শিক্ষা ক্যাডারে পদোন্নতিতে ‘মোল্লাতন্ত্র’! - কলেজ - Dainikshiksha

শিক্ষা ক্যাডারে পদোন্নতিতে ‘মোল্লাতন্ত্র’!

নিজস্ব প্রতিবেদক |

বি সি এস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের সহযোগী অধ্যাপকদের অধ্যাপক পদে পদোন্নতির চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে বিভাগীয় পদোন্নতি কমিটি। পদায়নের কাজ চলছে বলে জোর গুঞ্জন রয়েছে ক্যাডার কর্মকর্তাদের মধ্যে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা দৈনিকশিক্ষাকে বলেন, কীভাবে, কখন কাকে পদোন্নতি ও পদায়ন দেয়া হবে তা স্বাভাবিকভাবে কেউ জানতে পারেন না। এতে তন্ত্র-মন্ত্র দরকার হয়। বর্তমানে শিক্ষা ক্যাডারে পদোন্নতি ও পদায়নে যে তন্ত্রটি চালু রয়েছে তার নাম “মোল্লাতন্ত্র”। তারা অবশ্য মোল্লাতন্ত্রের বিস্তারিত ব্যাখ্যা দিতে চাননি। তাদের মতে, মোল্লাতন্ত্র নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ব্যাপক ক্রিয়া-প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।

মোল্লা্তন্ত্রের বরাত দিয়ে চাউর হওয়া খবরে বলা হচ্ছে আগামী বুধবার অথবা বৃহস্পতিবার ২৭৩ জনের পদোন্নতিসহ পদায়নের আদেশ জারি হতে পারে। অপরদিকে সহকারি ও সহযোগী অধ্যাপক পদে পদোন্নতির লক্ষ্যে গ্রেডেশন তালিকা প্রস্তুত ও ওয়েবসাইটে প্রকাশের আদেশ দেয়া হয়েছে।

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website