চবির প্রশাসনিক ভবনে ভাঙচুরের ঘটনায় মামলা - Dainikshiksha

চবির প্রশাসনিক ভবনে ভাঙচুরের ঘটনায় মামলা

চবি প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রশাসনিক ভবনে ভাঙচুর ও সম্পদহানির ঘটনায় মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে ২০ জনকে অজ্ঞাত আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. কামরুল হুদা বাদী হয়ে হাটহাজারী মডেল থানায় এ মামলা দায়ের করেন।

মামলা দায়েরের বিষয়ে তিনি বলেন, ভাঙচুর ও বিশ্ববিদ্যালয়ের সম্পদহানি করায় ২০ জনকে অজ্ঞাত আসামি করে এ মামলা করা হয়েছে। এ ঘটনায় আনুমানিক ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি তদন্ত কমিটিও গঠন করা হবে।

এদিকে বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। সেটা আমরা আমলে নিয়েছি।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা অনুষদের সহযোগী অধ্যাপক আমীর উদ্দিনের অপসারণের দাবিতে ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি আলমগীর টিপুর দেয়া ২৪ ঘণ্টার আল্টিমেটাম শেষ হতেই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যালয়ে ব্যাপক ভাঙচুর তাণ্ডব চালায় তার ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। এ অংশটি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

এ সময় উপাচার্যের কার্যালয়ের দুটি জানালার কাঁচ, ৫টি ফুলের টব, রেজিস্ট্রার কার্যালয়ের জানালার কাঁচ, ১০টি ফুলের টব, প্রশাসনিক ভবনের নিচে থাকা দুটি প্রাইভেট কার, তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0057461261749268