রম চলে আসছে। ২০১৫ সালে এই প্রতিষ্ঠানের ১৭জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। তারা সবাই পাশ করেছে।

প্রধান শিক্ষক মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, সুবিধা বঞ্চিত অজপাড়ার বিদ্যালয় হওয়ায় শতভাগ সাফল্যে সবাই উচ্ছ্বসিত। এতে আমাদের প্রত্যাশা ও দায়িত্ব আরও বেড়েছে। আগামীতে পাসের সংখ্যা আরও বাড়বে বলে আশা প্রকাশ করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন