প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে - স্কুল - Dainikshiksha

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে

নিজস্ব প্রতিবেদক |

১১ মে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর জন্য সকল আয়োজন প্রায় শেষ। প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত দ্বিতীয় ধাপে ’সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ আগামী ৪ মে আয়োজনের কথা থাকলেও টানা কয়েকদিন সরকারি ছুটি হওয়ায় তা পরিবর্তন করা হয়েছে।

তাই এ পরীক্ষা আগামী ১১ মে সকাল ১০টায় আয়োজনের প্রস্তাব করা হয়েছে। সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণলয়ে এক সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়।

পরীক্ষা বিষয়ে ডিপিই’র অতিরিক্ত মহাপরিচালক মো. রমজান আলী জানান, দ্বিতীয় ধাপে ২৫টি জেলায় শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ১১ মে এ পরীক্ষা আয়োজন করতে মন্ত্রণালয় প্রস্তুতি নিতে বলেছে। দ্বিতীয় ধাপের পরীক্ষার পর তৃতীয় ধাপের সময় চূড়ান্ত করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এফ এম মনজুর কাদির জানান, প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা ৪ মে আয়োজনের কথা থাকলেও তা পরিবর্তন করে ১১ মে প্রস্তাব করা হয়েছে।

তারা জানান, যদি প্রাথমিক শিক্ষক অধিদফতর ও জেলা পর্যায়ে সব প্রস্তুতি সম্পন্ন হয়, তাহলে ১১ মে পরীক্ষা হবে। এছাড়া আরও দুই-একদিন পেছানোর প্রস্তাব করা হয় সভায়।

প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ নিয়োগের লিখিত পরীক্ষা চলতি মাসের ২০ এপ্রিল অনুষ্ঠিত হয়। সেদিন দেশের ১২ জেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় ধাপে ২৫ জেলায় নিয়োগ পরীক্ষা হবে।

আগামী মে মাসের মধ্যে সব জেলায় নিয়োগের লিখিত পরীক্ষা শেষ করতে বলা হয়েছে। পরবর্তী দুই মাসের মধ্যে মৌখিক পরীক্ষা আয়োজন করা হবে। এছাড়া সুষ্ঠুভাবে নিয়োগ পরীক্ষা আয়োজন, নিরাপত্তা জোরদার ও দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা ও ফল প্রকাশের বিষয় নিয়ে সভায় আলোচনা হয়েছে বলে অতিরিক্ত মহাপরিচালক জানান।

ওএমআর শিট পূরণের নির্দেশনাবলী ও পরীক্ষা-সংক্রান্ত তথ্য যেখানে পাওয়া যাবে:
www.dpe.gov.bd এই ওয়েবসাইটে সব পাওয়া যাবে।

 

প্রাথমিকের শিক্ষার্থীদের প্রতিদিন একটি শব্দ শেখানোর নির্দেশ - dainik shiksha প্রাথমিকের শিক্ষার্থীদের প্রতিদিন একটি শব্দ শেখানোর নির্দেশ মাস্টার্স ভর্তির আবেদন শুরু ২১ অক্টোবর - dainik shiksha মাস্টার্স ভর্তির আবেদন শুরু ২১ অক্টোবর মহাপরিচালকের চিকিৎসায় মানবিক সাহায্যের আবেদন - dainik shiksha মহাপরিচালকের চিকিৎসায় মানবিক সাহায্যের আবেদন দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website