অবিলম্বে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ঘোষণার দাবী শিক্ষক সমিতির - দৈনিকশিক্ষা

অবিলম্বে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ঘোষণার দাবী শিক্ষক সমিতির

নিজস্ব প্রতিবেদক |

বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট প্রদানসহ বেসরকারি শিক্ষক-কর্মচারীদের চাকরি অবিলম্বে জাতীয়করণ ঘোষণার দাবী জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (২০শে এপ্রিল) বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও শিক্ষক-কর্মচারি সংগ্রামী ঐক্যজোটের প্রধান সমন্বয়কারী মোঃ নজরুল ইসলাম রনি এবং বাশিসের মহাসচিব মোঃ রিয়াজ উদ্দিন এক যৌথ বিবৃতিতে এ দাবী জানান।

বিবৃতিতে তারা বলেন, এমপিওভুক্ত ৫ লাখ শিক্ষক-কর্মচারীকে প্রধানমন্ত্রীর ঘোষিত বৈশাখী ভাতা থেকে বঞ্চিত করে শিক্ষক সমাজের সাথে বিমাতা সুলভ আচরণ করা হয়েছে। এতে শক্ষিক সমাজে তীব্র ক্ষোভ ও অসন্তোস দখো দয়িছে। অবিলম্বে বিগত দনিে প্রদানকৃত দু’টি বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইক্রিমেন্ট ২০১৫ সাল থেকে বকেয়া প্রদান করত: এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের চাকরী জাতীয়করণসহ ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে অবিলম্বে এমপিওভুক্ত করতে হবে।

তা না হলে শিক্ষক সমাজের ন্যায্য দাবী আদায়ে শীঘ্রই সংবাদ সম্মেলন করে কঠোর কর্মসূচি দেওয়া দেওয়া হবে বলে জানান শিক্ষক নেতৃবৃন্দ। ইতোমধ্যে স্থানীয় এমপিদের সাথে পর্যায়ক্রমে সভা করে তাদের মাধ্যমে শিক্ষক সমাজের ন্যায্য দাবীসমূহ প্রধানমন্ত্রীর নিকট মানবকি ববিচেনার জন্য প্রেরণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা যায়।

বিবৃতিতে আরও বলা হয়, শিক্ষক সমাজকে ভোটার লিস্ট তৈরি করাসহ, নির্বাচনী সকল কাজে ব্যবহার করা হলেও শিক্ষকদের দাবী পূরণে কেউ আন্তরিক নয়। এটি খুবই বেদনাদায়ক ও দুঃখজনক। শিক্ষকদের পাশে দাঁড়ানোর মতো কোন অভিভাবক নেই। শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা ভবনের কর্মকর্তাদের কাজের সমন্বয়হীনতা রয়েছে বলে মনে করেন শিক্ষক নেতৃবৃন্দ। যার ফলে শিক্ষক সমাজের ন্যায্য দাবী পূরণ হচ্ছে না।

এসময় বিবৃতিতে আরও স্বাক্ষর করেন- বাংলাদেশ শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি মীর আঃ মালেক, সহ-সভাপতি শাখাওয়াত হোসেন ও আমিনুল ইসলাম, যুগ্ম মহাসচিব মোঃ রিয়াজ উদ্দিন অর্থসচিব মোঃ আবুল বাশার বাদশা, প্রেসিডিয়াম সদস্য মোঃ মোহসিন উদ্দিনম মোঃ আনোয়ার হোসেন, গোলাম মোস্তফাম মিজানুর রহমান প্রমুখ।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0059480667114258