শের-ই-বাংলা মেডিকেল কলেজের দুই ছাত্রকে বহিষ্কার - Dainikshiksha

শের-ই-বাংলা মেডিকেল কলেজের দুই ছাত্রকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক |

ক্যাম্পাসে বি-শৃঙ্খলা সৃষ্টির অপরাধে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের (শেবাচিম) দুই ছাত্রকে তিন মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। সম্প্রতি একাডেমিক কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বুধবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কার সাহা।

বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন, ৪৭তম ব্যাচের ১ম বর্ষের ছাত্র ও ছাত্রলীগ কর্মী রায়হান ও ফুহাদ হোসেন।

মেডিকেল কলেজ সূত্রে জানান গেছে, গত ২৮ ডিসেম্বর সিনিয়র-জুনিয়র নিয়ে ৪৫তম ব্যাচ ও ৪৭তম ব্যাচের ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয়। কলেজের তৃতীয় বর্ষের ছাত্র ও ছাত্রলীগ কর্মী মাকসুদুর রহমান রনিকে মারধর করে ছাত্রলীগের অপর পক্ষের মেডিকেল কলেজ ১ম বর্ষের ছাত্র ও ছাত্রলীগ কর্মী রায়হান ও ফুহাদ হোসেন।

সংঘর্ষের এক পর্যায়ে ছাত্ররা হাসপাতালের জরুরি বিভাগের গেট বন্ধ করে দিলে চিকিৎসা কার্যক্রম বিঘ্নিত হয়। ২৯ ডিসেম্বর কলেজ একাডেমিক কাউন্সিলের সভায় আগের দিনের সংঘর্ষের কারণ উদঘাটনে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির প্রতিবেদনে রায়হান ও ফুহাদ হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় একাডেমিক কাউন্সিলের সভায় তাদের তিন মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কার সাহা জানান, একাডেমি কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী ছাত্র রায়হান, ও ফুহাদ হোসেনের তিন মাসের জন্য ছাত্রত্ব স্থগিত করা হয়। তিন মাস দুই ছাত্র কলেজের ছাত্রাবাসে অবস্থান এবং ক্লাস করতে পারবে না।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033659934997559