ফ্যানে ঝুলিয়ে মাদ্রাসা ছাত্রকে নির্যাতন! - দৈনিকশিক্ষা

ফ্যানে ঝুলিয়ে মাদ্রাসা ছাত্রকে নির্যাতন!

ফেনী প্রতিনিধি |

12998716_708678349274402_3234124035962585219_n

একমাসও হয়নি ফেনীর একটি মাদ্রাসায় ভর্তি হয়েছিলো ১২ বছর বয়সী আরিফুল ইসলাম। ছোট এই শিশুটি স্বজনের টানে পালিয়ে বাড়ি যাওয়ার চেষ্টা করায় শিক্ষকের হাতে নির্ম নির্যাতনের শিকার হয়। তাকে ফ্যানের সঙ্গে ঝুলিয়ে নির্যাতন ও ক্রিকেট স্ট্যাম্প দিয়ে পেটানোর অভিযোগ উঠেছে শিক্ষকের বিরুদ্ধে।

ফেনী সদর হাসপতালে চিকিৎসাধীন ওই ছাত্রের অভিযোগ, মারধরের পর তাকে বাথরুমেও আটকে রাখা হয়েছিল। শুক্রবার দুপুরে শহরের মধ্যম চাড়িপুর মিছবাহুল কোরআন ওয়াস ছুন্নাহ মাদ্রাসায় এ ঘটনা ঘটে। তবে অভিযুক্ত শিক্ষক ঘটনার পর মাদ্রাসা থেকে পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ।

১২ বছর বয়সী ওই শিশুর বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার গাংরা ইউনিয়নে। মার্চের শেষ সপ্তাহে ওই মাদ্রাসার হেফজ বিভাগে ভর্তি হয় সে।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহীনুজ্জামান জানান, শনিবার রাতে শিশুটিকে ফেনী সদর হাসপতালে ভর্তি করার পর তার বাবা থানায় লিখিত অভিযোগ করেন। পুলিশ রাত ১০টার দিকে ওই মাদ্রাসায় অভিযান চালালেও মোশারফ হোসেন নামের সেই শিক্ষক পালিয়ে যাওয়ায় তাকে গ্রেপ্তার করা যায়নি। পুলিশ পলাতক শিক্ষক মোশারফ হোসেনকে গ্রেপ্তারের চেষ্টা করছে।

2016_04_17_12_40_20_CBOD25OXEJsTb9gkLmrA4d2zCBLLzz_original

আরিফুলের বাবা জানান, কিছুদিন আগে তার দ্বিতীয় ছেলের জন্ম হলে মাদ্রাসাপড়ুয়া বড় ছেলে ভাইকে দেখতে বাড়ি যাওয়ার জন্য ওই শিক্ষকের কাছে ছুটির অবেদন করে। তিনি ছুটি দিতে রাজি না হওয়ায় শুক্রবার দুপুরে আমার ছেলে মাদ্রাসা থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু শিক্ষক মোশারফ তাকে ধরে ফেলে এবং আটকে নির্যাতন করে। এ খবর পেয়ে শনিবার দুপুরে মাদ্রাসায় গিয়ে ছেলেকে উদ্ধার করেন বলে জানান তার বাবা।

হাসপাতলে চিকিৎসাধীন শিশুটি বলে, শিক্ষক মোশারফ তাকে প্রথমে বেত ও ক্রিকেট স্ট্যাম্প দিয়ে পেটান। এতে দুই হাত, দুই পা, নিতম্ব, বুক, পিঠসহ শরীরের বিভিন্ন অংশে কালসিটে পড়ে যায়। এরপর আমাকে ফ্যানের সঙ্গে ঝুলিয়ে মারে। নামানোর পর প্রথমে একটা বাথরুমে আর পরে মাদ্রাসার একটা ঘরে আটকে রাখে।

ফেনী সদর হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার (ইএমও) সঞ্জয় কুমার পাল বলেন, শিশুটির শরীরে বিভিন্ন স্থানে আঘাতের কারণে জখম হয়েছে। বিভিন্ন অংশে রক্ত জমে গেছে।

ফেনী সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. আমিরুল আলম জানান, এভাবে একটা ছোট ছেলেকে কোন শিক্ষক প্রহার করা খুবই অন্যায়। শিক্ষার্থীর বাবা অভিযোগ ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0064489841461182