বঙ্গবন্ধুর সমাধিতে স্বাধীনতা শিক্ষক পরিষদের শ্রদ্ধা নিবেদন - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধুর সমাধিতে স্বাধীনতা শিক্ষক পরিষদের শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক |

saship

স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর নবগঠিত কমিটির নেতৃবৃন্দ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। শুক্রবার (৯ ডিসেম্বর) নতুন কমিটির সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুর নেতৃত্বে শত শত শিক্ষক বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য এবং বিশিষ্ট শিক্ষাবিদসহ কমিটির নেতৃবৃন্দ ও খুলনা, গোপালগঞ্জ, বাগেরহাট, বরিশাল, ফরিদপুর ও কুষ্টিয়াসহ বিভিন্ন জেলা থেকে আগত তিনশতাধিক স্কুল, কলেজ ও মা্দ্রাসার প্রধানগণ উপস্থিত ছিলেন।  স্বাশিপের গোপালগঞ্জ জেলা কমিটিও ঘোষণা হয়।

বাংলাদেশ সহকারি গ্রন্থাগারিক সমিতির সভাপতি এসএম মিজানুর রহমান ও মহাসচিব এফএম কামরুল হাসানও অংশগ্রহণ করেন।

শুক্রবার সকালে ঢাকা থেকে ২০টি গাড়ীর একটি বহর বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য গোপালগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করেন। এতে নেতৃত্ব দেন শাহজাহান আলম সাজু। দুপুরে হেলিকপ্টারে করে পৌছাঁন সমিতির সভাপতি ড. আবদুল মান্নান।

শ্রদ্ধা নিবেদনের পর বেলা আড়াইটার দিকে টুঙ্গিপাড়া উপজেলা মিললায়তনে গোপালগঞ্জ, বাগেরহাট এবং পিরোজপুর জেলার শিক্ষকদের মধ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডের ৪ কোটি ৮১ লাখ ২৬ হাজার ২৭ টাকার চেক হস্তান্তর করা হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু, অবসর সুবিধা বোর্ডের অধ্যক্ষ মো. শরীফ আহমেদ সাদী, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ আহম্মদ হোসেন মির্জা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল্লাহ।

স্বাধীনতা শিক্ষক পরিষদ গোপালগঞ্জ জেলা শাখার ব্যবস্থাপনায় চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাশিপের গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি জয়দেব চন্দ্র বালা।

শাহজাহান সাজু ও শরীফ সাদী  তাদের বক্তৃতায় শিক্ষকদের পেশাগত উৎকর্ষ অর্জন, শিক্ষায় ডিজিটাল সুবিধা বাস্তবায়ন ও শিক্ষা ব্যবস্থা  জাতীয়করণের লক্ষ্যে স্বাশিপের ভূমিকা তুলে ধরেন। যুগ যুগ ধরে টিকে থাকা নামমাত্র শিক্ষক সংগঠনগুলো ছেড়ে স্বাশিপের নেতৃত্বের প্রতি আস্থা স্থাপন করে দলে দলে শিক্ষকদের স্বাশিপে যোগ দেয়ায় ঘটনায় কৃতজ্ঞতা প্রকাশ করেন। অতি অল্প সময়ে সারাদেশে স্বাশিপের মজবুত সংগঠন হওয়ার সাধারণ শিক্ষকদের ধন্যবাদ জানান নেতৃবৃন্দ। শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণে নেতৃত্ব দেবে স্বাশিপ।

shaship tour

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.02333402633667