ইউএসটিসি মূল ফটকে তালা হাসপাতাল ছাড়ছে রোগীরা - Dainikshiksha

ইউএসটিসি মূল ফটকে তালা হাসপাতাল ছাড়ছে রোগীরা

ইউএসটিসি প্রতিনিধি |

ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি, চট্টগ্রাম  (ইউএসটিসি) এমবিবিএস (ব্যাচেলর অব মেডিসিন, ব্যাচেলর অব সার্জারি) তিনটি ব্যাচের শিক্ষার্থীদের চলমান আন্দোলনে শিক্ষাপ্রতিষ্ঠানটিতে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধনের দাবিতে ২৫, ২৬ ও ২৭তম ব্যাচের শিক্ষার্থীরা গতকাল সোমবার সকাল সাড়ে ১১টার দিকে ইউএসটিসির মূল ফটকে তালা লাগিয়ে দেন। এর আগে সকাল ১১টা থেকে আধাঘণ্টা নগরের ফয়’স লেক এলাকার ক্যাম্পাসের সামনের জাকির হোসেন সড়কে বিক্ষোভ মিছিল করেন তাঁরা।

সেই সঙ্গে ইউএসটিসি বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালেও গতকাল থেকে কর্মসূচি পালন শুরু করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত আন্দোলনকারীরা হাসপাতালে রোগী ভর্তি করতে না দেওয়ায় চিকিৎসা কার্যক্রম বিঘ্নিত হয়। কয়েকজন রোগী ভর্তি হতে না পেরে নগরের অন্য হাসপাতালে চলে যায়। এ ছাড়া প্রয়োজনীয় চিকিৎসা না পেয়ে কয়েকজন রোগীও হাসপাতাল ত্যাগ করে বলে জানা গেছে।

উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় প্রশাসনিক ভবনের প্রধান ফটকের সামনে পুলিশ মোতায়েন রয়েছে। দ্রুত সমস্যা সমাধান না হলে সংকট আরো প্রকট হতে পারে বলে সংশ্লিষ্টরা জানায়। বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক বদিউল আলম গতকাল সন্ধ্যায়  বলেন, ‘চিকিৎসা কার্যক্রমে প্রভাব পড়েছে। আরো কী প্রভাব পড়েছে তা আপনারা খবর নেন। ’

গত বুধবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠানটির তিনটি ব্যাচের দেশি-বিদেশি প্রায় এক হাজার ১০০ শিক্ষার্থী বিএমডিসির নিবন্ধনের দাবিতে আন্দোলন শুরু করেন। এ কারণে প্রায় বন্ধ রয়েছে শিক্ষা কার্যক্রম। ২০১১-১২ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তি হওয়া ২৫তম ব্যাচ, ২০১২-১৩ শিক্ষাবর্ষের ২৬তম ব্যাচ ও ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ২৭তম ব্যাচের শিক্ষার্থীরা বেশ কয়েক দিন থেকে ইউএসটিসি ক্যাম্পাসে আন্দোলন করে আসছেন। গত শুক্রবার ছাড়া অন্য দিনগুলোতে সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত তাঁরা বিক্ষোভ-অবরোধ চালিয়ে আসছেন। রবিবার দুপুরেও বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি, বিএমডিসির নিবন্ধন না হলে তাঁদের পড়ালেখা মূল্যহীন হয়ে পড়বে। বেশ কিছুদিন থেকে তাঁরা বিষয়টি ইউএসটিসি কর্তৃপক্ষকে জানিয়ে আসছেন। কিন্তু কর্তৃপক্ষ কোনো সন্তোষজনক উত্তর দিতে পারেনি। তাই দাবি আদায়ে আন্দোলন চলছে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0067451000213623