বরিশাল বোর্ডে জেএসসি ও এসএসসি’র ৫ কেন্দ্র স্থগিত - Dainikshiksha

বরিশাল বোর্ডে জেএসসি ও এসএসসি’র ৫ কেন্দ্র স্থগিত

বরিশাল প্রতিনিধি |

পরীক্ষার দায়িত্ব সঠিক ভাবে পালন না করতে পারা এবং পরীক্ষার তথ্য যথাযথ ভাবে বোর্ডে প্রেরণ না করায় বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতাধীন জেএসসি ও এসএসসি’র ৫টি কেন্দ্র স্থগিত করা হয়েছে।

একই সাথে সংশ্লিষ্ট কেন্দ্রের সচিব, প্রধান শিক্ষকসহ পরীক্ষা কমিটির সদস্যদের আগামী ৫ বছরের জন্য এসএসসি এবং জেএসসি পরীক্ষা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়াও এইচএসসি’র তিনটি পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বিশেষ ভাবে সতর্ককরণ নোটিশ জারি করা হয়েছে।

গত মঙ্গলবার (৩০শে মে) বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আনোয়ারুল আজিম স্বাক্ষরিত এই সংক্রান্ত পৃথক দুটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

স্থগিত হওয়া কেন্দ্রগুলো হলো- বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কাকরধা একেএম ইনস্টিটিউশন, পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার উলানিয়ারহাট স্কুল এন্ড কলেজ, পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সুটিয়াকাঠী মাধ্যমিক বিদ্যালয়, একই জেলার নাজিরপুর উপজেলার গাওয়াখালী মাধ্যমিক বিদ্যালয় এবং পটুয়াখালীর বাউফল উপজেলার বগা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় ।

এছাড়া বিশেষ সতর্কতার নোটিশপ্রাপ্ত এইচএসসি’র তিন কেন্দ্র হলো- বরিশাল জেলার উজিরপুর উপজেলার শিকারপুর ১৩১, মুলাদী উপজেলার ১৫১ এবং পিরোজপুরের নাজিরপুর উপজেলার ৩২১ নং কেন্দ্র।

বোর্ড কর্তৃক দেয়া আদেশ সূত্রে জানা গেছে, ২০১৭ খ্রিস্টাব্দে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষা চলাকালে বোর্ড থেকে অর্পিত দায়িত যথাযথ ভাবে পালনে ব্যর্থ হয়েছে কারধা ১১৯ ও ৬৬৪ নং কেন্দ্র, সুটিয়াখাঠী ৩১৭ ও ৪৬৩ নং কেন্দ্র গাওয়াখালী ৩১৩ ও ৪৫৪ নং কেন্দ্রের সচিব-প্রধান শিক্ষকসহ পরীক্ষা কমিটি।

আর তাই এসএসসি পরীক্ষা সংক্রান্ত নীতিমালার ৫ ও ৬ পৃষ্ঠার ১৫ এর “গ”তে উল্লেখিত দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় কেন্দ্রগুলো সাময়িক ভাবে স্থগিত এবং কেন্দ্রের সচিব, প্রধান শিক্ষক ও পরীক্ষা কমিটির সদস্যদের ৫ বছরের জন্য এসএসসি ও জেএসসি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়েছে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.012633085250854