শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের নামে চাঁদাবাজির অভিযোগ - দৈনিকশিক্ষা

শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের নামে চাঁদাবাজির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক |

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে এমপিওভুক্তি, বদলি, পদোন্নতিসহ বিভিন্ন কাজ করিয়ে দেয়ার আশ্বাস দেয়া হচ্ছে। বিকাশের মাধ্যমে মোটা অংকের টাকা দাবী করছে প্রতারকরা।

অধিদপ্তরের কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে জানান, প্রকৃতপক্ষে ওইসব টেলিফোনের সঙ্গে মহাপরিচালক কিংবা পরিচালক এমনকি জুনিয়র পর্যায়ের কোনো কর্মকর্তার সম্পর্ক নেই। প্রতারকচক্রের এহেন কর্মকা- থেকে সাবধান থাকতে শিক্ষক-কর্মচারী ও শিক্ষা অর্ধিদপ্তরের সেবাপ্রত্যাশীদের  অনুরোধ জানানো হয়েছে।

শিক্ষা অর্ধিদপ্তরের মহাপরিচালকসহ অন্যান্য কর্মকর্তাদের টেলিফোন নম্বর অধিদপ্তরের ওয়েবসাইটে দেয়া হয়েছে। সুতরাং ফোন করলেই বিশ্বাস না করে নম্বরের সঙ্গে মিলিয়ে দেখার অনুরোধ করেছেন তারা।

অধিদপ্তরের একজন পরিচালক বলেন, সরকারি কলেজ শাখায় বদলি বাণিজ্যের জন্য দিপু, এমপিও এবং সরকারি স্কুল ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও কর্মচারীদের বদলির জন্য রমজান নামের ব্যক্তিদের আনাগোণা সন্দেহজনক। রমজানকে দ্বিতীয়তলার একজন পরিচালকের কক্ষে দেখা যায় প্রায়ই।  যা দৃষ্টিকটুও বটে।

জানতে চাইলে, অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামান দৈনিক শিক্ষাডটকমকে জানান, সবাইকে সতর্ক থাকতে নোটিশ দেয়া হয়েছে। প্রতারকরা শিক্ষা ভবনের নামে টাকা চাইলে তাৎক্ষণিক পুলিশে খবর দেয়া এবং শিক্ষা অধিদপ্তরে জানানোর জন্য সবাইকে অনুরোধ করেছেন মহাপরিচালক।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.004896879196167